আরও নিরাপদ হবে ভ্রমণ! পর্যটনের মানোন্নয়নে গুরুত্ব পেতে চলেছে আপার অসমের রেলপথ

 অসম: ​উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার চেতন কুমার শ্রীবাস্তব আজ তিনসুকিয়া ডিভিশনের অন্তর্গত নর্থ লখিমপুর-ডিব্রুগড় সেকশনের পুঙ্খানুপুঙ্খ পরিদর্শন করেন। এই পরিদর্শনের সময় জেনারেল ম্যানেজারের সঙ্গে ছিলেন তিনসুকিয়ার ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার  উত্তম প্রকাশ সহ হেড কোয়ার্টার এবং ডিভিশনের আধিকারিকোরা।

জেনারেল ম্যানেজার আপার আসামের বিভিন্ন স্টেশনের সমস্ত ধরনের উন্নয়নমূলক কাজ, বৈদ্যুতীকরণের কাজের অগ্রগতি খতিয়ে দেখেন। পাশাপাশি স্টেশনটির রেলওয়ে আধিকারিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং সুরক্ষা সম্পর্কিত সরঞ্জামগুলি খতিয়ে দেখেন। এছাড়াও তিনি রেলওয়ের বিভিন্ন পর্যায়ের কর্মচারীদের সুরক্ষা, নিরাপত্তা ও যাত্রীদের সুযোগ-সুবিধাগুলির ক্ষেত্রে উন্নত প্রদর্শনের পরামর্শ দেন।

এই পরিদর্শনের সময়ে জেনারেল ম্যানেজার নর্থ লখিমপুর, বরদলনি, ধেমাজি, টঙ্গানি, ধামালগাঁও ও ডিব্রুগড় স্টেশনের নতুন স্টেশন বিল্ডিং, ক্রু লবি, ফুট ওভার ব্রিজ, প্ল্যাটফর্ম এবং যাত্রীদের অন্যান্য সুযোগ-সুবিধার কাজের পরিকল্পনা  পরিদর্শন করেন। তিনি ধেমাজি থেকে বগিবিল ব্রিজ নর্থ ব্লক হাট পর্যন্ত এবং বগিবিল ব্রিজ নর্থ ব্লক হাট থেকে টঙ্গানি পর্যন্ত  উইন্ডো ট্রেলিং পরিদর্শন পরিচালনা করেন। লেভেল ক্রসিং গেট, মার্শালিং ইয়ার্ড, কোচিং ইয়ার্ড, মাইনোর ও মেজর ব্রিজ, রানিং রুম, হেল্থ ইউনিটের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিও পরিদর্শন করেন।

এই সেকশনগুলির চলমান কার্যকলাপগুলির পুঙ্খানুপুঙ্খ পরিদর্শন করেন এবং উন্নয়নমূলক পরিকল্পনাগুলি পরীক্ষা করেন। এছাড়াও উন্নত যাত্রী সুযোগ-সুবিধা প্রদানের জন্য অমৃত ভারত স্টেশন স্কিমের অধীনে স্টেশনের পুনর্বিকাশের কার্যকলাপগুলিও পরিদর্শন করা হয়।

চলমান কাজগুলি সম্পর্কে জেনারেল ম্যানেজার যে মূল্যায়ন করেছেন, তাতে যাত্রীদের নিরাপদ, দক্ষ এবং আরামদায়ক ভ্রমণ অভিজ্ঞতা দিতে ক্ষেত্রে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের যে একনিষ্ঠ প্রচেষ্টা রয়েছে তারই প্রতিফলন ঘটেছে।

2024-05-04T04:15:40Z dg43tfdfdgfd