Trending:


Election Campaign: সৃজন-সজল-মালাকে 'শালীনতার' পুরস্কার, কুবাক্য না-বলে মার্জিত প্রচারে সম্মানিত প্রার্থীরা

ভোট প্রচারে কটুক্তি বা একে অপরের বিরুদ্ধে অশালীন উক্তি করাই যেনও এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ব্যতিক্রমও রয়েছে। যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য, কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মালা রায় এবং বরাহনগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের বিজেপি প্রার্থী সজল ঘোষ। এই তিন জনের মধ্যে কেউ রাজনীতির জগতে নতুন আবার কেউ রীতিমতো পোড়খাওয়া। কিন্তু প্রত্যেকেই ভোট প্রচারে রসিকতা করলেও ব্যবহার করেননি একটিও অশালীন উক্তি।


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


Bomb Recovered: পঞ্চম দফার ভোট চলাকালীন পুরশুড়াতে বোমা উদ্ধার, এলাকায় উত্তেজনা

পঞ্চম দফার ভোট চলাকালীন তাজা বোমা উদ্ধার। পুরশুড়া বিধানসভার বালিপুরের পূর্ব রাধানগরে উদ্ধার হয় দুটি তাজা বোমা। পুলিশ বোমা গুলো উদ্ধার করেছে। স্থানীয়দের অভিযোগ, রবিবার রাতে ভোট কেন্দ্র থেকে কিছুটা দূরে বেশ কয়েকজন দফায় দফায় বোমাবাজি হয়।তারপর ভোটের দিন উদ্ধার হয় দুটি বোমা। যদিও এই ঘটনার পরই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূলের দাবি বিজেপির দলবল সন্ত্রাস করছে। তবে পাল্টা বিজেপির দাবি, তৃণমূলের লোকজন বিজেপির কর্মীদের ফাঁসানোর চেষ্টা করছে। ঘটনায় এখনও রয়েছে বোমাবাজির চিহ্ন। যদিও পুলিশ ঘটনায় এক বিজেপি কর্মীকে আটক করেছে।


Fact Check: মোদীর হাত ধরেই দেশের প্রথম আন্ডার ওয়াটার মেট্রো, তাও ভোট প্রচারে কেন ভিনদেশের উদাহরণ?

নির্বাচনী প্রচারে এবার সিঙ্গাপুর মেট্রোরেলের ছবি দিয়ে তা ভারতের বলে দাবি করল বঙ্গ ও ত্রিপুরা বিজেপি।


সেরার শিরোপা জিতল আইআইটি খড়গপুর, প্রাচীন প্রতিষ্ঠানের সাফল্যে খুশি সবাই

পশ্চিম মেদিনীপুর: আইআইটি খড়গপুরের মুকুটে নতুন পালক। বেসরকারি একটি সংস্থার সমীক্ষায় সেরা নির্বাচিত হয়েছে ভারতে প্রযুক্তিবিদ্যার প্রাচীনতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি খড়গপুর)। প্রাতিষ্ঠানিক ক্ষেত্রে পড়াশুনো, গবেষণা, আবিষ্কার, উদ্ভাবনী চিন্তা ভাবনা আইআইটিকে এনে দিয়েছে সেরার সম্মান। সম্প্রতি রাজধানী শহর দিল্লীতে আয়োজিত একটি বিশেষ অনুষ্ঠান থেকে এই বিশেষ সম্মাননা তুলে দেওয়া হয় আইআইটি খড়গপুর কর্তৃপক্ষের হাতে...


Gold Smuggling : ইউএস ডলার, সোনার বিস্কুট উদ্ধার ভোটবঙ্গের নয়া নজির

লোকসভা ভোটের আগে বাংলায় বোমা-বারুদ-গুলি-বন্দুক ও বেআইনি মদ আগেও বাজেয়াপ্ত হয়েছে। তবে এ বারে ভোটবঙ্গে মিলল সোনার বিস্কুট ও ইউএস ডলার। উত্তর ২৪ পরগনার বনগাঁর পেট্রাপোল সিমান্তে ভারতীয় একটি পণ্যবাহী ট্রাক থেকে মিলল ৩০টি সোনার বিস্কুট। জানা গিয়েছে সবগুলোর মোট ওজন সাড়ে ৩ কেজি। যার দাম আড়াই কোটি টাকা। গ্রেপ্তার ট্রাক চালক।


ভোটের ডিউটিতে একরত্তি সন্তানকে নিয়েই সামিল শিক্ষিকা, ইসমাতারাকে কুর্নিশ জেলা প্রশাসনের

ছোট্ট ছেলেকে নিয়ে ভোটের ডিউটিতে মা। নাম ইসমাতারা খাতুন। হুগলি জেলার দাদপুরের সাটিথান গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি ইসমাতারার। বৈঁচির পোটবা প্রাথমিক স্কুলের প্যারা টিচার তিনি। অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের মতোই ভোটে তাঁরও ডিউটি পড়েছে। এবার তাঁর ডিউটি পড়েছে হুগলির ধনিয়াখালী বিধানসভা এলাকায়। বাড়িতে কেউ দেখার না থাকায়, ছেলেকে নিয়েই ডিউটিতে হাজির তিনি।


ইরানের প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার কবলে

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে রোববার এব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বেশ বিপজ্জনকভাবে অবতরণ করেছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারে মি. রাইসির সাথে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান ছিলেন বলে ধারণা করা হচ্ছে।


শেষ রবিবাসরীয় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তৃণমূলের দেবাংশু

তমলুক: গতকাল, রবিবাসরীয় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। জানালেন তমলুকের মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গেই আছে। ১৯ মে তমলুক শহর জুড়ে ভোটের প্রচারে বের হয় দেবাংশু ভট্টাচার্য। তমলুক শহরের ১১ নম্বর ওয়ার্ড থেকে ২০ নম্বর ওয়ার্ড পর্যন্ত ভোটের প্রচারের বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন দেবাংশু। তীব্র গরম উপেক্ষা করে শেষ রবিবাসরীয় প্রচারে ঝড় তুলতে মরিয়া শাসকদলের এই তরুণ তুর্কি নেতা। আর প্রচারে বেরিয়ে নিজের জয়ের...


Morning Headlines: আজ ভোটের পঞ্চম দফা | মমতার নিশানায় সাধুরাও! | ৩৪ লক্ষ টাকা উদ্ধার | ABP Ananda LIVE

Loksabha Election 2024: আজ লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) পঞ্চম দফা (5th Phase)। বাংলার ৩ জেলায় ৭ কেন্দ্রের পাশাপাশি ভোট মহারাষ্ট্র (Maharashtra), উত্তরপ্রদেশ (Uttar Pradesh), বিহার (Bihar), ঝাড়খণ্ড (Jharkhand), ওড়িশায় (Odisha)। রাজনাথ, স্মৃতি ইরানি, রাহুল গাঁধীদের ভাগ্য নির্ধারণ। এবার ভারত সেবাশ্রম সঙ্ঘ, রামকৃষ্ণ মিশন, ইসকনের সন্ন্যাসীদের একাংশকে আক্রমণ মমতার (Mamata Banerjee)। খড়গপুরে (Kharagpur) হোটেলে প্রায় ৩৪ লক্ষ টাকা উদ্ধার, দাবি পুলিশ সূত্রে। আটক বিজেপি (BJP) নেতা। টাকা দিয়ে ভোটে জিততে চায় বিজেপি, বিকোবে না বাংলার মানুষ, আক্রমণে তৃণমূল। ইরানের (Iran) প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রীকে নিয়ে পূর্ব আজারবাইজানের পার্বত্য এলাকায় ভেঙে পড়ল কপ্টার। খারাপ আবহাওয়ার (Bad Weather) জন্য ব্যাহত উদ্ধারকাজ (Rescue Operation)।


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...


Narendra Modi: 'মমতার হুমকিতেই দুষ্কৃতীদের সাহস বেড়ে গিয়েছে,' জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনে হামলার নিন্দায় মোদী

রামকৃষ্ণ মিশন, ইসকন, ভারত সেবাশ্রম সংঘের সাধু-সন্তদের আক্রমণ করা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করলেন নরেন্দ্র মোদী। ঝাড়গ্রামের সভা থেকে মমতাকে তোপ দাগেন মোদী।


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


Mallikarjun Kharge: বিধান ভবনে খাড়গের ছবিতে কালি, অধীরকে সতর্কবার্তায় ক্ষুব্ধ বাংলার কংগ্রেস কর্মীরা

তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোলের মধ্যে রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে খড়্গের ছবিতে লেপে দেওয়া হল কালো কালি!


Gopichand Thotakura: প্রথম পর্যটক হিসেবে মহাকাশে পাড়ি ভারতীয় পাইলটের, ইতিহাস গোপীচাঁদ থোটাকুরার

ভারতীয় বংশোদ্ভূত পাইলট গোপীচাঁদ থোটাকুরা প্রথম মহাকাশ পর্যটক হিসেবে ইতিহাস তৈরি করলেন। জেফ বেজোসের মহাকাশ উড়ান সংস্থা ব্লু অরিজিন ফের মহাকাশের উদ্দেশ্যে যাত্রা করেছে। রবিবার ছয় অভিযাত্রীর একটি দল টেক্সাস থেকে উত্তোলনের পর মহাকাশে ১১ মিনিটের যাত্রা সম্পন্ন করেছে। যে ছয়জন মহাকাশ পর্যটকদের নিয়ে রওনা দিয়েছিল তার মধ্যে ছিলেন গোপী থোটাকুরাও। পেশায় বানিজ্যিক বিমানের পাইলট গোপী।


আগামী দু'ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা ! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি বেশ কয়েক জেলায়

আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। নদিয়া জেলায় কালবৈশাখীর মতো ঝড়-বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। উত্তর ২৪ পরগনা জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা; বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৷ বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। হাওড়া জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। এর পাশাপাশি হুগলি জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। দক্ষিণবঙ্গের ছয় জেলায় কালবৈশাখীর সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আশঙ্কা বজ্রপাতের। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। পার্বত্য এলাকা-সহ ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। আজ, সোমবার ভোটের দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দমকা ঝোড়ো হাওয়া। লোকসভা নির্বাচনের কেন্দ্র উত্তর ২৪ পরগনার, ব্যারাকপুর ও বনগাঁ এলাকায় কালবৈশাখীর সতর্কতা। বিকেল বা রাতের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।


‘কেউ বেঁচে নেই..,’ কপ্টার দুর্ঘটনায় মারাই গিয়েছেন ইরানের প্রেসিডেন্ট রাইসি!

ইরান: যা-ও বা ক্ষীণ আশা ছিল..তা-ও শেষ৷ ইরান সরকারের তরফে ঘোষণা করা হল কপ্টার দুর্ঘটনায় মৃত্যুই হয়েছে সে দেশের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির৷ মারা গিয়েছেন, তাঁর বিদেশমন্ত্রী হোসেইন আমিরআবদুল্লাহিয়ানও৷ পার্বত্যময় তুষার ঢাকা অঞ্চলে প্রেসিডেন্টের কপ্টারের ধ্বংসাবশেষ চিহ্নিত করতে পেরেছে উদ্ধারকারী দল৷ তাঁরাই যাবতীয় পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে কপ্টারে থাকা সব যাত্রীই মারা গিয়েছেন৷ কপ্টার ধ্বংসের এলাকায় কোনও জীবিত মানুষের চিহ্ন...


Dengue Fever: বাংলায় বাড়ছে ডেঙ্গি, শীর্ষে আপাতত মালদা

রাজ্যে ফের বাড়তে শুরু করেছে ডেঙ্গির প্রকোপ। গত দেড় মাসে রাজ্যের প্রায় ৪০৭ জনের ডেঙ্গি পজ়িটিভ রিপোর্ট এসেছে। চলতি বছরের শুরু থেকে মার্চ মাস পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৫৬০। সেখানে কেবল মে মাসে সংখ্যা হয়ে দাঁড়িয়েছে ৯৬৭। স্বাস্থ্য ভবন সূত্রের খবর, ডেঙ্গির প্রকোপের শীর্ষে রয়েছে মালদা। তার পরেই মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা এবং হুগলি।


হাতেনাতে ধরলেন লকেট! নিশানায় সরাসরি রচনা...কমিশনে অভিযোগের বন্যা সব দলের

কলকাতা: সোমবার চব্বিশের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ৷ এদিন সকাল ৭টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়ে যায় হুগলি, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুরে সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৩৫ শতাংশ৷ নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ৯ টা পর্যন্ত নির্বাচন কমিশনে অভিযোগ সবচেয়ে বেশি জমা পড়েছে তৃণমূলের৷ তৃণমূল দিয়েছে ৩০টি, বিজেপি ২২টি ও সিপিআইএম-এর ২৫টি অভিযোগ।নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ন’টা পর্যন্ত মোট অভিযোগ জমা পড়েছে ৪৭১টি।...


Hyderabad BJP candidate Madhavi Latha: পরিচয়পত্র দেখার জন্য বুরখা খুলতে বললেন বিজেপি প্রার্থী মাধবী লাথা, বিতর্ক

Hyderabad BJP candidate Madhavi Latha: ভাইরাল হওয়া ভিডিওটিতে, মাধবী লাথাকে বিশেষভাবে বোরখা পরিহিত মুসলিম মহিলাদের তাদের 'নকাব' বা মুখের পর্দা যাচাইয়ের জন্য সরাতে বলতে শোনা যায়।


রঘুনাথপুরের শিল্পায়নই ইস্যু তিন প্রধান দলের

বাঁকুড়া লোকসভা কেন্দ্রে এবারে বড় ইস্যু শিল্পায়ন। রঘুনাথপুর জেলা ক্রমেই শিল্পাঞ্চল হয়ে উঠেছে। কিন্তু এর কৃতিত্ব কার তা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে তৃণমূল, বিজেপি, বামেদের মধ্যে। জানা গিয়েছে, রঘুনাথপুর জেলার এক দিকে রয়েছে দুর্গাপুর-আসানসোল ও অন্যদিকে ঝাড়খণ্ডের ধানবাদ-বোকারোর মতো শিল্পশহর। রয়েছে নিতুড়িয়ায় কয়লাখনিও। দামোদর থাকায় নেই জলের কোনও সমস্যা।


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


Iran: কপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানের প্রেসিডেন্ট!

মাঝ-আকাশের দুর্ঘটনার কবলে পড়েছে হেলিকপ্টার। নিখোঁজ ইরানের প্রসিডেন্ট ইব্রাহিম রাইসি ও বিদেশমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান। খোঁজ মিলছে না তাঁদের সঙ্গীদেরও!


Mamata Banerjee on Kartik Maharaj: ‘BJP-র চিহ্ন বুকে লাগিয়ে ঘুরুন’, ফের মমতার নিশানায় ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজ

Lok Sabha Election 2024-Mamata Banerjee: আইনজীবী মারফত এদিনই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজ। ৪ দিনের মধ্যে তাঁর চিঠির জবাব না পেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি পথে হাঁটবেন বলেও জানিয়েছেন তিনি। এর আগে হুগলির গোঘাটের সভা থেকেও কার্তিক মহারাজকে বেনজির নিশানা করেছিলেন তৃণমূলনেত্রী। মমতা বন্দ্যেপাধ্যায়ের সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই এই আইনি চিঠি।


SBSTC Bus Survice: পাহাড়মুখী বাঙালির ভরসা কম ভাড়ার এসবিএসটিসি

তপ্ত গরমে বেশ কিছু মানুষ চাইছেন পাহাড়ে ঘুরতে যেতে। অথচ, উপলব্ধ নেই কোনও ট্রেনের টিকট। এমন পরিস্থিতি থেকে বাঁচাতে পারে একমাত্র বাস সার্ভিস। অন্যদিকে আবার, বেসরকারি বাস সার্ভিসগুলির দাম আকাশ ছোঁয়া। তাই দুর্গাপুর থেকে শিলিগুড়ি এসি লাক্সারি বাসের ব্যবস্থা করেছে এসবিএসটিসি। এই বাসের ভাড়া, সময় সংক্রান্ত গুরুত্বপূূর্ণ জিনিস জানুন এক ক্লিকে।


পর্যটকদের জন্য বিরাট দুঃসংবাদ! সিকিম গেলেও গুরুদংমার লেকে যাওয়ায় নিষেধাজ্ঞা

*এই মরশুমে যারা সিকিম ভ্রমণে গিয়েছেন, তারা ঘুরতে যেতে পারছেন না গুরুদংমার লেক। গুরুদংমার লেক বন্ধ থাকায় খানিকটা হলেও মনমরা ভ্রমণপিপাসুরা। *নিরাপত্তার কারণে পর্যটকদের এই মুহূর্তে গুরুদংমার লেক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে সিকিম প্রশাসন। *খারাপ আবহাওয়া এবং বারবার ধসের কারণে গুরুদংমারগামী রাস্তার অবস্থা বেহাল। সে কারণেই পর্যটকদের নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। *এই সময় গরমের ছুটি কাটাতে প্রচুর পর্যটক সিকিমে। সিকিমে ঘুরতে গেলে অনেকেই ঘুরতে যান লাচেনে অবস্থিত টুরিস্ট স্পট গুরুদংমারে। তবে পর্যটকদের যাওয়ার ক্ষেত্রে এখন জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। *তবে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, লাগাতার ধসের জেরে এই রাস্তা একেবারে ভেঙে গিয়েছে। তাই ঝুঁকি এড়াতে সেদিকে কাউকে পাঠানো হচ্ছে না। যদিও প্রশাসনের পক্ষ থেকে সবরকম চেষ্টা করা হচ্ছে, যাতে গুরুদংমার পর্যন্ত রাস্তা ঠিক রাখা যায়।


রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে বলে আশা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন নিয়ে গত সাত বছর ধরে নানা আলোচনা হলেও কোনও কার্যকর পদক্ষেপ দেখা যায়নি। মিয়ানমারের অভ্যন্তরীণ সংকটের কারণে আপাতত আগামী দুই বছরেও প্রত্যাবাসনের সম্ভাবনা দেখছেন না নিরাপত্তা বিশ্লেষকরা।


ভোটের বাংলায় সাধু সাধু রব! প্রচারে নয়া হাতিয়ার মোদীর

আজ ২০ মে, লোকসভা ভোটের পঞ্চম দফার ভোটগ্রহণ। তার ঠিক আগে বাংলায় ভোট প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন তিনি মেরুকরণ অস্ত্রেই শান দিয়ে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। মোদীর কথায়, সংখ্যালঘু ভোটব্যাঙ্কের স্বার্থেই তৃণমূলনেত্রী হিন্দু সন্ন্যাসীদের অপমান করেছেন। এ ছাড়াও এ দিন পুরুলিয়ার সভা থেকে তাঁর বক্তব্যে উঠে আসে স্বামী বিবেকানন্দ প্রসঙ্গও।


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


বড়দের ছাড়াই একসঙ্গে পুকুরের স্নান করতে গিয়েছিল, ভয়ঙ্কর পরিণতি দুই কিশোরীর...

কোচবিহার: আচমকাই পুকুরে ডুবে মৃত্যু হল দুই কিশোরীর। আকস্মিক এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ঘুঘুমারী গ্রাম পঞ্চায়েত এলাকার গাঙ্গালের কুঠিতে। পুকুরে স্নান করতে নেমে তলিয়ে যায় ওই দুই কিশোরী। স্থানীয়রা দ্রুত দুজনকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দুই কিশোরীর একজনের নাম মৌসুমী পারভিন (১২)। অপরজনের নাম নুর বানু (৯)। এদিন দুপুরে...


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


মন্ত্র-সাত পাক-অগ্নিসাক্ষী ছাড়াই অটুট বন্ধনের প্রতিশ্রুতি, নয়া পদ্ধতির বিয়েতে মজেছে জেন এক্স

একদিকে আড়ম্বরপূর্ণভাবে বিয়ের আয়োজন করার একটি ঐতিহ্য রয়েছে। অন্যদিকে এমন কিছু মানুষ আছেন যাঁরা আজকাল একটি অনন্য উপায়ে বিয়ে করছেন। বিয়ের ক্ষেত্রে সংবিধানকে ধর্মীয় গ্রন্থ হিসেবে ব্যবহার করছেন এই সব মানুষ। কিছু দম্পতি আবার অনন্য বিবাহের শপথ নিয়েছে। কিছু দম্পতি বিবাহের ক্ষেত্রে তাদের আদর্শের উপর জোর দিচ্ছেন। ভারতীয় বিবাহের আড়ম্বরপূর্ণ বিবাহের আচার অনুষ্ঠানগুলিকে বাদ দিচ্ছেন অনেকে। তার পরিবর্তে তাদের ব্যক্তিগত আদর্শের দিকে মনোনিবেশ করছে।


১০৬ ছুঁই চপলা ভুঁইয়া পায়ে হেঁটে বুথে এলেন!

হুগলি: গনতান্ত্রিক অধিকারের সর্বোচ্চ নিদর্শনের সাক্ষী থাকল আরামবাগ লোকসভা কেন্দ্রের চন্দ্রকোনা-২ ব্লক। ভোট দিলেন ১০৬ বছরের বৃদ্ধা চপলা ভুঁইয়া। হাত ধরে তাঁকে ভোটকেন্দ্রে নিয়ে আসেন ৭৬ বছর বয়স্ক ছেলে। অবাক এই ছবিই যেন বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দুর্দান্ত এক উদাহরণ।চন্দ্রকোনার কাশিকুলি প্রাথমিক বিদ্যালয়ে ছেলের হাত ধরে এদিন ভোট দিতে আসেন শতবর্ষ পেরোনো বৃদ্ধা চপলা ভুঁইয়া। ভাল করে চোখে দেখতে পান না, কথা বলতেও বেশ অসুবিধা হয়। তবে দেশ গঠনে...


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


Lok Sabha Election 2024: জাঙ্গিপাড়ায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ | Zee 24 Ghanta

Allegation of attempted rape against central forces in Jangipara


তেড়ে গেলেন অর্জুন! টিটাগড় থেকে কাঁচরাপাড়া, দফায় দফায় বিক্ষোভের মুখে BJP নেতা

ব্যারাকপুর: টিটাগড় থেকে কাঁচরাপাড়া৷ ভোটের দিন বেরিয়ে জায়গায় জায়গায় বিক্ষোভের মুখে পড়তে হল, ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং-কে৷ উঠল ‘গো ব্যাক’ স্লোগান৷ দেখানো হল কালো পতাকাও৷ এমনকি, মহিলাদের বিক্ষোভের মুখেও পড়েন অর্জুন৷ভোটে তপ্ত বারাকপুর। অর্জুন সিং-কে দেখে উঠল ‘গো ব্যাক’ স্লোগান। মহিলা বিজেপি কর্মীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ। নির্বাচন কমিশনে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করেছেন অর্জুন সিং। যদিও অভিযোগ অস্বীকার করেছে...


রক্তদান ও সরবরাহের মধ্যে ভারসাম্য বজায় রাখার আহ্বান ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

আগরতলা: রক্তদান একটি খুবই গুরুত্বপূর্ণ সামাজিক দায়িত্ব। রক্তদান করলে নিজের শরীরের জন্যও ভালো। রক্তদানের সময়ে বিভিন্ন শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। এতে শরীরে কোন ধরণের রোগ ব্যাধি থাকলে চিহ্নিত করা যায়। তাই সকলকে মানুষের সেবায় স্বেচ্ছা রক্তদানে এগিয়ে আসা উচিত। এর পাশাপাশি রক্তদান এবং সরবরাহে ভারসাম্য বজায় রাখতে হবে। আগরতলা পুর নিগমের উদ্যোগে এডিনগর কমিউনিটি হলে আয়োজিত এক মেগা রক্তদান শিবিরের উদ্বোধন করে এ কথা বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী...


প্রয়াতবিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদি, রাজনীতির জগতে শোকের ছায়া

পটনা: প্রয়াত হলেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা সুশীলকুমার মোদি। বয়স হয়েছিল ৭২ বছর। গত এক মাস ধরে তিনি ভর্তি ছিলেন দিল্লির এইমস-এর আইসিইউ বিভাগে। সোমবার রাতে তাঁর প্রয়াণ সংবাদ জানানো হয় বিহার বিজেপি-র তরফে। বিহারে বিজেপি-র অন্যতম মুখ ছিলেন এই রাজনীতিক। অসুস্থতার কারণে আসন্ন লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে আগেই জানিয়েছিলেন। গত ৩ এপ্রিল তিনি এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘গত ৬ মাস আমি লড়াই করছি কর্কটরোগের...


‘চিরদিন কৃতজ্ঞ থাকব একটি মানুষের কাছে’, পাঁশকুড়ায় মমতার স্মৃতিচারণায় কার নাম?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার ঘাটাল লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাঁশকুড়ায় একটি নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন। সেখানেই বক্তৃতা রাখতে গিয়ে রাজ্যের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধীর কথা তুলে ধরেন। তাঁর প্রতি তিনি আজীবন কৃতজ্ঞ থাকবেন বলে জানান মুখ্যমন্ত্রী। তাঁর বক্তৃতায় উঠে আসে নন্দীগ্রাম আন্দোলনের সময়কার বেশ কিছু কথা। সেইসব ঘটনার কথা তুলে ধরে এদিন স্মৃতিচারণ করেন মুখ্যমন্ত্রী।


Anganwari Recruitment | ICDS: লোকসভা ভোট মিটলেই অঙ্গনওয়াড়ির ১৩ হাজার শূন্য পদে নিয়োগ, জেনে নিন আবেদনের যোগ্যতা

Anganwari Recruitment | ICDS: যেসব নথি আবেদনের সঙ্গে দিতে হবে তা হল শিক্ষাগত যোগ্যতার নথি, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট সাইজের ছবি ও অন্যান্য জরুরি নথি। লোকসভা ভোটের পর আবেদন জমা নেওয়া শুরু হবে


মেধাবী মুসলিম পেশাজীবীরা ‘প্রতিকূল' ফ্রান্স ছাড়ছেন

বিজনেস স্কুল থেকে পড়াশোনা শেষে চাকরির জন্য প্রায় ৫০টি সাক্ষাৎকার দিয়েছেন৷ কিন্তু সফল না হওয়া দুবাই পাড়ি জমান আদম৷