কর্ণাটক: 'শুধু আল্লাহু আকবর বল...' জয় শ্রী রাম স্লোগান দেওয়ার জন্য গাড়ি থামিয়ে যুবকদের মারধর

বুধবার কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে, 'জয় শ্রী রাম' স্লোগান দেওয়ার জন্য তিন যুবককে ধাক্কা দেওয়া হয় এবং মারধর করা হয়। এই তিন যুবক গাড়িতে করে যাচ্ছিল, তাদের কাছে গেরুয়া পতাকা নিয়ে যাচ্ছিল। হঠাৎ তাদের গাড়ি থামিয়ে হামলা চালানো হয়। এই ঘটনার ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি ভাইরাল হওয়ার পর পুলিশ মামলা দায়ের করে তিন আসামিকে গ্রেপ্তার করে।

ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর বিদ্যারণ্যপুরার কাছে চিক্কাবেতাহল্লিতে, যেখানে তিন যুবক রাম নবমী উপলক্ষে হাতে পতাকা নিয়ে একটি গাড়িতে করে ঘুরছিলেন। এসময় তাঁরা জয় শ্রী রাম স্লোগান দেন। তখনই দুই বাইকার এসে গাড়ি থামিয়ে হট্টগোল শুরু করে। বাইক চালকরা যুবকদের জয় শ্রী রাম স্লোগানে আপত্তি জানিয়ে বলেন যে তাদের কেবল আল্লাহু আকবরের স্লোগান দেওয়া উচিত।

ভাইরাল হওয়া ভিডিওতে, বাইক আরোহীকে গাড়িতে উপস্থিত যুবকদের 'জয় শ্রী রাম' স্লোগান দেওয়ার বিরুদ্ধে সতর্ক করতে দেখা যায়। তাদের জয় শ্রী রামের পরিবর্তে ‘আল্লাহ হু আকবর’ স্লোগান দিতে দেখা যায়। এরপর গাড়িতে থাকা যুবকের ওপর হামলা চালায় তারা। তাদের সঙ্গে মারধর। এই লড়াইয়ে এক যুবকের নাকে গুরুতর চোট লাগে।

বেঙ্গালুরু শহরের উত্তর-পূর্বের ডিসিপি বিএম লক্ষ্মী প্রসাদ বলেছেন, 'গাড়িতে ভ্রমণ করার সময় তিন যুবক তাদের হাতে পতাকা ধরে জয় শ্রী রাম স্লোগান দিচ্ছিল। এসময় দুই যুবক গাড়ি থামিয়ে স্লোগান না দিতে বলেন। তাকে আল্লাহ হু আকবার বলতেও বলেন। গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে বাইকে আসা লোকজন তাদের ওপর হামলা চালায়। এ সময় একজনের নাকে চোট লাগে।

তিনি বলেন যে পুলিশ এই বিষয়ে আইপিসির ২৯৫, ২৯৮, ৩২৪, ৩২৬, ৫০৬ ধারা এবং দাঙ্গা উসকে দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেছে। পুলিশ জানিয়েছে, ঘটনার সঙ্গে জড়িত পাঁচ আসামির মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজনের খোঁজে তল্লাশি চলছে। পুরো মামলায় ফরমান ও সমীর নামে দুই আসামিকে শনাক্ত করা হয়েছে। বাকি তিনজন নাবালক বলে জানা গেছে।

বেঙ্গালুরু উত্তর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শোভা করন্দলাজে আহত যুবকের সঙ্গে দেখা করেছেন। অবিলম্বে সবাইকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন জানান তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-04-18T06:51:41Z dg43tfdfdgfd