গরমের শুরুতেই টাইম কল থেকে জল পড়ছে না

পূর্ব বর্ধমান: টাইম কল থেকে ঠিক মত জল না পড়ায় গরমের শুরুতেই সমস্যায় পড়েছেন বহু মানুষ। ঘটনাটি পূর্বস্থলীর কমলনগর এলাকার। ভোটের সময় এই নিয়েই ছড়িয়েছে রাজনৈতিক তরজা। গ্রামে জলপ্রকল্প থাকলেও জল পড়ছে না কল থেকে। তাই এই তীব্র গরমে ব্যাপক সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা।

পূর্বস্থলী-২ ব্লকের কমলনগর গ্রামের প্রায় কয়েক শো পরিবার এই অবস্থায় প্রচন্ড সমস্যায় ভুগছেন। এই প্রসঙ্গে এক গ্রামবাসী বলেন, প্রোজেক্ট হওয়ার পর কিছুদিন জল আসত। তারপর থেকে জল আসে না। কমলনগরের নিচু এলাকার কিছু কিছু জায়গায় জল আসে, তবে এই জায়গায় একদম জল আসে না। কয়েক কিলোমিটার দূরে গিয়ে গৃহবধূদেরও জল নিয়ে আসতে হয়।

আর‌ও পড়ুন: গোর্খা সংস্কৃতি ধরে রাখতে ৭০ বছরেও খুকরি তৈরি করে চলেছেন বৃদ্ধ বিশ্বকর্মা

গ্রামবাসীদের এই সমস্যা প্রসঙ্গে বিধায়ক তপন চট্টোপাধ্যায় জানান, কোথাও জলের পাইপ লাইন লিক হয়ে থাকতে পারে। এছাড়াও অনেকে এই জল পাইপ থেকে চুরি করছে। জলের অপচয় করছে। কেউ গরুর গা ধোয়াচ্ছে। আবার কেউ মোটরের মাধ্যমে জল তুলে ট্যাঙ্কে ভর্তি করছে। এই বিষয়ে মানুষের সচেতন হওয়া উচিত। তবে জলস্বপ্ন প্রকল্পের কাজ চলছে। কোথাও এই পানীয় জলের সমস্যা হলে তার সমাধান করা হবে।

বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন বিজেপির কাটোয়া সাংগঠনিক জেলার সভাপতি গোপাল চট্টোপাধ্যায়। তীব্র গরমে নাজেহাল হয়ে পড়ছে সাধারণ মানুষ। তবুও এই গরমের সময়েই ধরা পড়ছে জল না পাওয়ার ছবি। জল না পেয়ে বর্তমানে ব্যাপক সমস্যার মধ্যেই স্থানীয়রা। এখন দেখার ঠিক কতদিনে এই সমস্যার সমাধান হয়।

বনোয়ারীলাল চৌধুরী

2024-04-12T18:30:36Z dg43tfdfdgfd