গ্যাংস্টারদের হাতে খুন পরিবারের সদস্যরা, ২০২০ সালের IPL থেকে নাম প্রত্যাহারের কারণ জানালেন রায়না

২০২০ সালে চেন্নাই সুপার কিংস দলের হয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল খেলার জন্য নাম । কিন্তু নাম প্রত্যাহার করে নেন। ফিরে আসেন বাড়িতে। তাই নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। কিন্তু সেই ঘটনার চার বছর পরে বিষয়টি নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না। তিনি জানিয়ে দেন কেন তিনি নাম প্রত্যাহার করে দেশে ফিরে এসেছিলেন।

করোনাভাইরাসের মহামারির সময়েই খেলা হয়েছিল। দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহীতে যাওয়ার কথা ছিল সুরেশ রায়না। সেই কোভিডের মরসুমে বায়ো বাবল ব্যবহার করতে হয়েছিল। কিন্তু সুরেশ রায়না ব্যক্তিগত কারণ দেখিয়ে ও কোভিড বায়োবাবল ব্যবস্থার কথা বলে মরশুমের আগেই আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। অনেকেই বলা হয়েছে তাঁরে বারান্দা যুক্ত ঘর দেওয়া হয়নি। সেই কারণেই নাম প্রত্যাহার। তবে এতদিন কোনও উত্তর দেননি। চার বছর পরে তার উত্তর দিলেন সুরেশ রায়না।

সমস্ত গুজব উড়িয়ে সুরেশ রায়না জানিয়েছেন, পঞ্জাবে তাঁর একআত্মীদের হচ্যার ঘটনার পরে তিনি তাঁর বাবা ও পরিবারের ঘনিষ্ট সদস্যদের পাশে দাঁড়াতে চেয়েছিলেন। তাঁদের সঙ্গে সময় কাটাতে চেয়েছিলেন। সেই জন্যই টুর্নামেন্ট থেকে সরে আসেন। সুরাশ রায়না বলেন, 'পরিবারে শোকের ছায়া ছিল। আমি পঞ্জাবে গিয়েছিলাম। আমার মামার পরিবারের সদস্যদের মৃত্যু হয়। কাচ্চা গ্যাং... যারা গায়ে তেল মেখে আসে। একদল গুঞ্জা সম্পূর্ণ পরিবারকে হত্য়া করে। আমার দিদাও ছিল সেখানে। পাঠানকোটে এই ঘটনা ঘটে। আমি সেখানে গিয়েছিলাম। কিন্তু আইপিএলএ বায়ো বাবল ছিল। তাই সেখানে যাওয়া সম্ভব হত না।' তাই নাম প্রত্যাহার করতে হয়েছিল। তিনি আরও বলেন, আমার বাবা শোকের মধ্যে ছিলেন। তখন আমার পুরো পরিবার টেনশনে ছিল। আমি ভেবেছিলাম আরও ক্রিকেট আসবে। আমি যে কোনও সময়ই খেলতে পারবে। সেই পরিবারের পরিবারের পাশে দাঁড়ানোকেই তিনি কর্তব্য মনে করেছিলেন। তাই খেলা ছেড়ে চলে আসেন।

রায়না আরও বলেন যে বাড়িতে ফিরে দেখি পরিস্থিতি বিশৃঙ্খল ছিল এবং মহামারী পরিস্থিতিকে আরও খারাপ করে তুলেছিল।তিনি আরও যোগ করেন যে, ' আমি এমএস ধোনি এবং টিম ম্যানেজমেন্টকে এটা বলেছিলাম। পরিবার প্রথম। তারপর আমি ফিরে আসি, আমরা ২০২১ মরসুমে খেলেছিলাম। আমরা ট্রফি জিতেছিলাম।' ২০২০ সালেই খেলা থেকে অবসর নেন সুরেশ রায়না।

2024-04-23T14:47:44Z dg43tfdfdgfd