ছুটছে মহিলা তার পেছনে বিএসএফ! তারপর যা হল...

নদিয়া: ভোটের সময় বিরাট সাফল্য পেল বিএসএফ। ভারত-বাংলাদেশ সীমান্তে ৩২.৪ লক্ষ টাকার রত্নখচিত স্বর্ণালঙ্কার সহ এক মহিলাকে আটক করল সীমান্তরক্ষী বাহিনীর জ‌ওয়ানরা।

নদিয়া জেলার সীমান্ত এলাকায় মোতায়েন বিএসএফ-এর ৩২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান চালান। আর তাতেই বিপুল অলঙ্কার সহ ওই মহিলা গ্রেফতার হন। সেই সঙ্গে উদ্ধার হয়েছে অবৈধ ২৮ লক্ষ ৯,৫০০ হাজার টাকা। জানা গিয়েছে, ওই মহিলার মাধ্যমে ভারত থেকে বাংলাদেশে গয়না পাচারের পরিকল্পনা করছিলেন। চোরাচালানে ব্যবহৃত তিনটি মোটরসাইকেলও বাজেয়াপ্ত করা হয়েছে। জব্দ করা সোনার গয়নার ওজন আনুমানিক মূল্য ৩৭৮ গ্রাম এবং আনুমানিক মূল্য ৩২ লক্ষ্য ৪৪ হাজার ৩৩১ টাকা।

আর‌ও পড়ুন: ভয়ঙ্কর গরমের মধ্যেই বাইরে বের হতে হবে? আপনার জন্য থাকছে এই ব্যবস্থা

এদিন কৃষ্ণগঞ্জ থানার হালদারপাড়ার সীমান্তে পাহারারত বিএসএফ জওয়ানরা বিশ্বস্ত সূত্র থেকে খবর পান বাংলাদেশে সোনার গয়না পাচারের চেষ্টা চলছে। এরপরই তাঁরা তল্লাশি চালিয়ে গয়না সহ ওই মহিলাকে আটক করেন। অভিযান চলাকালে তিন সন্দেহভাজন মোটরসাইকেল আরোহীকে থামানোর চেষ্টা করা হয়। কিন্তু ধরা পড়ার আগেই তারা মোটরসাইকেল ফেলে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। জওয়ানরা তাদের তাড়া করলে ওই চোরাকারবারিরা দ্রুত তাদের সঙ্গে থাকা সামগ্রী নিয়ে দাঁড়িয়ে থাকা এক মহিলাকে সেগুলি দেয় এবং বাইক ফেলে পালিয়ে যায়।

আর‌ও পড়ুন: বাকি ৬ দফা ভোটের আগে কী চাইছেন অবসরপ্রাপ্ত ও বয়স্করা?

মহিলা জিনিসপত্র লুকিয়ে রাখতে শুরু করলেই জওয়ানরা তাকে ধরে ফেলে। এরপর প্যাকেটটি খুললে রত্নখচিত সোনার গয়না পাওয়া যায়, যার মধ্যে ছিল ১১ টি নেকলেস, ১৫ জোড়া কানের দুল এবং ৫৩ টি আংটি। এর পর ওই মহিলার বাড়িতে তল্লাশির সময় স্থানীয় পুলিশ ও গ্রামের সদস্যদের উপস্থিতিতে বিএসএফ জওয়ানরা পাঁচটি বান্ডিলে বাঁধা মোট ২৮ লাখ ৯,৫০০ হাজার টাকা উদ্ধার করে। এরপর ওই মহিলার থেকে সন্তোষজনক উত্তর না পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়।

মৈনাক দেবনাথ

2024-04-23T13:44:28Z dg43tfdfdgfd