দেখাশুনায় পাত্রী পছন্দ হয়নি! পাত্রের জবাব শুনেই তেলেবেগুনে জ্বলে উঠল কনের পরিবার, শুরু তুমুল মারপিঠ, তারপর...

বিয়ের জন্য পাত্রী দেখতে গিয়েছিলেন এক যুবক। সঙ্গে ছিলেন তাঁর আত্মীয়রাও। কিন্তু মেয়েকে দেখে পছন্দ হয়নি তাঁদের। তাই তাঁরা চলে আসছিলেন। সেই সময়েই তাঁদের ওপরে ওই পাত্রী পক্ষের বাড়ির লোকজন হামলা করেন বলে অভিযোগ। তাতেই মারা গিয়েছেন একজন।

ওই ঘটনা ঘটেছে বাগেরহাটের মোল্লাহাটে। সেখানের আংড়া গ্রামে বিয়ের জন্য পাত্রী দেখতে গিয়েছিলেন হাফিজুর রহমান । এই হামলায় মারা গিয়েছেন আজিজুল হক। এই ঘটনা ঘটে শুক্রবার সন্ধ্যায়। বছর ৪৫-এর আজিজুল হক ওই যুবকের জামাইবাবু। তাঁর বাড়ি খুলনার তেরখাদা উপজেলার ইছামতী গ্রামে। তাঁর চারটি কন্যাসন্তান রয়েছে।

হাফিজুর রহমানের বাবা মোহাম্মাদ আলী গাজী জানান, আংড়া এলাকার শাহদাত মুন্সি নামের এক ব্যক্তির মেয়ের সঙ্গে তাঁর ছেলে হাফিজুর রহমান গাজীর বিয়ের কথা হয়েছিল। তিনি জানান, তাঁরা আগেই ওই মেয়ের বাড়ির লোকজনকে বলেছিলেন যে হাফিজুর সেখানে যাবেন। যদি তার মেয়েকে পছন্দ হয় তাহলেই ওই বিয়ে হয়। তিনি বলেন, “সেই কথা বলার পরেই শুক্রবার আমরা সবাই ওই বাড়িতে গিয়েছিলাম। কিন্তু মেয়ে দেখে ছেলের পছন্দ হয়নি, সেটা আমরা তাঁদের জানিয়ে দিই। তারপরে আমরা চলে আসছিলাম। তখন কনেপক্ষের লোকজন আমাদের ওপর হামলা চালায়। ” সেই হামলাতেই তাঁর বড় জামাই আজিজুল হক মারা যান।

আগে বাংলাদেশের অনেক জায়গায় বিয়ের আসরে ঝামেলা হয়েছে। কখনও পাত্রপক্ষের লোকজনকে মাংস কম দেওয়া নিয়ে গণ্ডগোল হয়েছে, আবার কখনও আপ্যায়নের ত্রুটির অভিযোগ করা হয়েছে। অনেক ক্ষেত্রেই বিয়ে না পরেই পাত্রের ফিরে যাওয়ার ঘটনাও ঘটেছে।

অন্যদিকে, ভাসুরের ছেলের গায়ে হলুদের অনুষ্ঠানে সবার সামনে স্বামীর গালাগালি ও মারপিট সহ্য করতে না পেরে আত্মহত্যা করেন এক মহিলা। রবিবার, চন্দনা বেগম নামে এক গৃহবধূর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায় পুলিশ। শুক্রবার রাতে নুরুল ইসলাম চৌকিদারের ভাইয়ের ছেলের গায়ে হলুদের অনুষ্ঠান ছিল । সেদিন সবার সামনে স্ত্রীকে অপমানজনক কথা বলেন নুরুল। রাতেই চন্দনা বিষ খায় এবং শনিবার হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-13T07:37:18Z dg43tfdfdgfd