দীর্ঘ অপেক্ষার পর বৃষ্টি মিললেও বজ্রপাতের মৃত্যু হল দু-জনের, পুরুলিয়ায় আতঙ্ক

পুরুলিয়া: বিগত বেশ কিছুদিন ধরে টানা গ্রীষ্মের দাপট চলেছে গোটা বঙ্গ জুড়ে। উত্তরের জেলা গুলিতে সামান্য বৃষ্টির দেখা মিললেও দক্ষিণের জেলা গুলিতে তীব্র গরমের দাপট ছিল। ব্যতিক্রম ছিল না জেলা পুরুলিয়াও। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে জেলা পুরুলিয়াতে মুষলধারে বৃষ্টি হয়েছে। পাশাপাশি কালবৈশাখী ঝড় , বজ্রপাত ও শিলা বৃষ্টিও হয়েছে। ‌আর এই বজ্রপাতের জেরেই মৃত্যু হয়েছে দু-জনের। সূত্র মারফত জানা গিয়েছে পুরুলিয়ার আশায় বজ্রপাতে মৃত্যু হয় দু-জনের। জখম আরও দু-জন। তাদের মধ্যে দু-জন স্কুল পড়ুয়া।

পুলিশ সূত্রে জানা গিয়েছে , বজ্রপাতে মৃত দু-জনের নাম প্রিয়রঞ্জন মাহাত। তিনি পেশায় ট্রাক্টর চালক। ‌ ও অপরজন রাহুল কুমার তিনি একটি দোকানের কর্মচারী। জখম দু-জনের নাম যুধিষ্ঠির কুমার ও সুরেশ কুমার। এরা সকলে মিলে এই দিন পুকুরে স্নান করতে গিয়েছিল। পুকুর থেকে স্নান করে ফেরার সময় মেঘ কালো করে ঝড় বৃষ্টি নামে , শিলা বৃষ্টি হয়।

সেই সময় শিলা থেকে বাঁচতে একটা গাছের তলায় আশ্রয় নিয়েছিলেন। সেই গাছের ওপরে বাজ পড়লে চারজন জখম হন। এলাকার মানুষেরা তাদের সিরকাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এলে দু-জনকে মৃত বলে ঘোষণা করে। বাকি জখম দুজন দেবেন মাহাত সদর হাসপাতাল ও মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

দীর্ঘ অপেক্ষার পর জেলাতে বৃষ্টির দেখা মিললেও ঘটে গেল দু-র্ঘটনা।এই ঘটনাকে ঘিরে শোকের ছায়া নেমে এসেছে গোটা গ্রামে।

শর্মিষ্ঠা ব্যানার্জি

2024-05-06T18:40:37Z dg43tfdfdgfd