'দু'ঘণ্টার মধ্যে ধরে ফেলেছি', বাংলার সুরক্ষা প্রশ্নে দিনহাটায় হুঙ্কার মমতার

দিনহাটা: বেঙ্গালুরু বিস্ফোরণকাণ্ডে কাঁথি থেকে দুই মূল পাণ্ডাকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিনহাটায় ভোটপ্রচারে গিয়ে এই ইস্যুতে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আজ আসার আগে শুনলাম, ওদের একটা ছেলে আছে,বলেছে ব্যাঙ্গালোরে একটা বোমা পড়েছিল, বাংলায় লুকিয়ে ছিল। ২ ঘণ্টার মধ্যে ধরে ফেলেছি। বলে নাকি বাংলা সেফ নয়,বলছি তোর দিল্লি সেফ।’

এদিন নাম না করেই ফের একবার বাংলার বিজেপি নেতাদের আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেঙ্গালুরু ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ কাণ্ডে বিরাট সাফল্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র। ঘটনায় মাস্টারমাইন্ড মুসাভির হুসেন শাহিব ও সহযোগী আবদুল মথিন তাহাকে গ্রেফতার করেছে এনআইএ। গত ১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত এই দু’জন বলে দাবি এনআইএ-র।

আরও পড়ুন: গাঁটের ব্যথায় কষ্টে চোখে জল আসে? পাতে এই ‘সবজি’ রাখুন, ব্যথা-সহ ৩০০-র বেশি রোগ ছুঁতে পারবে না!

অভিযুক্ত মুসাভির হুসেন শাহিব ও সহযোগী আবদুল মথিন তাহা কর্ণাটকের শিবমোগার তীর্থাহাল্লির বাসিন্দা। কলকাতার উপকণ্ঠেই গা ঢাকা দিয়ে ছিল এই দুই অভিযুক্ত। কাঁথি থেকে এনআইএ-র জালে দুই অভিযুক্ত। জানা গিয়েছে, তারা পরিচয় গোপন করে থাকছিল। শুক্রবার এনআইএ, পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, কর্ণাটক ও কেরল পুলিশের যৌথ অভিযানে অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করা হয়। তৃণমূলের তরফে এই গ্রেফতার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করা হয়েছে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে দাবি করেছেন সেকথা।

আরও পড়ুন: বেঙ্গালুরুর ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, মাস্টারমাইন্ড ধরা পড়ল কলকাতায়! সঙ্গে আরেকজন কে?

মার্চ মাসের ১ তারিখ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে যে আইইডি বিস্ফোরণ হয়েছিল, তাতে আহত হয়েছিলেন কমপক্ষে ১০ জন। তদন্তে নেমে সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছিল, এক যুবক কালো রঙের ব্যাগ নিয়ে এসেছিল। মুখে মাস্ক পরা ছিল। ওই যুবক ইডলি অর্ডার করে। খাবার খেয়ে সে বেরিয়ে যায়। টেবিলের নীচে রেখে যায় ব্যাগটি। মিনিট দশেক পরই ক্যাফেতে বিস্ফোরণ হয়। ঝলসে যান অনেকে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

2024-04-12T08:30:19Z dg43tfdfdgfd