নিয়োগ দুর্নীতি ইস্যুতে খড়্গহস্ত! আসল দোষী কে বা কারা? সাক্ষাৎকারে সেলিমের কটাক্ষ

কলকাতাঃ ‘যারা বঞ্চিত হয়েছে, যাদের চাকরি পাওয়ার কথা ছিল, উপযুক্ত ছিল, যোগ্যতা ছিল, মেরিট লিস্টে নাম ছিল’, তাঁদের আন্দোলনের সপক্ষে দাঁড়ালেন সিপিএমের রাজ্য সম্পাদক ও মুর্শিদাবাদ কেন্দ্রে সিপিএমের প্রার্থী মহম্মদ সেলিম। নিউজ১৮ বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, যারা চোখের সামনে দেখেছে গোটা ঘটনা অর্থাৎ সিপিএমের আইনজীবীরা আদালতে এ বিষয়ে নানা সময়ে সওয়াল করেছে। বিভিন্ন সময়ে চাকরীপ্রার্থীরা যখন আন্দোলন করেছে, তাঁদের সেই আন্দোলনে বাধা দেওয়া হয়েছে, তাঁদের বলপূর্বক তুলে নিয়ে যাওয়া হয়েছে। সেই সবের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল আইনজীবীরা। কিন্তু সিস্টেমেই সমস্যা।

বিচারপতি যিনি নানা সময়ে প্রার্থীদের চাকরি এবং প্যানেল বাতিল করেছেন তাঁর পরে তিনি বিজেপিতে যোগ দেন। চলতি লোকসভা নির্বাচনে তিনি প্রার্থীও হয়েছেন। এ প্রসঙ্গে সেলিম বলেন, আইনজীবীরা প্রয়োজনীয় সমস্ত নথি তুলে দিয়েছেন সময়ে সময়ে। বিচারক সেই সমস্ত নথি দেখে রায় দিয়েছে। কিন্তু কোনও চাকরির লিস্ট দেখাতে পারেনি শাসকেরা।

আরও পড়ুনঃ গরমে তারাপীঠ যেতে ভয় পাচ্ছেন! এসি রুমে বিরাট ছাড় চলছে সব হোটেলে! ভাড়া কত জেনে নিন

সেলিম বলেন, আসলে পুরো সিস্টেমই ভুল। ওএমআর শিট দেখাতে পারেনি, তাই বহু মানুষ যারা যোগ্য তাঁদের ক্ষেত্রে এই পরিস্থিতির তৈরি হয়েছে, যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এ দিন মোদি সরকারের জাতীয় শিক্ষানীতি নিয়েও ক্ষোভ প্রকাশ করেন সেলিম, ট্রাজেডি বলে কটাক্ষ করতে ছাড়েননি।

উল্লেখ্য, সেলিম এ দিন তৃণমূল ও বিজেপি-কে কার্যত একই মঞ্চে রেখেছেন৷ তুলে এনেছেন রামনবমী প্রসঙ্গও৷ সেখানে দুই দল একই ভাবে যুক্ত বলে দুই দলকেই সাম্প্রদায়িক বলেন সেলিম৷ কিন্তু একেবারে তৃণমূল স্তরে কংগ্রেস ও বামেদের জোট হয়েছে কি? সেলিম বলছেন, হয়েছে৷ কার্যত মুর্শিদাবাদের নীচুতলার কংগ্রেস সমর্থকদের কথাতেই তিনি ভোটে দাঁড়িয়েছেন, তাঁদের উৎসাহেই ভোটে দাঁড়িয়েছেন৷ এই জোটের দাবি উঠে এসেছে একেবারে নীচুতলা থেকে৷ উপরের তলার নেতৃত্ব সেটি মেনে নিতে পেরেছে৷

2024-04-27T16:05:06Z dg43tfdfdgfd