পারদ চড়তেই রাস্তায় ওআরএস বিলি ট্রাফিক পুলিশের! কোথায় হল জানেন

পূর্ব মেদিনীপুর: তীব্র তাপপ্রবাহে রাস্তায় অভিনব উদ্যোগ জেলা পুলিশের। রাস্তায় দাঁড়িয়ে সাধারণ পথচারী ও গাড়ি চালকদের স্বস্তি দিতে হাতে তুলে দিল ওআরএস এবং জল। শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে পৌঁছে যায়। দুপুরের দিকে তাপমাত্রার পারদ আরও বাড়ছে। এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে।

তাপপ্রবাহের সতর্কতা থাকলেও কাজের প্রয়োজনে মানুষ বাধ্য হচ্ছে বাইরে বের হতে। এদিকে এই তীব্র গরমে রাস্তায় বের হওয়া সাধারণ মানুষ, গাড়িচালকদের শারীরিক অবস্থার কথা মাথায় রেখে অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের পক্ষ থেকে। তীব্র দাবদাহের মধ্যে গাড়ি চালকরা গাড়ি চালাতে চালাতে অসুস্থ বোধ করতে পারেন। তার ফলে ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা। এই ক্ষতিকারক পরিস্থিতি এড়াতে জেলা পুলিশের উদ্যোগে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ওআরএস ও পানীয় জল সরবরাহ করা হয়। যাতে গাড়িচালক এবং পথচারীদের শরীর ঠিক থাকে।

আর‌ও পড়ুন: তৃণমূল প্রার্থীকে আশীর্বাদ করতে হরিদ্বার থেকে ছুটে এলেন নাগা সন্ন্যাসী! কোথায় ঘটল এমনটা

পূর্ব মেদিনীপুর জেলায় এমনিতেই পথ দুর্ঘটনার সংখ্যা বেশি। পথ দুর্ঘটনা এড়াতে নানান পদক্ষেপ গ্রহণ করেছে পূর্ব মেদিনীপুর জেলার ট্রাফিক বিভাগ। এবার ট্রাফিক বিভাগের উদ্যোগে রাস্তায় দাঁড়িয়ে জল এবং ওআরএস দেওয়া হল গাড়িচালকদের।পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের, পাঁশকুড়া থানা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ১৬ নম্বর জাতীয় সড়কের মেছোগ্রাম ও রাতুলিয়া এলাকায় পথ চলতি ট্রাক এবং প্রাইভেট গাড়ির ও বাস ড্রাইভারদের জল এবং ওআরএস বিতরণ করা হয়।

গাড়ি চালাতে গিয়ে অসুস্থ বোধ করলে, গাড়ি ছায়ায় রেখে রেস্ট নেওয়ার পরামর্শ দেন ট্রাফিক আধিকারিকেরা। সারা বছরই ট্রাফিক সচেতনতায় আতস কাঁচের তলায় থাকে ট্রাফিক ডিউটিরত পুলিশ আধিকারিকেরা। তাদের নানান কাজ করবে অসন্তোষ প্রকাশ করেন গাড়ি চালকেরা। ট্রাফিক পুলিশদের নিজেদের কর্তব্যের প্রতি দায়বদ্ধতা থাকলেও মানবিক রূপ রয়েছে। তাদের সেই মানবিক রূপ এদিন বহিঃপ্রকাশ হল।

সৈকত শী

2024-04-19T13:13:34Z dg43tfdfdgfd