পুঞ্চে বিমান বাহিনীর কনভয়ে হামলাকারী জঙ্গিদের ছবি প্রকাশ, তিন লস্কর সন্ত্রাসবাদী ছিল শক্তিশালী অস্ত্রে সজ্জিত

জম্মু ও কাশ্মীরে পুঞ্চে গত সপ্তাহে বায়ু সেনার কনভয়ের ওপর হামলার ঘটনায় তিন জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে। হামলার ঘটনায় কর্পোরাল ভিকি পাহাদে নিহত হয়েছে। আহতের সংখ্যা ছিল ৪। সিসিটিভি ফুটেজে হামলার ঘটনা ধরা পড়েছে। জঙ্গিরা , তিন জনই উচ্চ ক্ষমতাসম্পন্ন অ্যাসল্ট রাইফেল , মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি M4 এবং রাশিয়ার তৈরি AK-47 ব্যবহার করেছে। চলতি বছর এটাই ছিল সবথেকে বড় হামলা।

হামলার ঘটনায় তিন জন জঙ্গিকে চিহ্নিত করা হয়েছে। তিন জনের এক জন হল ইলিয়াস। প্রাক্তন পাকিস্তানি সেনা কমান্ডো। দ্বিতীয় জন হাদুন নামে পাকিস্তানি সন্ত্রাসবাদী ও তৃতীয় জন নিষিদ্ধ লস্কর - ই - তৈবার কমান্ডার আবু হামজা। জম্মু ও কাশ্মীরের পুলিশের অনুমান হামজা ৩০-৩২ বছরের। মাঝারি গড়নের। ফর্সা গায়ের রং। তিন জনই চুল প্লেয়ারদের মত করে কাটা। জঙ্গিদের একজন বাদামী শাল ও একটি কমলা রঙের ব্যাগ সঙ্গে নিয়ে এসেছিল। হামজার মাথার দাম ১০ লক্ষ টাকা দেওয়া হয়েছে।

পুঞ্চ সেক্টরে গতবছর বেশ কয়েকটি জঙ্গি হামলা হলেও এ বছর এটাই ছিল প্রথম রক্তক্ষয়ী ঘটনা। গত কয়েক সপ্তাহে পুঞ্চ এবং রাজৌরি এলাকায় একাধিক সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে। গত ৪ মে বিমান বাহিনীর কনভয়ে হামলা চালান হয়। হামলার মধ্যে একটি - রাজৌরির শাদরা শরিফ এলাকায় - একটি মসজিদের বাইরে ৪০ বছর বয়সী একজন সরকারি কর্মচারীকে গুলি করে হত্যা করতে দেখেছে। পুঞ্চ হল অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রের অন্তর্গত। এই কেন্দ্রে ষষ্ঠ পর্বে ২৫ মে ভোট গ্রহণ হবে।

2024-05-08T17:45:40Z dg43tfdfdgfd