Trending:


Mallikarjun Kharge: বিধান ভবনে খাড়গের ছবিতে কালি, অধীরকে সতর্কবার্তায় ক্ষুব্ধ বাংলার কংগ্রেস কর্মীরা

তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোলের মধ্যে রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে খড়্গের ছবিতে লেপে দেওয়া হল কালো কালি!


Fact Check: মোদীর হাত ধরেই দেশের প্রথম আন্ডার ওয়াটার মেট্রো, তাও ভোট প্রচারে কেন ভিনদেশের উদাহরণ?

নির্বাচনী প্রচারে এবার সিঙ্গাপুর মেট্রোরেলের ছবি দিয়ে তা ভারতের বলে দাবি করল বঙ্গ ও ত্রিপুরা বিজেপি।


সেরার শিরোপা জিতল আইআইটি খড়গপুর, প্রাচীন প্রতিষ্ঠানের সাফল্যে খুশি সবাই

পশ্চিম মেদিনীপুর: আইআইটি খড়গপুরের মুকুটে নতুন পালক। বেসরকারি একটি সংস্থার সমীক্ষায় সেরা নির্বাচিত হয়েছে ভারতে প্রযুক্তিবিদ্যার প্রাচীনতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি খড়গপুর)। প্রাতিষ্ঠানিক ক্ষেত্রে পড়াশুনো, গবেষণা, আবিষ্কার, উদ্ভাবনী চিন্তা ভাবনা আইআইটিকে এনে দিয়েছে সেরার সম্মান। সম্প্রতি রাজধানী শহর দিল্লীতে আয়োজিত একটি বিশেষ অনুষ্ঠান থেকে এই বিশেষ সম্মাননা তুলে দেওয়া হয় আইআইটি খড়গপুর কর্তৃপক্ষের হাতে...


Mamata Bala Thakur: ঠাকুরবাড়িতে আমরণ অনশনে মমতাবালা | Zee 24 Ghanta

Mamatabala Thakur is on hunger strike in Thakurbari


রঘুনাথপুরের শিল্পায়নই ইস্যু তিন প্রধান দলের

বাঁকুড়া লোকসভা কেন্দ্রে এবারে বড় ইস্যু শিল্পায়ন। রঘুনাথপুর জেলা ক্রমেই শিল্পাঞ্চল হয়ে উঠেছে। কিন্তু এর কৃতিত্ব কার তা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে তৃণমূল, বিজেপি, বামেদের মধ্যে। জানা গিয়েছে, রঘুনাথপুর জেলার এক দিকে রয়েছে দুর্গাপুর-আসানসোল ও অন্যদিকে ঝাড়খণ্ডের ধানবাদ-বোকারোর মতো শিল্পশহর। রয়েছে নিতুড়িয়ায় কয়লাখনিও। দামোদর থাকায় নেই জলের কোনও সমস্যা।


Gautama Buddha Quotes: ব্যর্থতা ভুলে সফল হবেন কঠিন কাজেও, গৌতম বুদ্ধের এই উপদেশই চাবিকাঠি

Gautama Buddha Motivational Quotes: বৌদ্ধধর্মের আকর গ্রন্থ ত্রিপিটক। সেখানেই সংকলিত হয়েছিল বুদ্ধের পবিত্র বাণীসমূহ। যা সাফল্যের চূড়ায় পৌঁছে দিতে পারে।


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


Kolkata Metro: সুড়ঙ্গ তৈরির কাজ শুরু মেট্রোর অরেঞ্জ লাইনে

শহর কলকাতাতে যাতায়াতের সব চেয়ে সহজ উপায় হল মেট্রোরেল। গঙ্গার তলা দিয়েও মেট্রোর চাকা গড়াতে শুরু করেছে। ভিড়ও হচ্ছে দেদার। এবার কলকাতা মেট্রোর বড় চ্যালেঞ্জ অরেঞ্জ লাইন। ইতিমধ্যেই ‘বক্স-পুশিং’ পদ্ধতিতে সুড়ঙ্গ কাটার কাজ শুরু হয়েছে কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইনে। তবে এই লাইন প্রায় ২৯ কিলোমিটার দীর্ঘ। তার মধ্যে মাত্র ৫০০ মিটারের কাছাকাছি অংশটিই কেবল মাটির নীচে।


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


রক্তদান ও সরবরাহের মধ্যে ভারসাম্য বজায় রাখার আহ্বান ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

আগরতলা: রক্তদান একটি খুবই গুরুত্বপূর্ণ সামাজিক দায়িত্ব। রক্তদান করলে নিজের শরীরের জন্যও ভালো। রক্তদানের সময়ে বিভিন্ন শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। এতে শরীরে কোন ধরণের রোগ ব্যাধি থাকলে চিহ্নিত করা যায়। তাই সকলকে মানুষের সেবায় স্বেচ্ছা রক্তদানে এগিয়ে আসা উচিত। এর পাশাপাশি রক্তদান এবং সরবরাহে ভারসাম্য বজায় রাখতে হবে। আগরতলা পুর নিগমের উদ্যোগে এডিনগর কমিউনিটি হলে আয়োজিত এক মেগা রক্তদান শিবিরের উদ্বোধন করে এ কথা বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী...


মেধাবী মুসলিম পেশাজীবীরা ‘প্রতিকূল' ফ্রান্স ছাড়ছেন

বিজনেস স্কুল থেকে পড়াশোনা শেষে চাকরির জন্য প্রায় ৫০টি সাক্ষাৎকার দিয়েছেন৷ কিন্তু সফল না হওয়া দুবাই পাড়ি জমান আদম৷


Morning Headlines: আজ ভোটের পঞ্চম দফা | মমতার নিশানায় সাধুরাও! | ৩৪ লক্ষ টাকা উদ্ধার | ABP Ananda LIVE

Loksabha Election 2024: আজ লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) পঞ্চম দফা (5th Phase)। বাংলার ৩ জেলায় ৭ কেন্দ্রের পাশাপাশি ভোট মহারাষ্ট্র (Maharashtra), উত্তরপ্রদেশ (Uttar Pradesh), বিহার (Bihar), ঝাড়খণ্ড (Jharkhand), ওড়িশায় (Odisha)। রাজনাথ, স্মৃতি ইরানি, রাহুল গাঁধীদের ভাগ্য নির্ধারণ। এবার ভারত সেবাশ্রম সঙ্ঘ, রামকৃষ্ণ মিশন, ইসকনের সন্ন্যাসীদের একাংশকে আক্রমণ মমতার (Mamata Banerjee)। খড়গপুরে (Kharagpur) হোটেলে প্রায় ৩৪ লক্ষ টাকা উদ্ধার, দাবি পুলিশ সূত্রে। আটক বিজেপি (BJP) নেতা। টাকা দিয়ে ভোটে জিততে চায় বিজেপি, বিকোবে না বাংলার মানুষ, আক্রমণে তৃণমূল। ইরানের (Iran) প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রীকে নিয়ে পূর্ব আজারবাইজানের পার্বত্য এলাকায় ভেঙে পড়ল কপ্টার। খারাপ আবহাওয়ার (Bad Weather) জন্য ব্যাহত উদ্ধারকাজ (Rescue Operation)।


SBSTC Bus Survice: পাহাড়মুখী বাঙালির ভরসা কম ভাড়ার এসবিএসটিসি

তপ্ত গরমে বেশ কিছু মানুষ চাইছেন পাহাড়ে ঘুরতে যেতে। অথচ, উপলব্ধ নেই কোনও ট্রেনের টিকট। এমন পরিস্থিতি থেকে বাঁচাতে পারে একমাত্র বাস সার্ভিস। অন্যদিকে আবার, বেসরকারি বাস সার্ভিসগুলির দাম আকাশ ছোঁয়া। তাই দুর্গাপুর থেকে শিলিগুড়ি এসি লাক্সারি বাসের ব্যবস্থা করেছে এসবিএসটিসি। এই বাসের ভাড়া, সময় সংক্রান্ত গুরুত্বপূূর্ণ জিনিস জানুন এক ক্লিকে।


lok sabha elections 2024 phase 5: ব্যারাকপুর লোকসভার আমডাঙায় ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ

ABP Ananda LIVE: ব্যারাকপুর (barrackpore)লোকসভার আমডাঙায় (Amdanga)ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ। অভিযান চালায় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। জুতো ফেলে, চাষের জমি ধরে পালাতে শুরু করেন অভিযুক্তরা। তৃণমূল পঞ্চায়েত সদস্যার স্বামীকে কড়া ধমক পুলিশের। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী আশ্বাস দিলেও ভোটারদের মুখে-চোখে আতঙ্কের ছাপ। অ্যাকশন টেকন রিপোর্ট চাইল নির্বাচন কমিশন। আরও খবর, কেন্দ্রীয় বাহিনীকে(central force) বেলাগাম আক্রমণ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের(kalyan banerjee)। যৌন পল্লিতে ঘুরে বেড়াচ্ছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা, বেলাগাম কল্যাণ। ভোটের দিন সকাল থেকেই পথে কল্যাণ। আগেও একাধিকবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে সরব হয়েছেন। এবার বেলাগাম আক্রমণ তৃণমূল প্রার্থীর। এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, "গতকাল থেকেই যৌন পল্লিতে ঘুরে বেড়াচ্ছে কেন্দ্রীয় বাহিনী, মদ খাচ্ছে, অভিযোগ শ্রীরামপুরের তৃণমূল প্রার্থীর। আক্রমণ করলেন ISF-কে। বললেন, ভোটের হাওয়া বুঝে ভোরবেলাই ফুরফুরা শরিফ থেকে চলে গিয়েছেন নৌশাদ সিদ্দিকি। দিল্লিতে গিয়ে নাচতে বললেন প্রতিপক্ষ সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরকে।'' পাশাপাশি ডানকুনির চাকুন্ডি হাইস্কুলে কল্যাণ অভিযোগ করেন, "বিজেপির নির্দেশে কেন্দ্রীয় বাহিনী বাড়াবাড়ি করছে। ওরাই ভোটারদের তাড়াবে। এমনকী, প্রার্থীকেও বুথে ঢুকতে দিচ্ছে না।''


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


Bomb Recovered: পঞ্চম দফার ভোট চলাকালীন পুরশুড়াতে বোমা উদ্ধার, এলাকায় উত্তেজনা

পঞ্চম দফার ভোট চলাকালীন তাজা বোমা উদ্ধার। পুরশুড়া বিধানসভার বালিপুরের পূর্ব রাধানগরে উদ্ধার হয় দুটি তাজা বোমা। পুলিশ বোমা গুলো উদ্ধার করেছে। স্থানীয়দের অভিযোগ, রবিবার রাতে ভোট কেন্দ্র থেকে কিছুটা দূরে বেশ কয়েকজন দফায় দফায় বোমাবাজি হয়।তারপর ভোটের দিন উদ্ধার হয় দুটি বোমা। যদিও এই ঘটনার পরই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূলের দাবি বিজেপির দলবল সন্ত্রাস করছে। তবে পাল্টা বিজেপির দাবি, তৃণমূলের লোকজন বিজেপির কর্মীদের ফাঁসানোর চেষ্টা করছে। ঘটনায় এখনও রয়েছে বোমাবাজির চিহ্ন। যদিও পুলিশ ঘটনায় এক বিজেপি কর্মীকে আটক করেছে।


আগামী দু'ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা ! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি বেশ কয়েক জেলায়

আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। নদিয়া জেলায় কালবৈশাখীর মতো ঝড়-বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। উত্তর ২৪ পরগনা জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা; বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৷ বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। হাওড়া জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। এর পাশাপাশি হুগলি জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। দক্ষিণবঙ্গের ছয় জেলায় কালবৈশাখীর সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আশঙ্কা বজ্রপাতের। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। পার্বত্য এলাকা-সহ ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। আজ, সোমবার ভোটের দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দমকা ঝোড়ো হাওয়া। লোকসভা নির্বাচনের কেন্দ্র উত্তর ২৪ পরগনার, ব্যারাকপুর ও বনগাঁ এলাকায় কালবৈশাখীর সতর্কতা। বিকেল বা রাতের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।


Loksabha Election 2024: ভোট শুরুর আগেই অশান্তি, উত্তপ্ত খানাকুল-আরামবাগ

হুগলি: আজ লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) পঞ্চম দফা। ভোট শুরুর আগেই উত্তপ্ত খানাকুল-আরামবাগ। আহত বিজেপির উপপ্রধান ও তৃণমূল কর্মী। পরস্পরের বিরুদ্ধে অভিযোগ দু'দলের ভোট শুরুর আগেই অশান্তি: ভোটের আগে আরামবাগে অশান্তি। খানাকুলের রাজহাটি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিজেপি উপপ্রধান তপন বাগের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, রাতে গ্রামে দাপিয়ে বেড়াচ্ছিল তৃণমূলের বাইক বাহিনী। বিজেপি নেতা-সহ কয়েকজন প্রতিবাদ করায় তাঁদের...


‘কেউ বেঁচে নেই..,’ কপ্টার দুর্ঘটনায় মারাই গিয়েছেন ইরানের প্রেসিডেন্ট রাইসি!

ইরান: যা-ও বা ক্ষীণ আশা ছিল..তা-ও শেষ৷ ইরান সরকারের তরফে ঘোষণা করা হল কপ্টার দুর্ঘটনায় মৃত্যুই হয়েছে সে দেশের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির৷ মারা গিয়েছেন, তাঁর বিদেশমন্ত্রী হোসেইন আমিরআবদুল্লাহিয়ানও৷ পার্বত্যময় তুষার ঢাকা অঞ্চলে প্রেসিডেন্টের কপ্টারের ধ্বংসাবশেষ চিহ্নিত করতে পেরেছে উদ্ধারকারী দল৷ তাঁরাই যাবতীয় পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে কপ্টারে থাকা সব যাত্রীই মারা গিয়েছেন৷ কপ্টার ধ্বংসের এলাকায় কোনও জীবিত মানুষের চিহ্ন...


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


BJP-তে যোগ দেওয়া MLA-দের জেলে পুরব, সরকার পড়ার আশঙ্কা উড়িয়ে হুঙ্কার হিমাচলের মুখ্যমন্ত্রী সুখুর

লোকসভা নির্বাচনের লক্ষ্যে সিমলা থেকে সোমবার মনোনয়ন জমা দেন কংগ্রেস প্রার্থী বিনোদ সুলতানপুরি। সেখানে উপস্থিত ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রী। মনোনয়ন জমা দেওয়ার পরে চৌরা মাঠে কংগ্রেসের তরফে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিপিএমের নেতৃত্ব।


Sikkim Gurudongmar Lake : পর্যটকদের জন্য দুঃসংবাদ! সিকিমের গুরুদংমার লেক ভ্রমণে নিষেধাজ্ঞা

সিকিমে বেড়াতে যাওয়ার প্ল্যান করছেন? ছাঙ্গু, নাথু লা, বাবা মন্দিরের পাশাপাশি বেড়ানোর পরিকল্পনা গুরুদংমার লেকেও? পর্যটকদের জন্য দুঃসংবাদ শোনাল সিকিম সরকার। ঝুঁকির কারণে এই জনপ্রিয় ট্যুরিস্ট স্পটে কোনও পর্যটককে যেতে দেওয়া হচ্ছে না। খারাপ আবহাওয়া এবং বারবার ধসের কারণে গুরুদংমারগামী রাস্তার অবস্থা বেহাল। সে কারণেই পর্যটকদের নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।


বনগাঁয় মতুয়া ভোটে কতটা দাগ কাটবে CAA ইস্যু?

Lok Sabha Election 2024 : Bangaonতে মতুয়া ভোটে নজর। ভোটের আগেই দাবি মেনে চালু CAA। CAA নিয়ে পালটা প্রচারে সক্রিয় তৃণমূল। কোন ফুল বাছবে ‘উদ্বাস্তু’ মতুয়া মন?


Hyderabad BJP candidate Madhavi Latha: পরিচয়পত্র দেখার জন্য বুরখা খুলতে বললেন বিজেপি প্রার্থী মাধবী লাথা, বিতর্ক

Hyderabad BJP candidate Madhavi Latha: ভাইরাল হওয়া ভিডিওটিতে, মাধবী লাথাকে বিশেষভাবে বোরখা পরিহিত মুসলিম মহিলাদের তাদের 'নকাব' বা মুখের পর্দা যাচাইয়ের জন্য সরাতে বলতে শোনা যায়।


হাতেনাতে ধরলেন লকেট! নিশানায় সরাসরি রচনা...কমিশনে অভিযোগের বন্যা সব দলের

কলকাতা: সোমবার চব্বিশের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ৷ এদিন সকাল ৭টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়ে যায় হুগলি, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুরে সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৩৫ শতাংশ৷ নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ৯ টা পর্যন্ত নির্বাচন কমিশনে অভিযোগ সবচেয়ে বেশি জমা পড়েছে তৃণমূলের৷ তৃণমূল দিয়েছে ৩০টি, বিজেপি ২২টি ও সিপিআইএম-এর ২৫টি অভিযোগ।নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ন’টা পর্যন্ত মোট অভিযোগ জমা পড়েছে ৪৭১টি।...


শেষ রবিবাসরীয় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তৃণমূলের দেবাংশু

তমলুক: গতকাল, রবিবাসরীয় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। জানালেন তমলুকের মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গেই আছে। ১৯ মে তমলুক শহর জুড়ে ভোটের প্রচারে বের হয় দেবাংশু ভট্টাচার্য। তমলুক শহরের ১১ নম্বর ওয়ার্ড থেকে ২০ নম্বর ওয়ার্ড পর্যন্ত ভোটের প্রচারের বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন দেবাংশু। তীব্র গরম উপেক্ষা করে শেষ রবিবাসরীয় প্রচারে ঝড় তুলতে মরিয়া শাসকদলের এই তরুণ তুর্কি নেতা। আর প্রচারে বেরিয়ে নিজের জয়ের...


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...


নবাবের শহরে নবাবী মেজাজে দিনযাপন, ডবল হ্যাটট্রিকের ভোটে 'স্থিতধী' অধীরের

বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট হল সোমবার। চর্তুথ দফার নির্বাচনে হাইভোল্টেজ আসনের মধ্যে এটি ছিল একটি। বহরমপুরের পাঁচবারের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর সঙ্গে এবার লড়াই ভারতের প্রাক্তন ক্রিকেটার রাজনীতিতে নবাগত ইউসুফ পাঠানের। এদিন নানা বুথে বুথে ঘুরতে দেখা যায় অধীর রঞ্জন চৌধুরীকে। সারাটা দিন ধরেই ভোটের ময়দানে সক্রিয় ছিলেন কংগ্রেস প্রার্থী।


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


Huge Amount Credited In AC: সামান্য কৃষককে ৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯.৯৯ টাকা পাঠাল ব্যাংক! যোগীরাজ্য 'অর্থযোগ'...

Uttar Pradesh News: এক-দু কোটি নয়, অ্যাকাউন্টে ৯ হাজার ৯০০ কোটি টাকা জমা পড়েছে। শুনতে খটকা লাগলেও ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের এক কৃষকের সঙ্গে।


ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের নিখোঁজ হওয়ার বিষয়ে যা জানা যাচ্ছে

বাংলাদেশের ঝিনাইদহ- ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম নিখোঁজ হওয়ার পরে কোথায় কোথায় গিয়েছিলেন? কেন ডাক্তার দেখাতে গিয়ে তিনি দিল্লি চলে গেলেন? তার সাথেই বা কারা ছিলেন?


ভোটের ডিউটিতে একরত্তি সন্তানকে নিয়েই সামিল শিক্ষিকা, ইসমাতারাকে কুর্নিশ জেলা প্রশাসনের

ছোট্ট ছেলেকে নিয়ে ভোটের ডিউটিতে মা। নাম ইসমাতারা খাতুন। হুগলি জেলার দাদপুরের সাটিথান গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি ইসমাতারার। বৈঁচির পোটবা প্রাথমিক স্কুলের প্যারা টিচার তিনি। অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের মতোই ভোটে তাঁরও ডিউটি পড়েছে। এবার তাঁর ডিউটি পড়েছে হুগলির ধনিয়াখালী বিধানসভা এলাকায়। বাড়িতে কেউ দেখার না থাকায়, ছেলেকে নিয়েই ডিউটিতে হাজির তিনি।


Dengue Fever: বাংলায় বাড়ছে ডেঙ্গি, শীর্ষে আপাতত মালদা

রাজ্যে ফের বাড়তে শুরু করেছে ডেঙ্গির প্রকোপ। গত দেড় মাসে রাজ্যের প্রায় ৪০৭ জনের ডেঙ্গি পজ়িটিভ রিপোর্ট এসেছে। চলতি বছরের শুরু থেকে মার্চ মাস পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৫৬০। সেখানে কেবল মে মাসে সংখ্যা হয়ে দাঁড়িয়েছে ৯৬৭। স্বাস্থ্য ভবন সূত্রের খবর, ডেঙ্গির প্রকোপের শীর্ষে রয়েছে মালদা। তার পরেই মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা এবং হুগলি।


'ভোট মিটলেই রি-পোলের দাবি করব', ৪র্থ দফার অন্তিম লগ্নে বিস্ফোরক অধীর চৌধুরী

বহরমপুর: ৪র্থ দফার অন্তিম লগ্নে অধীররঞ্জন চৌধুরীর মুখে শোনা গেল পুনর্নির্বাচনের কথা। ‘আমরা নির্বাচন কমিশনের কাছে রি-পোলের দাবি করব। গুটিকয়েক বুথে আমাদের ভোট করতে দেওয়া হয়নি। ৯ থেকে ১০টি বুথে ছাপ্পা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন অধীর চৌধুরী হারুক বিজেপি জিতুক।’তিনি আরও বলেন, ‘বেশিরভাগটাই শান্তি শৃঙ্খলায় ভোট হয়েছে। কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও যাঁরা পুলিশের দালাল তাঁদের তো তাড়াতে পারেনি। এখানে আগে থেকে কিছু পুলিশ তৃণমূলের দালালি করবে...


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


Mamata Banerjee on Kartik Maharaj: ‘BJP-র চিহ্ন বুকে লাগিয়ে ঘুরুন’, ফের মমতার নিশানায় ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজ

Lok Sabha Election 2024-Mamata Banerjee: আইনজীবী মারফত এদিনই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন ভারত সেবাশ্রম সংঘের কার্তিক মহারাজ। ৪ দিনের মধ্যে তাঁর চিঠির জবাব না পেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইনি পথে হাঁটবেন বলেও জানিয়েছেন তিনি। এর আগে হুগলির গোঘাটের সভা থেকেও কার্তিক মহারাজকে বেনজির নিশানা করেছিলেন তৃণমূলনেত্রী। মমতা বন্দ্যেপাধ্যায়ের সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই এই আইনি চিঠি।


Chhattisgarh Accident: মর্মান্তিক! ছত্তীশগড়ে ভয়াবহ দুর্ঘটনা, ১৭ জনের মৃত্যু

ছত্তিশগড়ে পিকআপ ভ্যান উল্টে ১৫ জনের মৃত্যুর খবর মিলেছে।


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


নদিয়ায় ভোট দিতে এসে তৃণমূল কংগ্রেসের বিক্ষোভের মুখে মুকুটমনি অধিকারীর স্ত্রী

নদিয়া: ভোট দিতে এসে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর প্রসঙ্গে বিরূপ মন্তব্য করলে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে মুকুটমনি অধিকারীর স্ত্রী স্বস্তিকা ভুবনেশ্বরী। কিছুদিন আগেই বিজেপির তারকা নেতা মিঠুন চক্রবর্তীর হাত ধরে তার সভাতেই বিজেপিতে যোগদান করেছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মুকুটমনি অধিকারীর স্ত্রী।আর এবার তার ভোট দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে তিনি।এ দিন...


Gopichand Thotakura: প্রথম পর্যটক হিসেবে মহাকাশে পাড়ি ভারতীয় পাইলটের, ইতিহাস গোপীচাঁদ থোটাকুরার

ভারতীয় বংশোদ্ভূত পাইলট গোপীচাঁদ থোটাকুরা প্রথম মহাকাশ পর্যটক হিসেবে ইতিহাস তৈরি করলেন। জেফ বেজোসের মহাকাশ উড়ান সংস্থা ব্লু অরিজিন ফের মহাকাশের উদ্দেশ্যে যাত্রা করেছে। রবিবার ছয় অভিযাত্রীর একটি দল টেক্সাস থেকে উত্তোলনের পর মহাকাশে ১১ মিনিটের যাত্রা সম্পন্ন করেছে। যে ছয়জন মহাকাশ পর্যটকদের নিয়ে রওনা দিয়েছিল তার মধ্যে ছিলেন গোপী থোটাকুরাও। পেশায় বানিজ্যিক বিমানের পাইলট গোপী।


ভোটের বাংলায় সাধু সাধু রব! প্রচারে নয়া হাতিয়ার মোদীর

আজ ২০ মে, লোকসভা ভোটের পঞ্চম দফার ভোটগ্রহণ। তার ঠিক আগে বাংলায় ভোট প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন তিনি মেরুকরণ অস্ত্রেই শান দিয়ে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। মোদীর কথায়, সংখ্যালঘু ভোটব্যাঙ্কের স্বার্থেই তৃণমূলনেত্রী হিন্দু সন্ন্যাসীদের অপমান করেছেন। এ ছাড়াও এ দিন পুরুলিয়ার সভা থেকে তাঁর বক্তব্যে উঠে আসে স্বামী বিবেকানন্দ প্রসঙ্গও।


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


প্রয়াতবিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদি, রাজনীতির জগতে শোকের ছায়া

পটনা: প্রয়াত হলেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা সুশীলকুমার মোদি। বয়স হয়েছিল ৭২ বছর। গত এক মাস ধরে তিনি ভর্তি ছিলেন দিল্লির এইমস-এর আইসিইউ বিভাগে। সোমবার রাতে তাঁর প্রয়াণ সংবাদ জানানো হয় বিহার বিজেপি-র তরফে। বিহারে বিজেপি-র অন্যতম মুখ ছিলেন এই রাজনীতিক। অসুস্থতার কারণে আসন্ন লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে আগেই জানিয়েছিলেন। গত ৩ এপ্রিল তিনি এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘গত ৬ মাস আমি লড়াই করছি কর্কটরোগের...