ফের রামলালা দর্শন মোদির, হাতে পদ্মের থালি... ভোটমুখী অযোধ্যায় রামমন্দিরে

অযোধ্যা: প্রাণপ্রতিষ্ঠার পরে প্রথমবার অযোধ্যার রামমন্দিরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধনের পরে কেটে গিয়েছে প্রায় সাড়ে তিন মাস। এবার লোকসভা ভোট চলাকালীনই রামলালার দর্শন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পদ্মে সাজানো পুজোর থালা নিয়ে রামলালার পুজো ও আরতি করেন প্রধানমন্ত্রী।

রবিবার উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে যান প্রধানমন্ত্রী। একটি জনসভা করেন তিনি। তার পর সন্ধেবেলা পৌঁছে যান রামমন্দিরে। গত ২২ জানুয়ারি এই রামমন্দিরের গর্ভগৃহে থেকেই রামলালার প্রাণপ্রতিষ্ঠা করেছিলেন প্রধানমন্ত্রী। যাবতীয় আচার অনুষ্ঠান সম্পন্ন করে মন্দির উদ্বোধনও করেন তিনি। এর তিনমাস পরে ফের ভোটের মধ্যে অযোধ্যায়।

লোকসভা ভোটের আগে একাধিকবার দক্ষিণ ভারতে পাড়ি দিয়েছেন মোদি। বার বার এসেছেন বাংলাতেও। তবে অযোধ্যায় ভোট আবহে এই প্রথম মোদি। রবিবার হঠাৎ রামমন্দিরে হাজির হন প্রধানমন্ত্রী। রামলালার বিগ্রহের সামনে দাঁড়িয়ে করজোড়ে প্রার্থনা করতে দেখা যায় তাঁকে। পদ্মফুলে সাজানো পুজোর থালা নিয়ে শুরু করেন রামলালার আরাধনা। সবশেষে দণ্ডবৎ প্রণাম করেন প্রধানমন্ত্রী। রামমন্দির থেকে বেরিয়ে অযোধ্যায় শুরু করেন রোড শো। সেখানে মোদির সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

2024-05-05T18:06:41Z dg43tfdfdgfd