বিধ্বংসী আগুন! লেলিহান শিখায় পুড়ে ছাই লাখ লাখ টাকা...

পশ্চিম মেদিনীপুর: বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল দুটি দোকান। যা নিয়ে চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের ডেবরাতে। সোমবার রাত ১১ টা নাগাদ ঘটনাটি ঘটে। এই অগ্নিকাণ্ডের ফলে ওই দুটি দোকানে থাকা লক্ষাধিক টাকার শাড়ি পুড়ে ছাই হয়ে যায়। তবে কীভাবে আগুন লাগল তা অজানা।

স্থানীয়দের পাশাপাশি দমকলের প্রাথমিক অনুমান, শর্টসার্কিট থেকে আগুন লেগেছিল। কাপড় থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা আগুন নেভাতে এগিয়ে আসেন। তাঁদের থেকে খবর পেয়ে দমকলের ইঞ্জিনও আসে। দমকল কর্মীদের চেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন: মরশুমের প্রথম বৃষ্টির স্বস্তি পেরিয়ে দুঃসংবাদ, ঝড়ে আম কুড়োতে গিয়ে…

প্রবল গরমের পর সোমবার বিকেলে পশ্চিম মেদিনীপুর জেলাজুড়ে কালো মেঘে ঢেকে গিয়েছিল আকাশ। সন্ধে ঘনাতেই ব‌ইতে শুরু করে দমকা হাওয়া, সঙ্গে বৃষ্টিও নামে। এর সঙ্গে পড়তে থাকে বাজও। এর‌ইমধ্যে রাত ১১ টা নাগাদ ডেবরার মলিহাটি চৌরাস্তা এলাকায় একটি অভিজাত কাপড় দোকানে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা। জেনারেটর চালিয়ে জল তুলে আগুন নেভানোর চেষ্টা করেন সকলে। তবে প্রবল বাতাস ব‌ইতে থাকায় দ্রুত সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পাশে থাকা একটি ইলেকট্রনিক্স দোকানেও আগুন লেগে যায়। খবর পেয়ে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে। আশেপাশে কয়েকটি দোকানও এই অগ্নিকাণ্ডের ফলে সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

রঞ্জন চন্দ

2024-05-07T11:58:03Z dg43tfdfdgfd