বিশুদ্ধ পানীয় জলের দাবিতে পি এইচ ই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে আটকে বিক্ষোভ!

মুর্শিদাবাদ : বিশুদ্ধ পানীয় জলের দাবিতে পি এইচ ই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে আটকে বিক্ষোভ, গাড়ি ভাঙচুর করেন গ্রামবাসীরা। শনিবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় বেলডাঙ্গা থানার বেগুনবাড়ি বাথানপাড়া এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে বেলডাঙ্গা থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় ও অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অনুপ কুমার মন্ডলকে উদ্ধার করে নিয়ে যায়।

মুর্শিদাবাদ জেলার ২৬টি ব্লকের মধ্যে বেলডাঙ্গা ব্লক অন্যতম রেড জোন এলাকা হিসেবে পরিচিত। এখানকার নলকূপের জল আর্সেনিক যুক্ত হওয়ায় এই এলাকার জল এতটাই বিষাক্ত যে জল পান করা সরকারি ভাবে সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। আর সেই কারণে দীর্ঘ দিন ধরে জল সঙ্কটে ভুগছেন মুর্শিদাবাদের বেলডাঙ্গা থানার বেগুনবাড়ি বাথানপাড়া এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন : মঞ্চের পর এবার বড় পর্দায় ‘অথৈ’! সোহিনী-অনির্বাণ-অর্ণর হাত ধরে শেক্সপিয়রের নাটক এবার বাংলা সিনেমায়

এলাকার কোনও পুকুর বা কুয়োতে জল নেই, এলাকার টিউবয়েল গুলোতে জল ওঠেনা। তার উপর তীব্র গরম ও দাবদাহে চরম জল কষ্টে ভুগছে এই এলাকার মানুষরা। একাধিকবার পানীয় জলের দাবিতে অভিযোগ জানানো হলেও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের। শনিবার রাতে পি এইচ ই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অনুপ কুমার মন্ডল জলের লাইনের জন্য একটি এজেন্সির লোকজন নিয়ে ওই এলাকা পরিদর্শনে যান। তখনই তাঁকে আটকে বিক্ষোভ দেখাতে থাকে গ্রামবাসিরা এবং গাড়ি ভাঙচুর করে।

আরও পড়ুন : নদীর পাড় যেন মরুভূমি! নেই এক ফোঁটাও জল, ভয়ঙ্কর গরমে চরম ভোগান্তিতে গ্রামবাসী

এই এলাকার জল জীবন কমিটির সদস্য সেখ সাইদুল রহমান বলেন, “এই এলাকায় জল সংকট দীর্ঘদিনের। জলের দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। পানীয় জলের সমস্যা নিয়ে মানুষের ক্ষোভ স্বাভাবিক। সেই কারণেই এলাকায় পি এইচ ই ইঞ্জিনিয়ার আসতেই মানুষ ক্ষোভে ফেটে পরে। যদিও পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।”

পি এইচ ই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অনুপ কুমার মন্ডল বলেন, “আমি এই এলাকার জলের সমস্যার দ্রুত সমাধানের জন্যই একটি এজেন্সির লোকজন নিয়ে এলাকা পরিদর্শনে এসেছিলাম। আগে দূরের ট্যাপ কানেকশন দেওয়া হয়েছে। সেই কারনেই এলাকার মানুষরা বিক্ষোভ দেখায়।”

2024-04-22T09:00:14Z dg43tfdfdgfd