বহরমপুরে এবার কি অধীর-বিদায়? ইউসুফই প্রধান পথের কাঁটা! কানাঘুষোয় কী ইঙ্গিত?

মুর্শিদাবাদ: চতুর্থ দফায় বহরমপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন। আগামী ১৩মে নির্বাচন হবে। তবে মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। মুর্শিদাবাদ জেলার যে দু’টি কেন্দ্রে নির্বাচন হয়েছে তাতে কোনও রক্তপাত হয়নি। তবে বহরমপুর লোকসভা নির্বাচন কেমন হবে। কীবলছেন বহরমপুর লোকসভার মানুষ। টানা ১৯৯৯ থেকে পাঁচ বারের সাংসদ আছেন অধীর রঞ্জন চৌধুরী। অন্যদিকে, অধীর কে পরাজিত করতে মাঠে নামানো হয়েছে তৃণমূলের তারকা ক্রিকেটার প্রার্থী ইউসুফ পাঠানকে। পাশাপাশি আছেন বহরমপুরের চিকিৎসক ডাঃ নির্মল সাহা।

তবে হাড্ডাহাড্ডি লড়াই ইতি মধ্যেই জমে উঠেছে বহরমপুর লোকসভাতে। বহরমপুর লোকসভার সাধারণ মানুষ চাইছেন আবার অধীর চৌধুরীকেই। কেউআবার চাইছেন পরিবর্তন হোক বহরমপুর লোকসভাতে আসুক গেরুয়া ঝড়। শেষ মুহূর্তে সমস্ত রাজনৈতিক দল তারা তাদের মতো করেই নির্বাচন করছে। তবে শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন হোক চাইছেন সব পক্ষই। ইতি মধ্যেই তৃণমূলের হয়ে প্রচার করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: চমকে ওঠা তথ্য সামনে এল! ভারতে পুরুষ নাকি মহিলা, কাদের সংখ্যা বেশি? কত তফাৎ? শুনলে চোখ কপালে উঠবে

বিজেপির প্রচার করেছেন জেপি নাড্ডা থেকে যোগী আদিত্যনাথ। তবে কংগ্রেসের কোন হাইকমান্ড আসেনি ভোটের প্রচারে। গড় কি ধরে রাখতে পারবেন অধীর চৌধুরী। সেটাও যেমন অধীরের কাছে বড় চ্যালেঞ্জ ঠিক তেমনই পরিবর্তন করানো বিজেপি ও তৃণমূলের কাছে অন্য আর এক লড়াই। ১৩ মে বহরমপুর লোকসভায় নির্বাচন। সেই নির্বাচনে সাতটি বিধানসভার মধ্যে শুধুমাত্র বহরমপুরেই থাকবে ৭৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

সূত্রের দাবি, আরও দু’কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের কথা বলা হয়েছে। আর তা হলে রেকর্ড সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কোনও একটি বিধানসভায়, কোন একটি নির্বাচনে। বহরমপুর লোকসভায় ১৭ লক্ষ ৭৯ হাজার ৭৯৬ জন ভোটার রয়েছে সাতটি বিধানসভায়। তারমধ্যে সবচেয়ে বেশি ২ লক্ষ ৬৯ হাজার ৪৭২ জন ভোটার আছেন রেজিনগর বিধানসভায়।

—- কৌশিক অধিকারী

2024-05-09T09:15:06Z dg43tfdfdgfd