বৃহস্পতিবার থেকেই মানতে হবে নতুন নিয়ম! রাজ্যের পেনশনার, সরকারি কর্মীদের জন্য বড় আপডেট দিল নবান্ন

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে মিলল বড় আপডেট। যে নতুন নিয়ম চালু করা হয়েছে, তা বৃহস্পতিবার থেকেই লাগু করা হবে বলে জানানো হয়েছে। এই নতুন নিয়ম জেনে রাখা দরকার রাজ্য সরকারি কর্মী থেকে পেনশনারদের। নয়তো সমস্যা হবে তাঁদেরই।

সূত্রের খবর, কলকাতায় যে দু’টি ‘পে অ্যান্ড অ্যাকাউন্টস’ অফিস আছে, সেগুলির স্থান বদল হবে‌। অন্যদিকে, ডিরেক্টোরেট অফ ট্রেজারি অ্যান্ড অ্যাকাউন্টসের সেই নোটিশে উল্লেখ করা হয়েছে যে, পেনশন ডিসবার্সমেন্ট সেলের ঠিকানাও বদলাচ্ছে কলকাতায়।

ইতিমধ্যেই, গত ৩০ এপ্রিল রাজ্য সরকারের অর্থ দফতরের আওতায় থাকা ডিরেক্টোরেট অফ ট্রেজারি অ্যান্ড অ্যাকাউন্টসের তরফে পেনশনভোগীদের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। রাজ্য অর্থ দফতরের অতিরিক্ত মুখ্য সচিবের এই নোটিশে স্বাক্ষর করার কথাও জানা গিয়েছে।

পুরনো ‘পে অ্যান্ড অ্যাকাউন্টস’ অফিস ১ অর্থাৎ যেটি আগে সিভিল ডিফেন্স বিল্ডিংয়ে ছিল, সেটির নতুন ঠিকানা হচ্ছে ১১এ মির্জা গালিব স্ট্রিটে পুরনো খাদ্য ভবনের চার তলায় (পূর্ব দিকে)। এদিকে জহর বিল্ডিংয়ে অবস্থিত ‘পে অ্যান্ড অ্যাকাউন্টস’ অফিস ২-এর ঠিকানা বদলে চলে যাচ্ছে পুরনো খাদ্য ভবনের ৩ এবং ৪ তলায় (পশ্চিম দিকে)। আর পুরনো খাদ্য ভবনের পশ্চিম দিকের ৩ তলায় আসছে পেনশন ডিসবার্সমেন্ট সেলের অফিসও।

আগামী ৯ মে, বৃহস্পতিবার থেকে দু’টি ‘পে অ্যান্ড অ্যাকাউন্টস’ অফিস এবং পেনশন ডিসবার্সমেন্ট সেল নতুন ঠিকানায় তাদের কাজ শুরু করবে। এখন থেকে মির্জা গালিব স্ট্রিটেই থাকবে তিনখানা অফিস। এই আবহে সরকারি কর্মী এবং পেনশনভোগীদের প্রয়োজন পড়লে এরপর থেকে নতুন জায়গায় যেতে হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-05-09T05:27:20Z dg43tfdfdgfd