ব্যস্ত রাস্তায় চলন্ত স্কুটারের পাদানিতে শিশু! ভাইরাল ভিডিওতে নিন্দিত দম্পতি

ব্যস্ত রাস্তায় ছুটছে স্কুটার। চালকের আসনে এক তরুণ। পিছনে মহিলা। এত পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু স্কুটারের পাদানিতে দাঁড়িয়ে রয়েছে একটি শিশু! তাঁকে একহাতে কোনওরকমে ধরে রয়েছেন ওই মহিলা। আর ট্রাফিক কাটিয়ে এঁকেবেঁকে দৌড়চ্ছে স্কুটার। যে কোনও সময়ে বিপদ ঘটতে পারে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন, “আপনাদের মাথার ঠিক আছে”?

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিও-তে দেখা যাচ্ছে, সন্ধ্যা বেলা ব্যস্ত রাজপথে পিছনে এক মহিলাকে নিয়ে স্কুটার চালাচ্ছেন এক তরুণ। স্কুটারের পিছনের আসনে জায়গা হয়নি। তাই শিশুকে পাদানিতে দাঁড় করিয়ে দিয়েছেন তাঁরা। ছোট্ট পাদানিতে কোনওরকমে দু’পা রেখে দাঁড়িয়ে রয়েছে শিশুটি। আর তাকে একহাতে ধরে রেখেছেন ওই মহিলা। ভিডিও দেখে মনে হচ্ছে, আচমকা জোরে ব্রেক কষলেও কেলেঙ্কারি হতে পারে। জানা গিয়েছে, বেঙ্গালুরুর হোয়াইটফিল্ডের ঘটনা এটা। তাঁদের পিছনের একটি বাইকচালক এই ঘটনার ভিডিও করেছেন।

আরও পড়ুন : দক্ষিণবঙ্গের ৮ জেলায় আসছে অতি তীব্র তাপপ্রবাহ! কেন এই দহনজ্বালা? এর থেকে মুক্তিই বা কবে, জানুন বড় আপডেট

ভিডিও সামনে আসতেই নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। প্রায় প্রত্যেকেই তুলোধনা করেছেন দম্পতিকে। তাঁদের বক্তব্য, “আপনাদের মাথায় ঠিক আছে? এভাবে কেউ যায়! একটা বিপদ ঘটলে তখন কী হবে”! একজন ইউজার তীব্র উষ্মার সঙ্গে লিখেছেন, “এরকম মা-বাবাকে ধরে ঠ্যাঙানো উচিত। একদম জেলে পুরে দিতে হবে। কোনও জামিন নয়”। আরেকজনের বক্তব্য, “হাত একটু কেঁপে গেলে কিংবা আচমকা গর্তে পড়লে কী হতে পারে, ভেবে দেখেছেন? এতটা অবিবেচক কীভাবে হলেন’? আরেকজন সোজাসুজিই লিখেছেন, “শিশুর জন্য বিপজ্জনক”।

বিনোদনের জন্য নিরাপত্তাকে শিকেয় তুলে দেওয়ার এমন উদাহরণ কম নেই। সম্প্রতি আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মোবাইলে গেম খেলতে খেলতে সাইকেল চালাচ্ছেন এক ব্যক্তি। প্যাডেলে পা। কিন্তু চোখ মোবাইলে। অন্য কোনও দিকে তাঁর মন নেই। ভিডিও দেখে অনেকেই এমন বেপরোয়া আচরণের সমালোচনা করেছেন। কেউ কেউ ভিডিও গেমে আসক্তির কারণে কী হতে পারে, তার উদাহরণ টেনেছেন। এই ধরণের ভিডিও একটা প্রশ্নই তুলে দিয়েছে, রোমাঞ্চের জন্য নিরাপত্তার কথা ভুলে যাওয়া কতটা যুক্তিসঙ্গত?

2024-04-17T18:42:33Z dg43tfdfdgfd