ভোট কাটাকুটির অঙ্কে মুর্শিদাবাদে 'পদ্ম' ফোটানোর আশা

মুর্শিদাবাদ: বাংলায় ‘শূন্য’ দশা কাটাতে সিপিএম পাখির চোখ করেছে মুর্শিদাবাদ কেন্দ্রটিকে। এখানে লড়ছেন খোদ রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাঁর প্রচারে মানুষের ব্যাপক ঢল দেখা যাচ্ছে। কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছে বাম-কংগ্রেস কর্মী সমর্থকরা। কিন্তু প্রথমবারের জন্য এই মুর্শিদাবাদেই পদ্ম ফোটাতে মরিয়া বিজেপি। সংখ্যালঘু ভোট কাটাকাটির অঙ্কে তারা বাজিমাত করতে পারে বলে ধারণা বিজেপি নেতৃত্বের।

মঙ্গলবার চতুর্থ দফায় জঙ্গিপুর ও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে ভোট হবে। রবিবার শেষ হতে চলেছে এই কেন্দ্রের নির্বাচনী প্রচার। তার আগে সমস্ত রাজনৈতিক দল তারা তাদের মত করেই ভোটের নির্বাচনী প্রচার করছেন জোরকদমে। শনিবার এখানে জোরকদমে প্রচার করতে দেখা গেল বিজেপি নেতৃত্বকেও।

আর‌ও পড়ুন: উপহারের ঠেলায় বারবার থামতে হল মোদিকে

একটা সময় বহরমপুর সাংগঠনিক জেলা বিজেপির পদ সামলেছেন। ২০২১ সালে তৃণমূলকে পরাজিত করে মুর্শিদাবাদ বিধানসভা আসনে পদ্ম ফুটিয়েছিলেন গৌরীশঙ্কর ঘোষ। তিনিই মুর্শিদাবাদ কেন্দ্রে মহম্মদ সেলিমের বিরুদ্ধে বিজেপির প্রার্থী। মুর্শিদাবাদ, ভগবানগোলা, হরিহরপাড়া, ডোমকল, রানিনগর, জলঙ্গির পাশাপাশি নদিয়া জেলার করিমপুর নিয়ে গঠিত এই লোকসভা কেন্দ্র। ফলে দিনরাত এক করে সকাল থেকে বিকাল পর্যন্ত চলছে নির্বাচনী প্রচার। কোথাও রোড শো কোথাও বা ছোট ছোট পথসভা, কোথাও আবার পায়ে হেঁটে সাধারণ মানুষের কাছে জনসংযোগ তৈরি করে ভোট প্রার্থনা করছেন বিজেপি প্রার্থী।

মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের নির্বাচন মানেই অশান্তি, বোমা বারুদ গুলির আওয়াজ। তাই এই লোকসভা কেন্দ্রে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে, এমনকি মহিলা পরিচালিত বুথের জন্য মহিলা কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করা হয়েছে। চলছে রুট মার্চ পর্ব। তবে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার দাবি জানিয়েছেন বিজেপি প্রার্থী গৌরীশঙ্কর ঘোষ।

কৌশিক অধিকারী

2024-05-04T11:01:47Z dg43tfdfdgfd