ভোটে যুযুধান প্রাক্তন দম্পতি সুজাতা-সৌমিত্রের মোট সম্পদ দেখুন, টাকায় টেক্কা দ্বিতীয় স্ত্রীর

একটা সময় দুজনেই স্বামী-স্ত্রী ছিলেন। স্বামীর হয়ে স্ত্রীকে প্রচার করতেও দেখা গিয়েছিল। কিন্তু আজ পথ আলাদা সৌমিত্র খান আর সুজাতা মণ্ডলের। দেখুন দুজনের মোট সম্পত্তি।

 

একটা সময় দম্পতি ছিলেন। কিন্তু এখন পথ এতটাই দুজনে দুই দলের প্রার্থী। সৌমিত্র খান বাঁকুড়া বিষ্ণুপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী আর সুজাতা মণ্ডল তৃণমূলের প্রতীকে লড়াই করছেন। দাম্পত্য বিচ্ছেদও হয়ে গেছে।

সম্প্রতি বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের জন্য মনোনয়ন দাখিল করেছেন সৌমিত্র ও সুজাতা। নির্বাচনী হলফনামা দুজনে তাদের সম্পত্তির হিসেব দিয়েছেন।

সম্পত্তির নিরিখে অনেকটাই পিছিয়ে রয়েছে সুজাতা মণ্ডল। গত অর্থবর্ষে আয় ছিল ৪ লক্ষ ৬৩ হাজার ৫৫০ টাকা। হাতে রয়েছে মাত্র ১৮ হাজার টাকা নগদ। শেয়ার বাজারে বিনিয়োগ রয়েছে। বিনিয়োগের পরিমাণ প্রায় ৬১ লক্ষ ৯ হাজার ৭৫৩ টাকা।

সুজাতার একটি গাড়ি রয়েছে। যার বাজারদর ৪ লক্ষ ৩৫ হাজার টাকা। সাড়ে ২৬ লক্ষ টাকা গয়নার মালিক তিনি। তবে তাঁর কোনও স্থাবর সম্পত্তি নেই।

নির্বাচনী হলফনামা অনুযায়ী সৌমিত্রের গত অর্থবর্ষে আয় ছিল ১৬ লক্ষ ৫২ হাজার ৭১২ টাকা। তাঁর হাতে নগদ রয়েছে ১ লক্ষ ২০ হাজার টাকা। একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। শেয়ার বাজারে বিনিয়োগও রয়েছে। সব মিলিয়ে ৪৪ লক্ষ ১৮ হাজার ৮৪৯ টাকা।

সৌমিত্র খান দুটি গাড়ির মালিক। যার বাজার দল ১২ লক্ষ ৪৫ হাজার টাকা। ৫ লক্ষেরও বেশি টাকার গয়না রয়েছে। ২২ লক্ষ ৬০ টাকার স্থাবর সম্পত্তি রয়েছে। ঋণ রয়েছে ২২ লক্ষ ৫০ হাজার টাকার।

সুজাতার সঙ্গে বিচ্ছেদের পর সৌমিত্র বিয়ে করেন পারমিতা রায়চৌধুরীকে। তিনি আইনজীবী। গত অর্থবর্ষে তাঁর আয় ছিল ১২ লক্ষ ৭৯ হাজার ৮৯৫ টাকা। নগদ রয়েছে ৭০ হাজার টাকা। তাঁরও দুটি গাড়ি রয়েছে। গয়না রয়েছে প্রায় ৫৮ লক্ষ চাকার।

পারমিতার ব্যাঙ্ক ও বিনিয়োগ মিলিয়ে ৫২ লক্ষ টাকার বেশি। তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৩৩ লক্ষ টাকা। ঋণ রয়েছে ২৪ লক্ষেরও বেশি টাকা।

দুজনের বিয়ে হয়েছিল ২০১৬ সালে। তাদের বিচ্ছেদ হয়েছে বছর খানেক আগে।

২০১৯ সালে সৌমিত্র সস্ত্রিক বিজেপিতে যোগ দিয়েছিলেন। সেই সময় আদালতের নির্দেশে নির্বাচনী এলাকায় ঢোকার অধিকার ছিল না। কিন্তু সুজাতাই সেই সময় স্বামীর হয়ে প্রচার করেছিলেন। নির্বাচনে জয়ীও হয়েছিলেন সৌমিত্রে। তারপরই বদল শুরু। ২০২১ সালে তৃণমূলে যোগ দেন সুজাতা। ভেঙে যায় দাম্পত্যও।

2024-05-04T14:00:25Z dg43tfdfdgfd