ভোটের বাজারে নয়া ফ্যাশন! বাজার কাঁপাচ্ছে ঘাসফুল-পদ্মফুল প্রতীক ছাপা শাড়ি

শিলিগুড়ি: আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে প্রচার শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দলগুলো। প্রচারের কৌশল হিসেবে বেছে নিয়েছে নানা পদ্ধতি। আর এই ভোটের বাজারে নতুন ট্রেন্ড ঘাসফুল এবং পদ্মফুল প্রতীক ছাপ শাড়ি । সাদা রঙের শাড়ির মধ্যে সুন্দর ঘাস ফুলের ছবি দেওয়া। একই সঙ্গে গেরুয়া শাড়ির মধ্যে বিরাজ করছে পদ্ম ফুল। এবার ভোটের আগে বাজার কাঁপাচ্ছে এই শাড়িগুলি। মহাবীরস্থানের বাজারে ঘাসফুল কিন্তু সবার থেকে এগিয়ে। এই দলীয় শাড়ির দাম  ২০০ টাকা। চাহিদা এত বেশি যে কোথাও সে দাম ২৬০-৩০০ টাকাতেও বিক্রি হচ্ছে।

ভোট উৎসবের জন্য সবুজ, লাল, তেরঙ্গা, গেরুয়া পতাকা তো রয়েছেই, সঙ্গে ঘাসফুল-পদ্মফুল ছাপ শাড়ি,  টুপি ঝুলছে এখন। লোকসভা নির্বাচনের আগে প্রিয় নেতানেত্রীকে বুকে আগলে রেখে ঘুরতে চান বহু মানুষ। তাই মমতা-মোদির টি শার্টের চাহিদাও ভোট বাজারে দারুণ । বামেদের রয়েছে তারা-হাতুড়ি-কাস্তে টুপি।

 

বিক্রেতারা বলেন, জামাকাপড়ের মার্কেটে সবথেকে এগিয়ে ‘বাংলার মেয়ে’। শাড়ি ছাড়াও মোদি-মমতা গেঞ্জি, পতাকা, সবেতেই এগিয়ে তৃণমূল। মহাবীর স্থানের ব্যবসায়ী সুশীল কুমার আগারওয়ালের কথায়, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ আঁকা টি শার্ট, পতাকা, শাড়ি, টুপির অর্ডার বেশি আসছে। তারপরেই রয়েছে বিজেপি। তাঁর বক্তব্য, ‘বিজেপি বাইরে অর্ডার দেয়। আমাদের থেকে কেনে না। বিক্রি বেশি ঘাসফুল শাড়ির। তবে পদ্ম প্রতীকের শাড়ি এবার কয়েকটি বিক্রি হচ্ছে।’ কোথায় কোথায় যাচ্ছে এই শাড়ি, টি শার্টগুলি? জিজ্ঞেস করতেই তিনি জানান, ” উত্তরবঙ্গের প্রতিটি জেলাতেই যাচ্ছে এই শাড়ি, টি শার্ট। এছাড়া পাশের রাজ্য অসমেও তাদের এই শাড়িগুলির অর্ডার এসেছে।

2024-03-29T11:30:27Z dg43tfdfdgfd