ভোটের মাঝেই রেখা পাত্রকে এক্স ক্যাটাগরি নিরাপত্তা কেন্দ্রের, তালিকায় আরও ৫ প্রার্থী

বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রকে এক্স ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে এমনই খবর। সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা সিআইএসএফ জওয়ানরা নিরাপত্তা দেবেন রেখা পাত্রকে। এছাড়াও আরও ৫ জনকে নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাঁদের মধ্যে ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডু ও বহরমপুরের বিজেপি প্রার্থী নির্মল সাহাকে দেওযা হচ্ছে এক্স ক্যাটাগরির নিরাপত্তা। পাশাপাশি রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কার্তিকচন্দ্র পালকে দেওয়া ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা। অন্যদিকে আবার জয়নগর ও মথুরাপুরের প্রার্থী অশোক কান্ডারি এবং অশোক পুরকাইতও এক্স ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে। ইন্টেলিজেন্স ব্যুরো (IB) রিপোর্টের ভিত্তিতেই বিজেপি প্রার্থীদের এই নিরাপত্তা প্রদান বলে খবর।

প্রসঙ্গত, এক বিজেপি নেত্রী অভিযোগ করেন যে, কলকাতায় তাঁর উপরে হামলা চালিয়েছেন তৃণমূলের কর্মীরা। সেই হামলায় তিনি মাথায় আঘাত পান বলে অভিযোগ। কসবায় বিজেপির মহিলা মণ্ডলের সভাপতি সরস্বতী সরকার অভিযোগ করেন, তৃণমূলের কর্মীরা ধারাল অস্ত্র নিয়ে তাঁর উপরে হামলা চালিয়েছেন। সেই সময় তিন দলীয় কর্মীদের সঙ্গে নির্বাচনী ব্যানার লাগাচ্ছিলেন। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে থানায় অভিযোগ দায়ের করা হয়।

এই সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে তাঁর মাথা থেকে রক্ত ঝরতে দেখা যাচ্ছে। অপর একটি ভিডিওতে একদল মানুষকে লাঠিসোঁটা নিয়ে হাঁটতে দেখা গিয়েছে। যদিও কোনও ভিডিয়োরই সত্যতা যাচাই করেনি এই সময় ডিজিটাল। এই বিষয়ে সরস্বতী সরকারের অভিযোগ, তাঁর দলের দুই সদস্যকে তৃণমূল কর্মীরা নির্মমভাবে মারধর করেছে।

এই বিষয়ে বিজেপির কেন্দ্রীয় নেত্রী স্মৃতি ইরানি এক্স হ্যান্ডেলে লেখেন, 'সরস্বতী সরকারের সঙ্গে কথা বলেছি, কসবা মণ্ডলে আমাদের সাহসী কার্যকর্তা তৃণমূলের গুন্ডাদের দ্বারা প্রহৃত হয়েছেন। যদি এটি দক্ষিণ কলকাতায় বর্বরতা হয়, তাহলে সন্দেশখালীর চরম ঘটনার কথা ভাবলে আমি কেঁপে উঠি।' প্রসঙ্গত, লোকসভা নির্বাচন ঘোষণার পর থেকে স্বরাষ্ট্রমন্ত্রক ২৪ জনেরও বেশি বিজেপি নেতাকে সুরক্ষা দিয়েছে। বর্তমানে পশ্চিমবঙ্গে ১০০ জনেরও বেশি বিজেপি নেতা কেন্দ্রীয় সরকারের কাছ থেকে নিরাপত্তা পান।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচন যত এগোচ্ছে, ততই বিভিন্ন জায়গা থেকে কমবেশি রাজনৈতিক উত্তেজনার খবর পাওয়া যাচ্ছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। এই পরিস্থিতিতে ভোটের আগে বিজেপি প্রার্থীদের নতুন করে এই নিরাপত্তা প্রদানের বিষয়টি বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-30T04:25:48Z dg43tfdfdgfd