ভোটের মুখে মোদীর তীব্র সমালোচনা রণবীর সিং-এর মুখে! ভিডিওতে দেখুন ডিফেট প্রযুক্তির কারসাজি

লোকসভা নির্বাচন যতই এগিয়ে আসছে ততই ডিফেক ভিডিওর লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে বলিউড। আমির খানের পর এবার রণবীর সিং। সেখানে একটি রাজনৈতিক দলের উদ্দেশ্যে ভোট চাইতে দেখা গিয়েছে আমির খানকে। এবার তেমনই একটি ভিডিওতে ভাইরাল রণবীর সিং-এর। সেখানে তিনি অবশ্য কংগ্রেসের জন্য সরাসরি ভোট চাননি। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করছেন। যদিও ভিডিওটে কংগ্রেসের কথাও বলা হয়েছে। কিন্তু এই বিষয়ে এখনও কংগ্রেস কোনও মন্তব্য করেননি।

ভিডিওটিতে দেখান হয়েছে যে রণবীর সিং নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার লম্পর্কে সমালোচনামূলক মন্তব্য করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন, মোদীজি আমার অসুখী জীবন থেকেই খুশি হত্ছেন। দেশের মানুষের কষ্ট আর বেকারত্বকে কাজে লাগিয়ে উন্নতি করছেন। এই অবস্থায় তিনি সঠিক প্রার্থীকে নির্বাচন করার কথা বলেছেন। সঠিক দলকে সমর্থন করার কথাও বলেছেন।

 

Vote for न्याय Vote for Congress pic.twitter.com/KmwGDcMImt

— Sujata Paul - India First (Sujata Paul Maliah) (@SujataIndia1st) April 17, 2024

 

তবে ভিডিওটি যে ডিফেক তা অবশ্য স্পষ্ট। কারণ রণবীর সিং-এর কথাবার্তার সঙ্গে আসল রণবীর সিংএর কথাবার্তা মেলে না। লিপসিংঙ্ক রয়েছে। যদিও তাঁর এই ফুটেজটি সম্প্রতি কাশী সফর থেকে নেওয়া হয়েছে। সেখানে তিনি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কাশী শরীরের পুনরুজ্জীবনের জন্য নরেন্দ্র মোদীর প্রশংসা করেছিলেন।

রণবীর সিং ও কৃতি স্যানন বারাণসীর নমো ঘাটে ডিজাইনার মণীশ মালহোত্রার ফ্যাশান শোয়ের শো-স্টপার হিসেবে ব়্যাম্পে হাঁটেন। শোয়ের আগে তাঁরা কাশীর বিশ্বনাথ মন্দিরও দর্শন করেছিলেন।

আমির খানও একই রকম পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন যখন একটি ডিপফেক ভিডিও তাকে একটি রাজনৈতিক দলকে সমর্থন করার অভিযোগে দেখায় যা অনলাইনে ব্যাপকভাবে প্রচারিত হয়েছিল। ৫৯ বছরের অভিনেতা কংগ্রেসের হয়ে ভোট চেয়েছেন। যদিও পরে আমির খান জানিয়েছেন, এটা ভুয়ো। তিনি সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন।

2024-04-18T12:51:50Z dg43tfdfdgfd