ভয়ঙ্কর রাত,দুর্ঘটনার দুঃস্বপ্ন ভুলে এবার আলোয় ফিরছেন আহতরা,জেলায় তৎপর প্রশাসন

পূর্ব মেদিনীপুর: ওড়িশা জাজপুরে বাস দুর্ঘটনায় আহতদের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দাদের সংখ্যা বেশি। আহতদের জেলায় ফিরিয়ে এনে চিকিৎসা পরিষেবা দিতে তৎপর হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। ব্রিজের ওপর থেকে প্রায় ২০ ফুট নিচে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় বাস। মাসে পূর্ব মেদিনীপুর জেলার বহু যাত্রী ছিলেন। যার মধ্যে এখনও পর্যন্ত খবর চারজন মৃত।

পূর্ব মেদিনীপুর জেলার প্রশাসন আহত এদের জেলায় ফিরিয়ে এনে চিকিৎসা সমস্ত রকম ব্যবস্থা রেখেছে। ইতিমধ্যেই একটি মেডিকেল টিম রওনা দিয়েছে ওড়িশার উদ্দেশ্যে। শুধু আহত নয় মৃতদের দেহ ফিরিয়ে এনে ময়না তদন্তের পর পরিবারের হাতে তুলে দিতে তৎপর হয়েছে প্রশাসন।

আরও পড়ুন – IMD Thunderstorm Alert: গরমে নাভিঃশ্বাস! ত্রাহি, ত্রাহি জ্বলছে একাধিক জেলা, তবে এই জেলাগুলিতে ধেয়ে আসছে ঝড়, বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে খবর, বাস দুর্ঘটনায় মোট ১৬ জন সামান্য আহত ব্যক্তিকে পূর্ব মেদিনীপুরে ফিরিয়ে আনা হচ্ছে। প্রাথমিক চেকআপের পর চিকিৎসকের পরামর্শ অনুসারে তাদের হাসপাতালে ভর্তি করা হতে পারে বা বাড়ির পরিবারের লোকজনের হাতে তুলে দেওয়া হতে পারে। প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে দুর্ঘটনায় জখম পাঁচজন ব্যক্তি আপাতত আহত আত্মীয়দের সঙ্গে কটকে ফিরে গেছেন। ওই বাস দুর্ঘটনা মৃতদের পাঁচজনের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলারই চারজন। তাদের মৃতদেহ এগরা হাসপাতালে ময়না তদন্তের জন্য ব্যবস্থা করা হয়েছে। সবমিলিয়ে বাস দুর্ঘটনায় আহত ও মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসন।

সোমবার রাত্রি ন’টা নাগাদ পুরী থেকে কলকাতা ফেরার পথে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল একটি যাত্রীবাহী বাস। বাসটি ১৬নং জাতীয় সড়কে ওড়িশার জাজপুরে দুর্ঘটনার কবলে পড়ে। বারাবতী ব্রিজের ওপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে সটান নীচে পড়ে যায়। এই সময় বাসে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। চালক ইলেকট্রিক খুঁটিতে ধাক্কা মারে। তারপর নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভার থেকে প্রায় ২০ ফুট নীচে পড়ে গিয়ে এই দুর্ঘটনাটি ঘটেছে। বাসটিতে বেশিরভাগ যাত্রী ছিল পশ্চিমবঙ্গের বাসিন্দা। যাদের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দাদের সংখ্যা বেশি।

প্রশাসন সূত্রে জানা যায় পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন ওড়িশা জেলা প্রশাসনের সঙ্গে সব রকম যোগাযোগ রাখছে। জেলার আহত ও নিহতদের পরিবারদের পাশে রয়েছে প্রশাসন। ১৬ জন দুর্ঘটনাগ্রস্ত আহত ব্যক্তি জেলায় ফিরে আসছে তৎপর রয়েছে জেলার মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতাল। দুর্ঘটনা গ্রস্ত বাসটির বেশ কিছু যাত্রী কটক হাসপাতালে ভর্তি রয়েছে। যার মধ্যে পশ্চিমবঙ্গের ১০ জন কটকের হাসপাতালে ভর্তি রয়েছে। এই বাস দুর্ঘটনায় পূর্ব মেদিনীপুর জেলায় জুড়ে পরিযায়ী শ্রমিক ও চিকিৎসা করাতে ওড়িশায় যাওয়া পরিবারে দুশ্চিন্তা গ্রাস করেছে।

Saikat Shee

2024-04-16T14:30:17Z dg43tfdfdgfd