ভয়ঙ্কর ঘটনা! পানীয় জলে বিষক্রিয়া! আচমকা লালগোলার স্কুলে অসুস্থ ১৪ পড়ুয়া

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদের লালগোলা থানার অন্তর্গত ধুলাউড়িতে দিয়ার ফতেপুর মিশনে জল খেয়ে অসুস্থ হয়ে পড়লেন একসঙ্গে ১৪জন পড়ুয়া। ১৪জন পড়ুয়াকে উদ্ধার করে প্রথমে লালগোলার কানাপুকুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ও পরে লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে চিকিৎসার জন্য।

জানা গিয়েছে, পাইওনিয়ার মিশন নামক স্কুলে শুক্রবার সকালে পড়ুয়ারা অন্যান্য দিনের মতোই জল পান করেছিল। আর সেই জল খেয়েই ঘটে বিপত্তি। অসুস্থ হয়ে পড়েন একের পর এক স্কুল পড়ুয়ারা। অসুস্থ হয়ে পড়েন মোট ১৪জন পড়ুয়া।

অসুস্থ এক পড়ুয়ার দাবি, মিশনের যে জলের ট্যাঙ্ক ছিল সেই ট্যাঙ্কের জল পান করা হয়। জল পান করেই একের পর এক পড়ুয়ারা তারা অসুস্থ হয়ে পড়েন। স্কুল কর্তৃপক্ষ সাজ্জাদ হোসেন জানান, গত বুধবার জলের ট্যাঙ্ক ব্লিচিং পাউডার দিয়ে পরিস্কার করানো হয়। সেই কারণেই জলের ফিল্টার বন্ধ ছিল, শুক্রবার পড়ুয়ারা ট্যাঙ্কের জল খেতেই ঘটে বিপত্তি। তবে আমাদের প্রাথমিক অনুমান জলের মধ্যে কেউ কিছু দিয়ে দেওয়াতেই জলে বিষক্রিয়া তৈরি হয়েছে।

আচমকাই একসঙ্গে অসুস্থ হয়ে পড়ে ১৪জন স্কুল পড়ুয়া। সকলকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যদিও চিকিৎসকরা জানিয়েছেন, অসুস্থ পড়ুয়াদের অবস্থা এখনও পর্যন্ত স্থিতিশীল। তবে সকলেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কী ভাবে জলে বিষক্রিয়া হল তা জল পরিক্ষা করে দেখতে হবে বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

কৌশিক অধিকারী

2024-04-19T08:28:27Z dg43tfdfdgfd