মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে অর্থমন্ত্রী দিলেন সুখবর! প্রধানমন্ত্রী আবাসের অধীনে ৩ কোটি নতুন বাড়ি নির্মাণের করলেন ঘোষণা

Budget 2024 Highlights: আজ ২৩ জুলাই, মোদি ৩.০-এর প্রথম পূর্ণ বাজেট ২০২৪ পেশ করা হচ্ছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আজ অর্থমন্ত্রী হিসেবে তার সপ্তম বাজেট পেশ করছেন। এবারের বাজেটে বক্তৃতায় অর্থমন্ত্রী প্রতিটি ধারা নিয়ে অনেক ঘোষণা দিয়েছেন। ইতিমধ্যে, সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে, অর্থমন্ত্রী প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে ৩ কোটি নতুন বাড়ি তৈরির ঘোষণা করেছেন।

সরকার জুন ২০১৫ সালে PMAY চালু করেছে। এই স্কিমটি গ্রামীণ ভারত এবং শহুরে ভারত উভয় ক্ষেত্রেই পরিচালিত হয়। গ্রামীণ ভারতে, এটি প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ (PMAY-G) হিসাবে পরিচালিত হয় এবং শহরগুলিতে, এটি প্রধানমন্ত্রী আবাস যোজনা আরবান (PMAY-U) হিসাবে পরিচালিত হয়।

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে সরকার গৃহঋণে ভর্তুকি দেয়। ভর্তুকির পরিমাণ বাড়ির আকার এবং আয়ের উপর নির্ভর করে। এই প্রকল্পের অধীনে, ব্যাঙ্কগুলিকে স্বল্প সুদে গৃহঋণ প্রদান করতে উত্সাহিত করা হয়। প্রকল্পের অধীনে হোম লোনের জন্য সর্বোচ্চ পরিশোধের সময়কাল ২০ বছর।

2024-07-23T07:35:31Z dg43tfdfdgfd