মরশুমের প্রথম বৃষ্টির স্বস্তি পেরিয়ে দুঃসংবাদ, ঝড়ে আম কুড়োতে গিয়ে...

পশ্চিম মেদিনীপুর: টানা তাপপ্রবাহ শেষে সোমবার বিকেলের পর দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় নেমে আসে অঝোর ধারায় বর্ষণ। স্বস্তির নিঃশ্বাস ফেলে আমজনতা। হাওয়া অফিসের পূর্বাভাস মত সোমবার বিকেল থেকে জেলার বিভিন্ন জায়গায় শুরু হয় ঝড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি। সকলের প্রাণ জুড়োলেও আনন্দের এই বৃষ্টি সবার কাছে সুখকর হল না। ঝড়ে এবং বৃষ্টিতে গাছ থেকে পড়া আম কুড়াতে গিয়ে মর্মান্তিক পরিণতি হল এক যুবকের।

মর্মান্তিক ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের পিংলার। সোমবার বিকেল থেকে পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন জায়গায় শুরু হয় ঝড়-বৃষ্টি। বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হয়েছে। এই ঝড়ো হাওয়া এবং বৃষ্টির কারণে ঝরে পড়েছে গাছের কাঁচা আমও। বাড়ির পাশে আম গাছ থেকে ঝরে পড়া আম কুড়োতে গিয়ে বজ্রাঘাতে মর্মান্তিক মৃত্যু হয় এক যুবকের। মৃতের নাম পিন্টু সামন্ত (৩২)। বাড়ি পশ্চিম মেদিনীপুরের পিংলার দঙ্গলসা এলাকায়।

আরও পড়ুন: দুপুর ২ টো বাজলেই ধাঁ হয়ে যায় চিকিৎসক, এসে ফিরে যেতে হয় অসহায় পশুদের

পরিবার সূত্রে খবর, মৃত পিন্টুর বাড়িতে স্ত্রী, চার মাসের সন্তান, বাবা, মা ও দাদা রয়েছেন। অস্থায়ী ফলের দোকান ছিল পিন্টুর। দোকানের কষ্টার্জিত অর্থে চলত সংসার। তবে এদিন সন্ধে নাগাদ বাড়ির পাশে আম গাছে ঝরে পড়া আম কুড়োতে গিয়ে বজ্রাঘাতে মর্মান্তিক মৃত্যু হয় তাঁর। পিংলা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। মৃতের এক নিকট আত্মীয় নিশিকান্ত বেরা বলেন, কালবৈশাখী ঝড়ে বাড়ির সামনে আম কুড়োতে গিয়ে বিদ্যুতের ঝলকানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয় পিন্টু। এক দাদা উদ্ধার করে ওকে বাড়িতে আনে। কিন্তু হাসপাতালে নিয়ে গেলেও প্রাণ রক্ষা করা সম্ভব হয়নি।

রঞ্জন চন্দ

2024-05-07T07:57:23Z dg43tfdfdgfd