রানাঘাটের তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর সম্পত্তির পরিমাণ সম্পর্কে কি বলছে হলফনামা

নদিয়া: একুশের বিধানসভা নির্বাচনে তিনি ছিলেন ছিলেন বিজেপির প্রার্থী। রানাঘাটের কেন্দ্র থেকে তিনি জিতে হন বিজেপির বিধায়ক। পেশায় চিকিৎসক আসন্ন লোকসভা নির্বাচনের রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর স্থাবর, অস্থাবর সম্পত্তি কত রয়েছে, শিক্ষাগত যোগ্যতা বা কত দূর!

নির্বাচনী হলফনামায় যেই তথ্য রয়েছে তার থেকে জানা যায় ২০১৮-১৯ অর্থবর্ষ থেকে ২০২২- ২৩ অর্থবর্ষ পর্যন্ত আয়ের হিসেব দিয়েছেন রানাঘাট লোকসভা নির্বাচনের তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারী। হলফনামায় তিনি জানিয়েছেন ২০২২-২৩ অর্থবর্ষে তার আয় ছিল ৭ লক্ষ ৮২ হাজার ৭৪০ টাকা। এবং ২০২১-২২ অর্থবর্ষে ৭ লক্ষ ৫৯ হাজার ৪৯০ টাকা আয় ছিল তার। ৪ লক্ষ ৯৯ হাজার ৫০০ টাকা আয় করেছিলেন ২০২০ – ২১ অর্থবর্ষে। তার আগের অর্থ বর্ষ অর্থাৎ ২০১৯ – ২০ সালে আয় ছিল ৮ লক্ষ ৭০ হাজার ৭৪০ টাকা। এবং ২০১৮-১৯ অর্থবর্ষে মুকুটমনি অধিকারীর আয় ছিল ৬ লক্ষ ২৭ হাজার ৭৪০ টাকা। এ ছাড়াও হলফনামায় স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসেব দিয়েছেন তিনি।

বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তাঁর। একটি চার চাকা গাড়ি রয়েছে তৃণমূল প্রার্থীর, যেটি ২০১৯ সালে ১৬ লক্ষ ৯৫ হাজার টাকায় কিনেছিলেন তিনি। এক বছর পর আরও একটি গাড়ি কেনেন তিনি যার দাম ১০ লক্ষ ১০ হাজার টাকা। সোনার গয়না রয়েছে তার মোট ১৬ লক্ষ ৭০ হাজার টাকার। সব মিলিয়ে তৃণমূল প্রার্থীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৭ লক্ষ ৯৩ হাজার ৩৪০ টাকা।

স্থাবর সম্পত্তি বলতে একাধিক চাষের জমি রয়েছে তাঁর নামে। সব মিলিয়ে তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ১৩ লক্ষ ১৭ হাজার ৯০০ টাকা। আর তার ঋণের পরিমাণ ২ লক্ষ ১৩ হাজার ২৭৫ টাকা। আয়ের উৎস হিসেবে জানা যায় তিনি পেশায় চিকিৎসক চিকিৎসা পেশা ও বিধায়ক থেকে পাওয়া ভাতা উল্লেখ করেন তিনি। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তিনি হলফনামায় জানিয়েছেন ২০১৪ সালে এসএসকেএম থেকে এমবিবিএস পাস করেছেন তিনি। চব্বিশের লোকসভা নির্বাচনে রানাঘাট লোকসভা কেন্দ্র থেকে জগন্নাথ সরকারকে প্রার্থী হিসেবে ঘোষণা করার পরেই তৃণমূলে যোগ দেন মুকুটমনি অধিকারী। লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার পর বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

Mainak Debnath

2024-05-08T14:27:19Z dg43tfdfdgfd