রাম মন্দির ও দ্রৌপদী মুর্মুকে নিয়ে রাহুল গান্ধীর বক্তব্য বিভ্রান্তিকর, দাবি ট্রাস্ট্রের প্রধান চম্পত রাইয়ের

লোকসভা নির্বাচন ২০২৪-এ একটি বড় ইস্যু রামজন্মভূমি বা রাম মন্দির। রাম মন্দির উদ্বোধন নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যের তীব্র বিরোধিতা করলেন অযোধ্যার রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই। তিনি বলেন, রাহুল গান্ধী তাঁর বক্তব্যে ভুল তথ্য দিচ্ছেন। উদ্বোধন অনুষ্ঠানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আমন্ত্রণ জানান হয়েছিল।

টাইম অব ইন্ডিয়ার দিল্লি সংস্করণে রাহুল গান্ধীর একটি বিবৃতি প্রকাশিত হয়েছিল। যেখানে অভিযোগ করা হয়েছে রাম মন্দিরের প্রবিত্রতা রক্ষার কারণে উদ্বোধনের সময় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ জানানো হয়নি কারণ তিনি একজন আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি।

শ্রী রাম মন্দির জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের বক্তব্যঃ

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই একটি বিবৃতি জারি করে বলেছেন যে ৩০ এপ্রিল টাইমস অফ ইন্ডিয়ার দিল্লি সংস্করণে টাইমস নিউজ নেটওয়ার্কের নামে একটি সংবাদ মাধ্যমে গান্ধীনগর থেকে একটি খবর প্রকাশিত হয়েছে। সংবাদটিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্য উল্লেখ করা হয়েছে। সেখানে দাবি করা হয়েছে, রাহুল গান্ধী তার ভাষণে বলেছেন যে ভারতের রাষ্ট্রপতিকে শ্রী রাম জন্মভূমি মন্দিরের অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি কারণ তিনি একজন আদিবাসী ছিলেন। রাহুল গান্ধীর বক্তব্যের এই বাক্যগুলি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন এবং বিভ্রান্তিকর। আমি রাহুল গান্ধীকে মনে করিয়ে দিতে চাই যে ভারতের রাষ্ট্রপতি, মাননীয় দ্রৌপদী মুর্মু এবং প্রাক্তন রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ দুইজনকেই শ্রী রাম জন্মভূমি মন্দিরে রাম লালার নতুন মূর্তির পবিত্রতার শুভ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। শ্রী রাম জন্মভূমি মন্দিরে প্রাণ প্রতিষ্টা উপলক্ষে, সাধু, তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির সমাজের মহাপুরুষ, গৃহস্থ ও সাধারণ মানুষ যারা জীবনের বিভিন্ন ক্ষেত্রে খ্যাতি অর্জন করেছেন এবং ভারতকে গর্বিত করেছেন, তাদের আমন্ত্রণ জানানো হয়েছিল। অনুষ্ঠানে মন্দিরে কর্মরত কর্মীরা অংশ নেন, সংখ্যালঘুরা উপস্থিত ছিলেন। শুধু তাই নয়, প্রাণ প্রতিষ্টা পূজার সময় তপশিলি জাতি, উপজাতি এবং চরম অনগ্রসর শ্রেণীর পরিবারের সদস্যরা মন্দিরের গুপ্ত মণ্ডপে পূজা করার সুযোগ পান। তিন মাস আগে ঘটে যাওয়া ঘটনার সত্যতা যাচাই না করে মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর বক্তব্য সমাজে বৈষম্য সৃষ্টি করতে পারে। বক্তব্যের এই অংশগুলো আমাদের জন্য মারাত্মক আপত্তিকর।

2024-04-30T18:00:21Z dg43tfdfdgfd