রামের ছবি নিয়ে শোভাযাত্রা আলিপুরদুয়ারের তৃণমূল প্রার্থীর, বিতর্ক

অরিন্দম সেন,আলিপুরদুয়ার: লোকসভা ভোটের (Lokshaba Election 2024) প্রচারের মাঝে ভগবান রামের ছবি (Lord Ram) সহ শোভাযাত্রায় হাটতে দেখা গেল আলিপুরদুয়ার লোকসভার তৃণমূল প্রার্থী (Alipurduar TMC candidate) প্রকাশ চিক বড়াইক এবং জেলা তৃণমূল চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মাকে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক (Controversy)। রাম মন্দির নিয়ে উন্মাদনার জেরে রামভক্তদের আশীর্বাদই চাইছে কি তৃণমূল? তা নিয়ে প্রশ্ন উঠছে ! 

আরও পড়ুন: ভগবানগোলা উপনির্বাচনে একতরফা প্রার্থী ঘোষণা কংগ্রেসের, বিদ্রোহ জোট শরিক সিপিআইএমে

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার জয়গাও হিন্দু জাগরণ সমিতির উদ্যোগে হিন্দু নববর্ষ উপলক্ষে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। অপরদিকে আগামী ১৭ এপ্রিল রামনবমী থাকলেও সেই সময় নির্বাচন বিধি নিষেধের কারণে প্রতিবছরের মতো এবার আর সম্ভব ছিল না শোভাযাত্রা বের করার বিষয়টি। ফলে একই সঙ্গে রামনবমীর কলস যাত্রাও রামের ছবি সহ সাজিয়ে বের করা হয়েছিল শোভাযাত্রাটি। সেই অনুষ্ঠানেই আমন্ত্রণ ছিল তৃণমূল নেতৃত্বের। শোভাযাত্রা চলাকালীন সেখানে প্রচার করতে করতে উপস্থিত হন তৃণমূল প্রার্থী তথা রাজ্যসভার সাংসদ এবং জেলা তৃণমূল চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা। জয়গাও গোপী মোহন ময়দান থেকে প্রায় ৩ কিলোমিটার রাস্তা হেঁটে শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন বলেও জানা যায়। যার কথা জানাজানি হওয়ার পরেই এই বিষয়টি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। 

আরও পড়ুন: Sandeshkhali Chaos: সন্দেশখালির ঘটনায় আহত কনস্টেবল, কলকাতার হাসপাতালে সফল অস্ত্রোপচার

এপ্রসঙ্গে আলিপুরদুয়ারের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রকাশ চিক বড়াইক বলেন, "উৎসব সবার। সব জায়গায় যাই। চার্চ ও মসজিদেও গেছি। এই শোভাযাত্রাতেও আমন্ত্রণ পেয়ে গেছি, ধন্যবাদ উদ্যোক্তাদের।" প্রচারে রাম-কে ছিনিয়ে নেওয়ার বিষয়ে প্রশ্নের উত্তর এড়িয়ে তিনি আরও বলেন, "আমরা উন্নয়ন নিয়েই প্রচারে আছি।" রামভক্তদের আশীর্বাদ পাবেন কিনা এই প্রশ্নের উত্তরে বলেন, ভালো ফলাফল হবে জানি।" পাশাপাশি তিনি আরও বলেন, "রাম নির্দিষ্ট কোনও একদেশের মানুষ নন। তিনি সমগ্র মানবজাতির কাছে আদর্শ। তাছাড়া ওই শোভাযাত্রাটি একটি ধর্মীয় সংগঠনের ছিল। ওরা আমাকে নিমন্ত্রণও করেছিল। তাই গেছিলাম।"

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘কী পরিণতি হয় দেখবেন, বাঁচানোর লোক থাকবে না’, BJP-কে হুঁশিয়ারি অভিষেকের

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

2024-04-09T19:12:34Z dg43tfdfdgfd