রবিবারের দুপুরে আগুনের তাণ্ডব, চারদিকে শুধু আতঙ্কই -আতঙ্ক

পশ্চিম বর্ধমান: রবিবাসরীয় গ্রীষ্মের দুপুরে তখন এলাকার সবাই প্রায় তন্দ্রাচ্ছন্ন। হঠাৎ করেই যেন বাড়তে শুরু করল এলাকার তাপমাত্রা। কালো ধোঁয়ায় ভরে গেল গোটা এলাকা। চারিদিক থেকে আগুন আগুন চিৎকার। আবার ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল আসানসোল পৌরনিগম এলাকার মানুষ। আসানসোলের রানীগঞ্জে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল ডেকোরেটরের গোডাউন।

রবিবার দুপুরে এই ভয়ঙ্কর আগুন লাগে রানীগঞ্জের রাজপাড়ায় অবস্থিত একটি ডেকোরেটের গোডাউনে। যদিও আগুনের সূত্রপাত কীভাবে, তা বলতে পারছেন না সেই গোডাউনের কর্মচারীরা। তবে তারা বলছেন গোডাউনের বাইরে থেকে এই আগুন গোডাউনের ভিতরে এসেছে। গোডাউনের আশপাশে দাহ্য বস্তু মজুত থাকায়, খুব সহজে ছড়িয়ে পড়েছে আগুন। গোডাউনের ভিতরেও ডেকোরেটরের বিভিন্ন মালপত্র রাখা ছিল। যার ফলে খুব সহজেই এই আগুন বিধ্বংসী আকার ধারণ করেছিল।

আরও পড়ুন – Bel Pata: রোজ ঠাকুরের পায়ে অর্পণ করেন এই পাতা, কিন্তু জানেন কি চকচকে ব্রন মুক্ত স্কিনে এই পাতা যেন ম্যাজিক

গোডাউনের কর্মচারী এবং স্থানীয়রা বলছেন, এদিন দুপুর দু’টো নাগাদ তারা এই আগুন দেখতে পান। কিন্তু সেই আগুন তারা নেভানোর মত কোনও সুযোগ পাননি। তার আগেই ভয়াবহ আকার ধারণ করে আগুন। মুহূর্তের মধ্যে গোডাউনের চার থেকে পাঁচটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। দাউদাউ করে জ্বলতে থাকে পুরো গোডাউনটি। কালো ধোঁয়ায় ভরে যায় গোটা এলাকা। এই আগুনের ফলে গোডাউনের লক্ষাধিক টাকার মালপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

এই আগুনের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসেন দমকল কর্মীরা। আসে দমকলের চারটি ইঞ্জিন। তবে ভয়ঙ্কর এই আগুন বাগে আনতে রীতিমত যুদ্ধ চালাতে হয়েছে দমকল কর্মীদের। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুনকে কিছুটা কাবু করা গিয়েছে। গোডাউনের মালিক জানিয়েছেন, আগুন কীভাবে লাগল, তা এখনও জানা যায়নি। তবে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখলে আগুনের উৎস সম্পর্কে ধারণা পাওয়া যেতে পারে। অন্যদিকে আগুন নেভানোর জন্য গোডাউনের বেশ কয়েকটি দেওয়াল ভেঙে ফেলা হয়েছে বলে জানা গিয়েছে। এই ভয়ংকর অগ্নিকাণ্ড দেখে রীতিমত আতঙ্কিত এলাকার মানুষ।

Nayan Ghosh

2024-05-05T16:06:23Z dg43tfdfdgfd