রয়েছে পাকিস্তানের সঙ্গে যোগ, বিজেপি-হিন্দু নেতাদের হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার মৌলভী

শনিবার অর্থাৎ ৪ মে গুজরাটের সুরাট ক্রাইম ব্রাঞ্চের একটি টিম ২৭ বছর বয়সী মৌলভি মহম্মদ সোহেল ওরফে মৌলভি আবুবকর তেমলকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে হিন্দু সংগঠনের নেতা, বিজেপি নেতা এবং অন্যদের হত্যার ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

সুদর্শন টেলিভিশন চ্যানেলের প্রধান সম্পাদক সুরেশ চাভানকে, বিশ্ব সনাতন সংঘের নেতা উপদেশ রানা, বিজেপির তেলেঙ্গানার বিধায়ক রাজা সিং এবং প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মাকে হুমকি দেওয়ার জন্য মৌলভি পাকিস্তান ও নেপালের লোকদের নিয়ে ষড়যন্ত্র করছিলেন বলে অভিযোগ।

মৌলভী মোহাম্মদ সোহেলের ফোনও উদ্ধার করেছে ক্রাইম ব্রাঞ্চ। গত দেড় বছর ধরে তিনি পাকিস্তানের মোবাইল নম্বর +923007306635 নম্বরে ডোঙ্গার নামে এক ব্যক্তির সঙ্গে এবং নেপালের শাহনাজ নামে এক ব্যক্তির সঙ্গে +977989717763 নম্বরে হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ করছিলেন।

এই তিনজনের কথোপকথনে বলা হয়েছিল, ভারতে নবীর নির্দেশের ওপর করা হয়। এমন লোকদের সোজা করা দরকার। উপদেশ রানাকে হত্যার জন্য এক কোটি টাকা পুরস্কার দেওয়ার কথাও রয়েছে ওই কথোপকথনে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাকিস্তান এবং নেপালের মানুষের সাথে সংযোগ

মৌলভী জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ডোঙ্গার ও সেহজানের সঙ্গে তার যোগাযোগ ছিল। পুলিশ জানিয়েছে, আবুবকরকে সুরাটের চকবাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি করগুগামের মাদ্রাসায় একজন হাফিজ ও আলিম।

এর আগে কারজাই আম্বলি গ্রামে মুসলিম শিশুদের ইসলাম টিউশনি পড়াতেন। এছাড়াও লসকানা ডায়মন্ড নগরের সুতা কারখানায় ম্যানেজার হিসেবে কাজ করেছেন।

কমলেশ তিওয়ারির মতোই উপদেশকে খুনের প্রস্তুতি

ক্রাইম ব্রাঞ্চের মতে, কমলেশ তিওয়ারিকে ২০১৯ সালে উত্তরপ্রদেশে খুন করা হয়েছিল। একইভাবে উপদেশ রানাকে হত্যার ষড়যন্ত্র করা হয়। মৌলভীরা উপদেশকে বিভিন্ন নম্বর থেকে প্রাণনাশের হুমকি দিত। এই কথোপকথনে উপদেশকে খুনের জন্য এক কোটি টাকার সুপারি দেওয়ার বিষয়টিও উঠে এসেছে। আবুবকরকে তার পাকিস্তানি ও নেপালি সহকর্মীরা লাওস দেশের সিমকার্ডও সরবরাহ করেছিল। এর মধ্যে পাকিস্তান থেকে অত্যাধুনিক অস্ত্র আমদানি নিয়েও কথা হয়। সেখানে একটি 9mm পিস্তলের উল্লেখ পাওয়া গিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-05-05T05:48:01Z dg43tfdfdgfd