লোকসভা নির্বাচনের আগে ফের গুরুতর পদক্ষেপ! রাজ্যে আসছেন দু’জন স্পেশাল অবজার্ভার

কলকাতা: রাজ্যের লোকসভা ভোটের জন্য দু’জন স্পেশাল অবজারভার নিয়োগ করল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, নির্বাচনী প্রক্রিয়া সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য দু’জন বিশেষ পরিদর্শক পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে কমিশনের তরফে৷

রাজ্যে ৭ দফাতেই হতে চলেছে লোকসভা নির্বাচন৷ জানা গিয়েছে, পুলিশ অবজারভার হিসাবে অনিল কুমার শর্মা, স্পেশাল জেনারেল অবজার্ভার হিসাবে আলোক সিনহাকে রাজ্যে পাঠাচ্ছে কমিশন। সিইও দফতরকে ইতিমধ্যেই জানানো হয়েছে এই বার্তা। খুব শীঘ্রই রাজ্যে আসছেন তারা। রাজ্যের সাত দফা নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকবেন এই দু’জন।

নির্বাচনী আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ার পর পরই রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন: ‘নির্বাচনের কাজে ব্যস্ত!,’ তৃতীয় বারও ইডি-র সমন এড়িয়ে গেলেন কৃষ্ণনগরের তৃণমূলপ্রার্থী মহুয়া মৈত্র

আরও পড়ুন: বিরুদ্ধে কঠিন প্রার্থী, বাংলার এই কেন্দ্রের বিজেপি প্রার্থীকে ফোন মোদির! বুঝিয়ে দিলেন স্ট্র্যাটেজি

শুধু তাই নয়, তার পর গত ২১ মার্চ লোকসভা ভোটের আগে রাজ্যের চার জেলার জেলাশাসককে সরিয়ে দেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। জেলাগুলি ছিল, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূম।

কমিশন সূত্রে খবর, ওই চার জেলার জেলাশাসকেরা কেউই আইএএস ক্যাডারের অফিসার নন। তাঁরা ডব্লিউবিসিএস আধিকারিক। তাই তাঁদের জেলাশাসক পদ থেকে সরানো হল।

2024-03-28T08:57:52Z dg43tfdfdgfd