লাঠি, ত্রিশূল, ডুগডুগির পর এবার হাতে হকি স্টিক! কী বলছেন দিলীপ?

বর্ধমান: গদা, লাঠি, ডুগডুগির পর এবার হাতে হকি স্টিক দিলীপ ঘোষের। কথা বললেন রাজ্যের খেলাধুলার অবস্থা নিয়ে। হাতে হকি স্টিক নিয়ে আর ঠিক কী বার্তা দিলেন বর্ধমান দুর্গাপুরের পদ্ম প্রার্থী ?

এ দিন মঙ্গলবার বর্ধমান শহরে নিজস্ব জনসংযোগ কর্মসূচি পালন করলেন বিজেপির হেভি ওয়েট নেতা দিলীপ ঘোষ। সাতসকালে প্রাতঃভ্রমণ সেরে চা চক্রে যোগ দেন পদ্ম প্রার্থী। হাতে হকি স্টিক ও বল নিয়ে অন্য মেজাজে দেখা যায় দিলীপ ঘোষকে। এদিন বর্ধমান শহরে ইউথ ক্লাবের ময়দানে প্রাতঃভ্রমণ সারেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ।

আরও পড়ুন: রবিবার দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টির আশা? সোমবার বড় সুখবর

প্রাতঃভ্রমণের সময় মাঠে বিজেপির দলীয় কর্মীরা তার হাতে হকি স্টিক ও বল তুলে দেন। সেই সঙ্গে মালা ও ফুলের তোড়া দিয়ে তাঁকে বরণ করে নেন দলীয় কর্মী সমর্থকেরা। হাতে হকি স্টিক এবং বল নিয়ে স্বল্প সময়ের জন্য হকি খেলতেও দেখা যায় দিলীপ ঘোষকে। এরপর প্রাতঃভ্রমণ শেষে সেখান থেকে পুলিশলাইন বাজারের কাছে চায়ে পে চর্চায় যোগ দেন  পদ্ম প্রার্থী। সেখানে সংবাদমাধ্যমের সামনে তিনি মুখ খোলেন রাজ্যের বর্তমান খেলাধুলার পরিস্থিতি নিয়ে। রাজ্যে খেলাধুলোর উত্থানের প্রয়োজন আছে বলে মন্তব্য করেন বর্ধমান দুর্গাপুরের পদ্ম প্রার্থী। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘ফুটবল, ক্রিকেট, হকি পশ্চিম বাংলার খেলাধুলা তো রসাতলে গেছে। তো খেলাধুলার পরিবর্তন দরকার আছে।’

খেলাধুলার উত্থানের দরকার আছে। খেলার পরিবেশের দরকার আছে। আমরা খেলাধুলোকে প্রমোট করতে চাই সব ধরনের খেলাধুলার প্রমোট দরকার আছে। পশ্চিমবাংলা একসময় নেতৃত্ব দিত খেলাধুলায় আজকে আমরা পিছিয়ে গেছি।\”এদিন সকাল থেকেই তার এই কর্মসূচি ঘিরে দলীয় কর্মী সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মততাকে ঘিরে বিভিন্ন স্লোগান দিতেও শোনা যায় কর্মী সমর্থকদের। মঙ্গলবার সকালেও অন্য দিনের মত চেনা মেজাজে ধরা দেন দিলীপ ঘোষ। তবে তার এই দিনের কর্মসূচি কোনও রাজনৈতিক কর্মসূচি নয় বলেই জানান দিলীপ ঘোষ। খোশ মেজাজে দিলীপ বাবু বলেন , এটা তার নিজের সভা। এটা দিলীপ দার প্রোগ্রাম।

প্রসঙ্গত প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হওয়ার পর থেকেই বিভিন্ন সময় বিভিন্ন কর্মসূচিতে ধরা দিয়েছেন দিলীপ ঘোষ। নিজের কেন্দ্রের বিভিন্ন জায়গায় পৌঁছেও গিয়েছেন তিনি। প্রাতঃভ্রমণ ও চা চক্রের মাধ্যমেও জনসংযোগে যোগ দিতে দেখা গিয়েছে তাকে। মঙ্গলবার তেমনই এক নিজস্ব জনসংযোগ কর্মসূচি থেকে রাজ্যের খেলাধুলার বর্তমান পরিস্থিতি নিয়ে সরব বর্ধমান দুর্গাপুরের পদ্ম প্রার্থী।

বনোয়ারীলাল চৌধুরী

2024-04-30T12:16:14Z dg43tfdfdgfd