শিয়ালদার বি আর সিং হাসপাতালে কর্মখালি, জোড়া পোস্টে চুক্তিভিত্তিক চাকরি দিচ্ছে রেল

পূর্ব রেলের অন্তর্গত বি আর সিং হাসপাতালে কাজের সুযোগ। সেখানে অভিজ্ঞ ব্যক্তিদের নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল। এই মর্মে জারি হয়েছে বিজ্ঞপ্তি। যদিও সেখানে শূন্যপদের সংখ্যা উল্লেখ করা হয়নি। ইচ্ছুক প্রার্থীদের অফলাইনে করতে হবে আবেদন। নিয়োগ বিজ্ঞপ্তির যাবতীয় খুঁটিনাটি তুলে ধরা হল এই প্রতিবেদনে।

বি আর সিং হাসপাতালে নিয়োগ:

রেলের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, স্পেশালিস্ট ও সুপার স্পেশালিস্ট পোস্ট মিলবে নিয়োগপত্র। বি আর সিং হাসপাতালের জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, ENT, নিউরোলজি, চর্ম রোগ ও হেমাটোলজি বিভাগ-সহ একাধিক দফতরে কাজ করতে হবে তাঁদের। প্রি-অপারেশন ওয়ান চেক আপ, দ্য সার্জিক্যাল অপারেশন ও পোস্ট অপারেটিভ ফলো আপ করতে হবে স্পেশালিস্ট ও সুপার স্পেশালিস্ট পোস্টের ব্যক্তিদের।

শিক্ষাগত যোগ্যতা:

এই দুই পোস্টে আবেদনের জন্য ডক্টরেট অফ মেডিসিন (DM) ও ডিপ্লোম্যাট অফ ন্যাশনাল বোর্ডের (DNB) ডিগ্রি থাকতে হবে। রাজ্যসরকারের মেডিক্যাল কাউন্সিলে নথিভুক্ত ব্যক্তিরা এতে আবেদন করতে পারবেন।

বেতন কাঠামো:

এই পোস্টগুলিতে পাকাপাকিভাবে নিয়োগ করবে না ভারতীয় রেল। চুক্তির ভিত্তিতে দেওয়া হবে কাজ। শল্য চিকিৎসা ও অন্যান্য কাজের নিরিখে এই পোস্টের একজন মাসে সর্বাধিক 15,000 টাকা ভাতা পাবেন। প্রাথমিকভাবে এক বছরের চুক্তি করবে রেল। পরে যা পারফরম্যান্সের ভিত্তিতে বাড়ানো হবে।

কী ভাবে আবেদন:

ইচ্ছুক প্রার্থীদের আবেদনের আগে অফিশিয়াল ওয়েবসাইটে লগ ইন করে মূল বিজ্ঞপ্তি দেখে নিতে হবে। এর পর বিজ্ঞপ্তিতে উল্লিখিত যাবতীয় নথি-সহ ডাকযোগে পাঠাতে হবে আবেদনপত্র।

সম্প্রতি, RPF-র এক্সিকিউটিভ কনস্টেবল পোস্টের জন্যেও নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। এই পদে 4,000-র বেশি তরুণকে নিয়োগ করবে রেল। লিখিত পরীক্ষা ও শারীরিক টেস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

RPF-র কনস্টেবল পোস্টে চাকরির জন্য 18 থেকে 28 বছর পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা। সরকারি নিয়ম মেনে তফশিলি জাতি ও উপজাতিভুক্তরা বয়সের ক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন। 14 মে-র মধ্যে অনলাইনে করতে হবে আবেদন। 15 তারিখ থেকে আবেদনপত্রে ভুল থাকলে তা সংশোধন করতে পারবেন প্রার্থীরা।

উল্লেখ্য, মাধ্যমিক পাশ বা যে কোনও স্বীকৃত বোর্ডের দশম উত্তীর্ণর শংসাপত্র থাকলে RPF-র কনস্টেবল পোস্টে করা যাবে আবেদন। আবেদনের সময় শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র দাখিল করতে হবে।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-23T13:17:36Z dg43tfdfdgfd