শুধু ইন্টারভিউতেই কেল্লাফতে, রেলের অধীনস্থ কলকাতার সংস্থায় চাকরির সুযোগ

রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থায় চাকরির সুযোগ। ছত্তিশগড়ের প্লান্টে হবে পোস্টিং। এই মর্মে ইতিমধ্য়েই জারি হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। ইচ্ছুক প্রার্থীদের অফলাইনে আবেদন করতে বলা হয়েছে। কারা করতে পারবেন আবেদন? লাগবে কী কী শিক্ষাগত যোগ্যতা? এই সময় ডিজিটালের এই প্রতিবেদনে রইল তার বিস্তারিত বিবরণ।

ব্রেথওয়েটে কাজের সুযোগ

চলতি বছরে একাধিক শূন্যপদে নিয়োগ করবে কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড। সিনিয়র ইঞ্জিনিয়ার, জুনিয়র ইঞ্জিনিয়ার ও ইঞ্জিনিয়ার পদে চাকরি দেবে এই রাষ্ট্রায়ত্ত সংস্থা। মোট শূন্যপদের সংখ্যা জানতে দেখতে হবে মূল বিজ্ঞপ্তি।

আবেদনকারীর যোগ্যতা

মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল এবং সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে এই পদগুলিতে আবেদন করা যাবে। তবে ডিপ্লোমার শংসাপত্র থাকলেও সংশ্লিষ্ট প্রার্থী আবেদন করতে পারবেন। বৈদ্যুতিক ক্রেনের রক্ষণাবেক্ষণের কাজের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিকে অগ্রাধিকার দেওয়া হবে।

কাজের অভিজ্ঞতা

এই পোস্টে চাকরি পেতে কেন্দ্রীয় সরকার/ রাজ্য সরকার/ রাষ্ট্রায়ত্ত সংস্থায় ইঞ্জিনিয়ার পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সিনিয়র ইঞ্জিনিয়ার পোস্টে 7 বছর, জুনিয়ার ইঞ্জিনিয়ার পোস্টে 3 বছর ও ইঞ্জিনিয়ার পোস্টে অন্তত 5 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

কারা আবেদন করতে পারবেন?

বাংলার যে কোনও জেলার ছেলে-মেয়েরা এই পদগুলিতে আবেদন করতে পারবেন। সরকারি নিয়ম মেনে তফশিলি জাতি ও উপজাতিভুক্তরা আবেদনের বয়সে কিছুটা ছাড় পাবেন।

কী ভাবে আবেদন?

আবেদন করার জন্য প্রথমে প্রার্থীকে ব্রেথওয়েটের অফিশিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে হবে। সেখানেই মূল বিজ্ঞপ্তি দেখতে পাবেন তিনি। পাশাপাশি পাবেন আবেদন ফর্মের ফরম্যাট। ওই ফরম্যাটেই আবেদন করতে হবে। ফরম্যাট বদল করলে আবেদনপত্র গ্রহণ করবে না রাষ্ট্রায়ত্ত সংস্থা।

উল্লেখ্য, আবেদনকারীকে কলকাতার ব্রেথওয়েটের অফিসে ফর্ম জমা করতে হবে। ফর্মের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, বয়সের প্রমাণপত্র ও কাজের অভিজ্ঞতার শংসাপত্রও দিতে বলা হয়েছে।

প্রার্থী নির্বাচন

এই পোস্টগুলিতে নিয়োগের জন্য কোনও লিখিত পরীক্ষা নিচ্ছে না ব্রেথওয়েট কর্তৃপক্ষ। চলতি বছরের 5 এপ্রিল আবেদনের ফর্ম ও যাবতীয় নথি নিয়ে প্রার্থীকে কলকাতার দফতরে হাজির হতে বলা হয়েছে। ওই দিনই ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেবে ব্রেথওয়েট কর্তৃপক্ষ। সকাল 10টা থেকে বিকেল 3টে পর্যন্ত চলবে এই প্রক্রিয়া। তবে ইন্টারভিউয়ের পর সঙ্গে সঙ্গে নিয়োগ পত্র দেওয়া হবে কিনা, তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়নি।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-03-28T13:35:11Z dg43tfdfdgfd