সাতসকালে কালীঘাটে পুজো রাজ্যপালের, অবাধ ও সুষ্ঠু ভোটের প্রার্থনা

সারা দেশের পাশাপাশি রাজ্যেও শুরু লোকসভা নির্বাচন। উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে হচ্ছে ভোটগ্রহণ। আর এই ভোট শুরুর আগেই কালীঘাটে পুজো দিলেন রাজ্যরপাল সি ভি আনন্দ বোস। অবাধ ও শান্তিপূর্ণ ভোটের প্রার্থনাও করেন তিনি। একইসঙ্গে পিস রুমে তিনি বেশি করে সময় দেবেন বলেও জানিয়ে দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

রাজ্যপাল বলেন, 'বাংলার মানুষ শান্তি ও সম্প্রীতি চান এবং তাঁদের সেটা প্রাপ্য। রাজ্যে আইনশৃঙ্খলা নিশ্চিত করতে হবে, বিশেষত নির্বাচনের সময়ে। হিংসা যে কোনওভাবে আটকাতে হবে। যে কোনও ধরনের হিংসার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, আর সেটা এখন নির্বাচন কমিশনের দায়িত্ব, তাদের সেটা করা উচিত।' একইসঙ্গে এদিন কোচবিহার প্রসঙ্গেও মুখ খোলেন রাজ্যপাল। আজ 'হাইভোল্টেজ' কোচবিহারে উপস্থিত থাকতে চেয়েছিলেন বোস। কিন্তু তাতে আপত্তি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় শাসকদল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ ছিল, ভোটে বেআইনিভাবে হস্তক্ষেপ করতে চাইছেন রাজ্যপাল, যা মোটেই কাম্য নয়। তাই এনিয়ে কমিশনকে পদক্ষেপ করার আর্জিও জানিয়েছিল তৃণমূল।

এদিন সেই প্রেক্ষিতে বোস বলেন, 'আমি উত্তরবঙ্গ যেতে চেয়েছিলাম, সেটা একটা রাজনৈতিক ইস্যু হয়ে দাঁড়ায়। আমি চাই না রাজ্যপাল রাজনৈতিক দাবাখেলার অংশ হয়ে উঠুক। তাই কলকাতায় থাকার সিদ্ধান্ত নিই। তবে মানুষের যেখানেই আমায় প্রয়োজন হবে, আমি সেখানেই পৌঁছে যাব।' একইসঙ্গে প্রথম দফার নির্বাচনে হিংসা হলে প্রয়োজন অনুযায়ী সেই সমস্ত জায়গায় পৌঁছে যাওয়ার বার্তাও দেন রাজ্যপাল।

রাজ্যপাল জানান, সকালে তাঁর বেশকিছু কর্মসূচি রয়েছে। তারপর সারাদিনই তিনি তাঁর পিস রুমে থাকবেন। তিনি বলেন, 'আমি এখন পিস রুমে আরও সময় কাটাব। কিছু কারণের জন্য আমি উত্তরবঙ্গে যাচ্ছি না, তবে মানুষের জন্য ২৪x৭ আমি উপলব্ধ থাকব। আমি থাকব, আমার কর্মীরা থাকবেন।'

প্রসঙ্গত, রাজ্যের রাজ্যপাল পদে আসার পর থেকে বিভিন্ন অশান্তিতে ছুটে যেতে দেখা গিয়েছে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। গত পঞ্চায়েত ভোটের সময়ও এই ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। আর এবার লোকসভা ভোটের সময়ও একইরকম সক্রিয় রয়েছেন তিনি। পিস রুম থেকে গোটা নির্বাচন পরিস্থিতির ওপর নজর রাখার পরিকল্পনা রয়েছে তাঁর। যদিও রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস অবশ্য বিভিন্ন সময়ে রাজ্যপাল বোসের বিরুদ্ধে ক্ষমতার বাইরে গিয়ে কাজ করার অভিযোগ তুলেছে।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-19T03:18:21Z dg43tfdfdgfd