স্বামীর বিদ্রূপে ওজন কমিয়ে ২২ কেজি! অস্থিচর্মসার চেহারায় তরুণী হাসপাতালে ভর্তি

স্বামীর টিপ্পনি সহ্য করতে না পেরে ওজন কমাতে শুরু করেছিলেন ইয়ানা বোবরোভা। রাশিয়ার বেলগোরদ এলাকার এই তরুণীর ওজন এখন মাত্র ২২ কেজি। অস্থিচর্মসার চেহারা নিয়ে হাসপাতালে ভর্তি তিনি। ইয়ানার উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি। তাঁর অভিযোগ, স্বামী তাঁর চেহারা নিয়ে কটাক্ষ করেছিলেন। বলেছিলেন, ইয়ানার কগালের চামড়া ঝুলে গিয়েছে। তিনি যেন ওজন কমান। রাশিয়ান টিভি শো ‘বিয়ন্ড দ্য বর্ডার’-এ অংশ নেন ইয়ানা। সামাজিক-রাজনৈতিক বিষয়ের এই শো-এ তিনি তাঁর ওজন কমানোর যাত্রা নিয়ে বলেন। তবে প্রকাশ করা হয়নি তাঁর স্বামীর নাম। তিনি জানিয়েছেন কঠোর শরীরচর্চা এবং নামমাত্র খাওয়া দাওয়া করেই তাঁর শরীরের এই অবস্থা হয়েছে।

তাঁর শরীরে ভয়ঙ্কর পরিবর্তন আসার পরও স্বামী তাঁকে থামাননি। পরিবর্তে, তাঁর সামাজিক বৃত্ত ছোট হয়ে এসেছে। তিনি আরও অভিযোগ করেন যে স্বামী তাঁকে চাকরি ছাড়তে জোর করেন। ইয়ানার চেহারা অস্থিচর্মসার হয়ে যাওয়ার পর তাঁর স্বামীও তাঁকে ছেড়ে চলে গিয়েছেন। তবে এই অবস্থার জন্য ইয়ানা তাঁর স্বামী বা বাবা মাকে দায়ী করেন না।

 

তাঁর এই অবস্থা দেখে চমকে গিয়েছেন বিশেষজ্ঞরাও। পুষ্টিবিদ মেরিনা মাকিশা বলেছেন, ‘‘ইয়ানার শরীর নিজেই সব খেয়ে নিচ্ছে। শরীর নিজেই তার পেশি, ত্বক সব খেয়ে নিয়েছে। টিভি শো থেকেই তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। শারীরিক শুশ্রূষার পাশাপাশি তাঁর মানসিক পরিচর্যাও চলছে। ইয়ানার ওজন কমে ১৭ কেজি হয়ে গিয়েছিল। এখন তার থেকে বেড়ে ২২ কেজি হয়েছে। তাঁর ওজন কমানোর আগে এবং পরের ছবি এখন ভাইরাল সমাজমাধ্যমে।

2023-06-10T14:45:22Z dg43tfdfdgfd