হিঙ্গলগঞ্জের স্যান্ডেলের বিল শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম ‌যেন এক টুকরো জয়রামবাটি

বসিরহাট:  সুন্দরবনের হিঙ্গলগঞ্জে জয়রামবাটির আদলে মন্দির, চাইলে এই মন্দির ঘুরে যেতে পারেন যে কোনও দিন। বাংলার অন্যতম তীর্থক্ষেত্র শ্রীশ্রী রামকৃষ্ণ পরমহংসদেবের সহধর্মিনী সারদা মায়ের জন্মভিটে জয়রামবাটি। তবে এবার আর জেলার লোককে জয়রামবাটি মন্দির দর্শন করতে বাঁকুড়ায় যেতে হবে না। জয়রামবাটি মন্দিরের আদলে উত্তর ২৪ পরগণা জেলার বসিরহাটের হিঙ্গলগঞ্জে আছে । সুন্দরবন এলাকার হিঙ্গলগঞ্জের হিঙ্গলগঞ্জ-লেবুখালি রোড়ের পাশে স্যান্ডেলের বিলে গড়ে ওঠা এই মন্দির দেখে যেন এক টুকরো জয়রামবাটির স্বাদ কিছুটা হলেও আপনার পূরণ হবে।

আরও পড়ুন:  হাবরার আয়রা পারুইপাড়া এখন হয়ে উঠেছে “ফুচকা পাড়া”!

নির্মিত মন্দিরটি সেজে উঠেছে। একই আদল, একই অবয়ব, বাইরে থেকে এক ঝলক দেখলে মনে হবে বুঝি জয়রামবাটি মন্দিরে এসেছেন। উল্লেখ্য স্যান্ডেলের বিল শ্রীরামকৃষ্ণ সেবাশ্রম এর উদ্যোগে গড়ে তোলা হয়েছে নবনির্মিত এই মন্দির। এই মন্দিরের দ্বারোদঘাটনকে গঠনকে কেন্দ্র করে সুন্দরবন এলাকার বিভিন্ন দ্বীপ এলাকার ভক্তদের ভিড় ছিল চোখে পড়ার মত। এই মন্দিরকে কেন্দ্র করে এলাকায় রীতিমতো মহা ভোগেরও আয়োজন করা হয়। প্রায় নয় হাজার ভক্ত অনুরাগীদের মধ্যে পোলাও ভোগের ব্যবস্থা করা হয়। দেখতে কোলকাতার জয়রামবাটি মন্দিরের মত হলেও আকারে অত বড় নয়। স্থানীয় মানুষ নিত্য পুজো থেকে শুরু করে ভোগ, সবই হয় এখানে।

আরও খবর পড়তে ফলো করুন

https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সব মিলিয়ে বসিরহাট মহাকুমার প্রত্যন্ত এলাকায় গড়ে ওঠা এই জয়রামবাটির আদলে গড়ে ওঠা মন্দিরে ভক্তদের সমাগমও বাড়ছে নিয়মিত।

জুলফিকার মোল্যা

2024-03-21T12:16:52Z dg43tfdfdgfd