১৯ বছর বয়সী পাকিস্তানি তরুণীকে 'হৃদয়' দিল ভারত! মিলল এক নতুন জীবন

ভারতের হৃদয় স্পন্দিত হচ্ছে পাকিস্তানের শরীরে। শুনতে অবাক লাগছে? এক ভারতীয়ের হৃদয় এখন পাকিস্তানি কিশোরী আয়েশা রাশানের কাছে। ঘটনাটা শুনুন তাহলে। আয়েশা চেন্নাইয়ের এমজিএম হেলথকেয়ারে সফল হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি করেছেন। ১৯ বছরের আয়েশা চেন্নাইয়ের এমজিএম হেলথকেয়ারে সফল অপারেশনের সাক্ষী। এই অপারেশনের ফলে তিনি একটা নতুন জীবন পেয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, এই পদ্ধতিটি শহরের ঈশ্বরিয়ান ট্রাস্টের সৌজন্যে বিনামূল্যে করা হয়েছিল।

করাচির বাসিন্দা আয়েশা ফ্যাশন ডিজাইনিং করতে চান। ট্রাস্ট এবং চেন্নাইয়ের চিকিৎসকরা তাদের সাহায্য না করলে আয়েশার পরিবার অস্ত্রোপচারের খরচ বহন করতে পারত না। আয়েশা বলেন, "প্রতিস্থাপনের পর তিনি নতুন করে সুন্দর জীবনের স্বপ্ন দেখছেন।" তার অবস্থা স্থিতিশীল এবং তিনি পাকিস্তানে ফিরে যেতে পারেন। তার মা ডাক্তার, হাসপাতাল এবং মেডিকেল ট্রাস্টের প্রশংসা করেছেন এবং সবকিছুর জন্য তাদের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

১৯ বছর বয়সী আয়েশা রাশান গত এক দশক ধরে হৃদরোগে ভুগছিলেন। ২০১৪ সালে, তিনি ভারতে আসেন চিকিৎসার জন্য। তাঁর প্রায় বিকল হৃদযন্ত্রকে সচল করার জন্য একটি হার্ট পাম্প বসানো হয়েছিল। দুর্ভাগ্যবশত, ডিভাইসটি সেভাবে কাজ করেনি। এরপরেই ডাক্তাররা তার জীবন বাঁচাতে একটি হার্ট ট্রান্সপ্লান্টের পরামর্শ দেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-04-25T08:38:54Z dg43tfdfdgfd