BIHAR BRIDGE COLLAPSE: মুখ্যমন্ত্রীর স্বপ্নের সেতু; বিকট শব্দে ভেঙে পড়ল জলে, তড়িঘড়ি শুরু উদ্ধারকাজ

Bihar bridge collapse: মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের একটি স্বপ্নের প্রকল্প এই সেতু। খরচ ধরা হয়েছে ১৭৫০ কোটি টাকা। নিজে ওই ব্রিজের কাজকর্ম তদারকি করছেন। তার পরেও কীভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠে য়াচ্ছে। আপাতত জলের উপরে সার্চ লাইট জ্বালিয়ে তল্লাশি চালানো হচ্ছে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেবারে সিনেমার মতো দৃশ্য। চোখের সামনে ভেঙে পড়ল নির্মীয়মান ব্রিজ। চোখের পলকে নদীর উপরে পিলার থেকে খাড়া করা ব্রিজের বিরাট অংশ বিকট শব্দ করে পড়ে গেল জলে। বিহারের ভাগলপুরের সুলতানগঞ্জে ভেঙে পড়ে ব্রিজটি। এনিয়ে দ্বিতীয়বার ভেঙে পড়ে ব্রিজের অংশ। সেবার তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী এনিয়ে বলেন খারাপ নির্মাণ সামগ্রী ব্যবহার করার জন্য়ই ব্রিজটি ভেঙে পড়েছে।

আরও পড়ুন-তাঁর আমলে রেল দুর্ঘটনায় মৃত্যু নিয়ে প্রশ্ন, পাল্টা গোধরা প্রসঙ্গ টানলেন মমতা

গত বছর এপ্রিল মাসে ব্রিজটির একাংশ ভেঙে পড়ে। এবার চারটি পিলারের উপরে দাঁড়িয়ে থাকা পিলারের অংশ ভেঙে পড়ে। ফলত কীভাবে ফের ব্রিজটি ভেঙে পড়ল তা নিয়ে প্রশ্ন উঠছে। যে সময় ব্রিজটি ভেঙে পড়ে সেই সময় সেখানে কোনও শ্রমিক ছিলেন কিনা তার খোঁজ খবর করছে এনডিআরএফ। গুজরাট বিধানসভা ভোটের আগে একটি ঝুলন্ত সেতু উদ্বোধনের পরই তা নদীতে ভেঙে পড়ে। মৃত্যু হয় বহু মানুষের। ভাগলপুরের ক্ষেত্রে প্রচুর মানুষের মৃত্যুর কোনও আশঙ্কা নেই। তবে তার পরেও তল্লাশি চালিয়ে দেখা হচ্ছে কেউ সেখানে চাপা পড়েছে কিনা।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের একটি স্বপ্নের প্রকল্প এই সেতু। খরচ ধরা হয়েছে ১৭৫০ কোটি টাকা। নিজে ওই ব্রিজের কাজকর্ম তদারকি করছেন। তার পরেও কীভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠে য়াচ্ছে। আপাতত জলের উপরে সার্চ লাইট জ্বালিয়ে তল্লাশি চালানো হচ্ছে। পাশাপাশি কীভাবে ফের ব্রিজটি ভেঙে পড়ল তানিয়ে প্রশাসনিক তদন্ত হতে চলেছে বলে জানা যাচ্ছে।

সবিস্তার আসছে....

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

2023-06-04T14:33:39Z dg43tfdfdgfd