CALCUTTA HC ON RAM NAVAMI VIOLENCE: ৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব, রামনবমী মামলায় বলল HC

রামনবমীতে মুর্শিদাবাদের অশান্তির ঘটনায় তুমুল উষ্মাপ্রকাশ করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার সেই মামলার প্রাথমিকভাবে পর্যবেক্ষণে হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ বলেছে, ‘আমরা নির্বাচন কমিশনকে বলব যে বহরমপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন যেন পিছিয়ে দেওয়া হয়।’ যেখানে মানুষ আট ঘণ্টা শান্তিপূর্ণভাবে নিজেদের উৎসব পালন করতে পারেন না, সেই জায়গায় এই মুহূর্তে ভোটের প্রয়োজন নেই। 

রামনবমীতে মুর্শিদাবাদে উত্তেজনা

রামনবমীর মিছিল ঘিরে মুর্শিদাবাদের শক্তিপুরে উত্তেজনা ছড়িয়েছিল। অভিযোগ উঠেছিল যে রামনবমীর মিছিল যাওয়ার সময় বাড়ি থেকে ইট ছোড়েন কয়েকজন। মিছিল লক্ষ্য করে বোমা ছোড়ারও অভিযোগ উঠেছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হয়েছিল পুলিশ। সেই ঘটনায় যাঁরা আহত হয়েছিলেন, তাঁদের হাসপাতালে দেখতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন বহরমপুরের বিদায়ী সাংসদ তথা কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। বিজেপির অভিযোগ, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে এসে জেলা সভাপতি শাখারভ সরকারকে ধাক্কা দিয়েছিলেন কংগ্রেস নেতা। 

আরও পড়ুন: SSC Recruitment Scam Latest Update: নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে?

সেইসবের মধ্যেই জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। সেই মামলার শুনানিতেই আজ চূড়ান্ত উষ্মা প্রকাশ করেছে হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। আগামী ২৬ এপ্রিল আবারও সেই মামলার শুনানির ধার্য করা হয়েছে। হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে রামনবমীতে কী হয়েছিল, তা নিয়ে রাজ্য সরকারকে রিপোর্ট পেশ করতে হবে। ওই অশান্তির ঘটনায় কার প্ররোচনা আছে, তা খুঁজে বের করা দরকার। সেই পরিস্থিতিতে রাজ্যের তদন্তকারী এজেন্সি এবং কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সিগুলি আলাদাভাবে হলফনামা দাখিল করতে পারে।

আরও পড়ুন: IT professional falls into open sump: হস্টেলের চেম্বারে ঢুকে গেলেন IT কর্মী, বুঝতেই পারল না কেউ, CCTV দেখে জানা গেল

2024-04-23T10:38:01Z dg43tfdfdgfd