DIGHA: চটজলদি দুরন্ত তৎপরতা! বাম্পার পদক্ষেপের ভূয়সী প্রশংসায় পর্যটকরা

Digha: প্রচণ্ড দাবদাহ থেকে স্বস্তি পেতে অনেকেই বেড়াতে যাচ্ছেন দিঘায় (Digha)। কলকাতা থেকে কাছেপিঠের দিঘায় এমনিতেই বছরভর পর্যটকদের (Tourists) ভিড় লেগেই থাকে। তবে এই সময়ে স্কুলে-স্কুলে গরমের ছুটি (Summer Vacation) পড়ে যাওয়ায় সৈকতনগরী পর্যটকে ঠাসা। সমুদ্র সৈকতে সকাল-সন্ধেয় এই ভিড়ের সুযোগ নিয়েই এক শ্রেণির অসাধু ব্যক্তি তাঁদের কার্যসিদ্ধিতে নেমে পড়ছে। তবে চূড়ান্ত তৎপর রয়েছে পুলিশও। তাঁদেরই তৎপরতায় এবার পর্যটক ও স্থানীয়দের একাংশের মুখে ফুটল হাসি।

দিঘার সি বিচ কিংবা অন্য জনবহুল স্থানে পর্যটকদের ভিড়ের মাঝেই কখনও কখনও ঢুকে পড়ে ছিনতাইবাজ, পকেটমাররা। সুযোগ বুঝে কারও ব্যাগ কারও পকেট থেকে হাতিয়ে নেয় মোবাইল-মানিব্যাগ। চুরি ও ছিনতাইয়ের মতো ঘটনা বাড়ছে দিঘায়। এমনই বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল দিঘা থানায়। তারই ভিত্তিতে পুলিশ তদন্ত চালিয়ে এবার চুরি যাওয়া বেশ কিছু মোবাইল ফোন উদ্ধার করেছে। শনিবার দিঘা থানা থেকে বৈধ কাগজপত্র দেখিয়ে ১৬ জন তাঁদের মোবাইল ফোন নিয়ে গিয়েছেন।

আরও পড়ুন- Air Conditioners: দহনজ্বালা জুড়োচ্ছে স্বস্তির AC! ঘর ঠান্ডার এই যন্ত্র নিয়েই এবার সাংঘাতিক আশঙ্কা!

দিঘা থানার অফিসার ইনচার্জ অভিজিৎ পাত্র জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছিল। ১৬ জনকে তাঁদের মোবাইল ফোন ফিরিয়ে দেওয়া হয়েছে। বৈধ কাগজপত্র দেখে তাঁদের হাতে মোবাইল ফোনগুলি তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- Srijan Bhattacharya: প্রচারে যেতেই সৃজনকে ঘিরে ধরলেন মহিলারা, অভিযোগ শুনেই তাজ্জব বাম প্রার্থী!

শুধু পর্যটকরাই নন, স্থানীয় বাসিন্দাদের অনেকেরই মোবাইল ফোন ছিনতাই বা চুরি হয়েছিল। তাঁদেরও কয়েকজনকে ডেকে পাঠিয়ে বৈধ কাগজপত্র দেখে মোবাইল ফোন (Mobile Phone) ফিরিয়ে দিয়েছে পুলিশ। দিঘা থানার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পর্যটকরা। এলাকার বাসিন্দারাও পুলিশের এই পদক্ষেপে যারপরনাই খুশি। তবে দিঘার সমুদ্র সৈকত ও জনবহুল স্থানগুলিতে পুলিশি নজরদারি আরও বাড়ানোর দাবি করেছেন পর্যটকরা।

2024-05-04T10:00:29Z dg43tfdfdgfd