DIPSITA DHAR | KALYAN BANERJEE: দীপ্সিতাকে কল্যাণের 'কুকথা'! প্রতিবাদ করে আক্রান্ত বাম কর্মী-পরিবার...

West Bengal Lok Sabha Election 2024: জনসভার মঞ্চ থেকে সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরকে আক্রমন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। এরই প্রতিবাদ করে এক সিপিআইএম সমর্থক বলেছিলেন এবার জিতবে দীপ্সিতা ধর। এরপরই তৃণমূল কর্মী সমর্থকদের হাতে প্রহৃত হন ওই সিপিআইএম সমর্থক। ঘটনার জেরে উত্তেজনা দেখা দেয় নিশ্চিন্দা থানার দুর্গাপুর সমবায়পল্লী এলাকায়। 

দেবব্রত ঘোষ: জনসভার মঞ্চ থেকে সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরকে আক্রমন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। এরই প্রতিবাদ করে এক সিপিআইএম সমর্থক বলেছিলেন এবার জিতবে দীপ্সিতা ধর। এরপরই তৃণমূল কর্মী সমর্থকদের হাতে প্রহৃত হন ওই সিপিআইএম সমর্থক। ঘটনার জেরে উত্তেজনা দেখা দেয় নিশ্চিন্দা থানার দুর্গাপুর সমবায়পল্লী এলাকায়। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল সন্ধ্যায় বালি দুর্গাপুর অভয়নগর ১ গ্রাম পঞ্চায়েত অফিসের উল্টোদিকে জনসভা ছিল শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে। জনসভায় বক্তব্য রাখার সময় কল্যাণ বন্দ্যোপাধ্যায় সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরের নাম করে বেশকিছু মন্তব্য করেন যা আপত্তিকর মনে হয় ওই এলাকার বাসিন্দা কৌশিক দত্তের। এর প্রতিবাদ জানান তিনি। এরপর কল্যাণ বন্দ্যোপাধ্যায় চলে গেলে স্থানীয় তৃণমূল কর্মীরা ওই বাড়িতে ঢুকে ব্যাপক হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। বাড়ির মালিক কৌশিক দত্তকে চড় লাথি ঘুঁষি মারার অভিযোগ উঠেছে। এমনকি দুস্কৃতিদের হাত থেকে স্বামীকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন কৌশিকের স্ত্রী সন্ধ্যা দত্ত। 

আরও পড়ুন:Bengal News LIVE Update: শ্লীলতাহানির অভিযোগের তদন্তে সিসিটিভি ফুটেজ চেয়ে রাজভবনকে চিঠি কলকাতা পুলিসের

শুধু তাই নয় শাসক দলের দুস্কৃতিরা ওই পরিবারের বাড়ি লাগোয়া টিনের ছাউনির নিচে কৌশিকের একটি অস্থায়ী দোকানেও ভাঙচুর চালায় বলে অভিযোগ। পরে পঞ্চায়েতের প্রধান সোনালী চক্রবর্তী এসে কৌশিকের বাড়ি থেকে দুস্কৃতিদের সরিয়ে নিয়ে যান। যদিও হামলার ঘটনাটি পুরোপুরি অস্বীকার করেছেন প্রধান। বরং তাঁর পালটা দাবি মদ্যপ অবস্থায় কৌশিক দত্ত অশ্লীল ভাষায় যেভাবে কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলকে উদ্দেশ্য করে গালিগালাজ করেছেন তাতে আরও বড় ঘটনা ঘটে যেতে পারত। তাঁরা ছিলেন বলেই তেমন কিছু ঘটেনি। 

কৌশিক দত্ত জানান, সিপিআইএম প্রার্থী জিতবে বলাতে তাঁর ওপর হামলা করা হয়। গোলমালের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান নিশ্চিন্দা থানার পুলিস। আক্রান্ত কৌশিক ও তাঁর স্ত্রীকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ফের পুলিসই পৌঁছে দেয় নিশ্চিন্দা থানায়। আক্রান্ত পরিবারটি এতটাই আতঙ্কের মধ্যে রয়েছে যে তাঁরা এখনও পর্যন্ত পুলিস লিখিত অভিযোগ দায়ের করতে পারেননি। সংবাদমাধ্যমের কর্মীদের কাছেও মুখ খুলতে তাঁরা যথেষ্ট আতঙ্কিত বোধ করছেন। শ্রীরামপুর কেন্দ্রে আসন্ন লোকসভা নির্বাচনের এখনও প্রায় তিন সপ্তাহ বাকি। এরই মধ্যে এলাকায় সন্ত্রাস সৃষ্টি করতে চাইছে তেমনই অভিযোগ বিরোধীদের।

আরও পড়ুন:Weather Today: বৃষ্টিতেও নেই স্বস্তি! ৯০ শতাংশ আর্দ্রতায় ঘামতে হবে কুলকুল করে...

সিপিআইএম প্রার্থী দীপ্সিতা ধর জানান, পুলিস ব্যবস্থা না নিলে তাঁরা বড় পদক্ষেপ নেবেন। উল্লেখ্য এই এলাকায় গত পঞ্চায়েত নির্বাচনে ভোটের দিন ও গণনার দিন ব্যাপক সন্ত্রাসের অভিযোগ উঠেছিল শাসক তৃণমূলের বিরুদ্ধে। এই অবস্থায় আগামী দুই তিন সপ্তাহ প্রচার ও ভোটের দিন কতটা শান্তিপূর্ণ থাকবে নিশ্চিন্দা থানার এইসব এলাকা তা নিয়ে প্রশ্ন তুলছে বামেরা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-05-04T04:56:30Z dg43tfdfdgfd