DURGAPUR NIT STUDENT DEATH: ‘বাবা, আমি আর পারছি না!’ দুর্গাপুরে দুর্গাপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার রহস্যমৃত্য

দুর্গাপুর এনআইটির এক পড়ুয়ার রহস্যমৃত্যুকে কেন্দ্র করে উত্তাল পরিস্থতি। হস্টেলের ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল একেবারে চরমে উঠেছে। ন্যাশানাল ইনস্টিটিউট অফ টেকনোলজিতে ওই ছাত্রের মৃত্যুতে ঘিরে ব্যাপক ক্ষোভ ছড়ায় এলাকায়। মৃতের নাম অর্পণ ঘোষ( ২২)। পরীক্ষার বাতিলের কারণে তিনি অবসাদে ডুবে গিয়েছিলেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে। দাবি করা হচ্ছে তার একটা পরীক্ষা বাতিল করা হয়েছিল। তারপরই তিনি হতাশার মধ্য়ে পড়ে গিয়েছিলেন। 

সূত্রের খবর, ওই ছাত্রের দুটি বিষয়ে কিছুটা সমস্যা ছিল। এনিয়ে তিনি হতাশায় ভুগছিলেন। এদিন তাদের পরীক্ষা ছিল। এরপর তিনি হস্টেলে ফিরে আসেন। সহপাঠীরা এমনটাই জানাচ্ছেন। এরপর তিনি চরম পথ বেছে নেন। 

ওই পড়ুয়ার বাড়ি ছিল ব্যান্ডেলে। তিনি হস্টেলে থেকে পড়াশোনা করতেন। তিনি দ্বিতীয় বর্ষের পড়ুয়া ছিলেন। কিন্তু কেন তাঁর মৃত্যু হল তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। 

সূত্রের খবর পরীক্ষা দিতে গিয়েছিল অর্পণ।  তিনি পরীক্ষা দিতে গিয়েছিলেন এরপর তিনি ফিরে আসেন হস্টেলে। তখন হস্টেলের রুমে কেউ ছিলেন না। এরপরই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। 

এদিকে তার ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়ে যায়। পড়ুয়াদের দাবি নানাভাবে পড়ুয়াদের উপর চাপ তৈরি করা হচ্ছে। একে তো চাকরি পাওয়া নিয়ে নানা দুশ্চিন্তা। তার উপর কলেজ থেকে নানা রকম হয়রানি। তার জেরেই মানসিক চাপ আর নিতে পারেননি তিনি। তার জেরেই মৃত্যু। বলছেন ক্ষুব্ধ পড়ুয়ারা। 

এদিকে কলেজের কর্মকর্তাদেরও হেনস্থা করা হয় বলে অভিযোগ। পড়ুয়াদের দাবি, অনেকক্ষণ বেঁচে ছিল অর্পণ। কিন্তু অক্সিজেনের ব্যবস্থা ছিল না হস্টেলে। হাসপাতালে নিয়ে যেতে দেরি হয়ে যায়। 

পড়ুয়াদের অভিযোগ, এত বড় হস্টেলে চিকিৎসার বিশেষ কোনও ব্যবস্থা নেই। সেকারণে ওই ছাত্রের মৃত্যু হল। এনিয়ে কলেজ ক্যাম্পাসে তারা তুমুল বিক্ষোভ দেখায়। দফায় দফায় উত্তেজনা ছড়ায় এলাকায়। দফায় দফায় উত্তেজনা ছড়ায় এলাকায়। 

এক পড়ুয়া জানিয়েছেন, অর্পন বাড়িতে ফোন করে জানিয়েছিল বাবা আর আমি পারছি না। এরপরই সে চরম পথ বেছে নেয়। 

এই ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় উত্তেজনা ছড়ায় এলাকায়। ক্যাম্পাসে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্ররা। তাদের দাবি, কলেজের গাফিলতিতেই এই কাণ্ড হল। 

2024-04-28T17:38:11Z dg43tfdfdgfd