EASTERN RAILWAY: ইতিহাস গড়ল পূর্ব রেল! যাত্রী স্বাচ্ছন্দ্যে অভাবনীয় তৎপরতায় যুগান্তকারী কীর্তি স্থাপন

Eastern Railway: ক্রমবর্ধমান যাত্রীদের চাহিদা মেটাতে অভাবনীয় তৎপরতায় একশোয় একশো পূর্ব রেল! চলতি বছরের এপ্রিল মাসে ট্রেন-অন-ডিমান্ড (TOD) বিশেষ ট্রেনের ট্রিপ ১৯৬ শতাংশ বাড়িয়ে নয়া নজির তৈরি করেছে পূর্ব রেল (Eastern Railway)।

পূর্ব রেলের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে, গত বছরে এই একই সময়ে ১৮১টি ট্রিপ করা গিয়েছিল। এবছর এপ্রিল মাসে গত বছরের চেয়েও অতিরিক্ত ৩৫৫টি ট্রেন অন ডিমান্ড-এর ভিত্তিতে চালিয়ে উল্লেখযোগ্য কীর্তি তৈরি করা গিয়েছে। পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষের এই দুরন্ত উদ্যোগ সমস্ত নেটওয়ার্ক জুড়ে যাত্রীদের নির্বিঘ্ন এবং আরামদায়ক ভ্রমণের দুরন্ত একটি অভিজ্ঞতা দিয়েছে।

ট্রেন অন ডিমান্ড (Train on Demand) পরিষেবার বৃদ্ধি যাত্রীদের ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে সাযুজ্য রেখে মসৃণ গতিতে এগিয়েছে। পূর্ব রেলের বিভিন্ন রুটে যাত্রীদের চাহিদার দিকটিতে খেয়াল রেখে সতর্কতার সঙ্গে পরিষেবা দেওয়া হয়েছে। বিশেষ ট্রেনের ফ্রিকোয়েন্সিকে কার্যকরভাবে দ্বিগুণ করেছে রেল।

আরও পড়ুন- Buddhadeb Bhattacharjee: AI দিয়ে কৃত্রিম বুদ্ধদেব বানাল CPM! ভাষণে মোদী-মমতাকে তুলোধনা প্রাক্তন মুখ্যমন্ত্রীর

পূর্ব রেলের এই কৌশলগত উদ্যোগটি বিশেষভাবে গ্রীষ্মে তুমুল সুবিধা দিয়েছে যাত্রীদের। যাত্রীরা তাঁদের পছন্দের রুটগুলিতে যাত্রা করে নতুন স্তরের আরাম এবং সুবিধা উপভোগ করেছেন। একইসঙ্গে ওই প্রেস বিবৃতিতে পূর্ব রেল আর জানিয়েছে, কর্তৃপক্ষ তার উদ্ভাবন এবং গ্রাহক সন্তুষ্টির প্রতিশ্রুতিতে অটল রয়েছে। ডেটা-চালিত অন্তর্দৃষ্টি এবং প্রতিক্রিয়াশীল অপারেশনাল কৌশলগুলিকে কাজে লাগানোর মাধ্যমে, রেল পরিষেবার মানকে উন্নত করা এবং প্রতিটি ভ্রমণকারীর জন্য ভ্রমণের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার লক্ষ্য রাখে পূর্ব রেল।

2024-05-05T06:18:30Z dg43tfdfdgfd