LOK SABHA ELECTION 2024: ভিডিও কাণ্ডে তপ্ত রাজনীতি, আঁচ গিয়ে পড়ল কমিশনে

কর্ণাটকে দ্বিতীয় দফার ভোটের মাত্র একদিন আগে, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) রাজ্য ইউনিট মুসলিম এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে লক্ষ্য করে একটি অ্যানিমেটেড ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। আর সেই ভিডিও’র জেরে কর্ণাটক কংগ্রেস রবিবার ভারতীয় নির্বাচন কমিশনের (ইসিআই) কাছে একটি অভিযোগ দায়ের করেছে। ECI-এর কাছে অভিযোগে কংগ্রেস বলেছে, এই ধরনের ভিডিওগুলি একটি শাস্তিযোগ্য অপরাধ।

৭ই মে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট। তার আগে কংগ্রেস বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা , অমিত মালব্য সহ বেশ কয়েকজন বিজেপি নেতাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছে।

মুখ্য নির্বাচনী আধিকারিককে বিজেপি নেতাদের বিরুদ্ধে অভিযোগ দিয়েছে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ বিজেপি তার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছে যাতে তফসিলি জাতি ও উপজাতিদের নির্দিষ্ট প্রার্থীকে ভোট না দেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে। বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, বিজেপির সোশ্যাল মিডিয়া ইনচার্জ অমিত মালব্য, কর্ণাটক বিজেপি সভাপতি বিওয়াই বিজয়েন্দ্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কংগ্রেস।

অভিযোগে আরও বলা হয়েছে, ‘এই ভিডিওটির উদ্দেশ্য হল মানুষের মধ্যে শত্রুতা বাড়ানো এবং SC, ST সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো। এই ভিডিওটি আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছে। ভিডিওতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে একটি নির্দিষ্ট ধর্মের সমর্থনকারী এবং তাদের বিরুদ্ধে এসসি, এসটি সম্প্রদায়কে শোষণের চেষ্টার কথা তুলে ধরা হয়েছে ওই ভিডিওতে । কর্ণাটকের বাকি ১৪টি লোকসভা কেন্দ্রে ভোট হবে ৭ মে।

2024-05-05T10:04:07Z dg43tfdfdgfd