LOK SABHA ELECTIONS 2024: মুসলিম তোষণের অভিযোগে মোদীকে ধুঁয়াধার জবাব কংগ্রেসের, সাফল্যের খতিয়ান তুলে বিজেপিকে খোঁচা

রাজস্থানের সভায় সদ্য কংগ্রেসের বিরুদ্ধে মুসলিম তোষণ নিয়ে তোপ দেগে এক মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘যাঁদের বেশি সন্তান আছে’ তাঁদের মধ্যে ‘মা বোনেদের সোনা বিলিয়ে দেবে’ কংগ্রেস, বলে এক মন্তব্য করেন প্রধানমন্ত্রী। মোদীর এই মন্তব্যের জেরে দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। জনসংখ্যা বিতর্কে মোদীকে নিশানা করেন ওয়াইসি।

এআইএমআইএম প্রধান দাবি করেন, ‘মুসলিম পুরুষরাই দেশে সব থেকে বেশি কন্ডোম ব্যবহার করেন। পাশাপাশি মোদীর বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ তুলেছেন বিরোধীরা। জনসংখ্যা বৃদ্ধি ইস্যুতে মোদীকে নিশানা করে আসাদউদ্দিন ওয়াইসি দাবি করেছেন যে মুসলিম সম্প্রদায় দেশে সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগও তুলেছেন ওয়াইসি। এবার ওয়াইসির সুরেই মোদীকে তুলোধোনা করল কংগ্রেস।

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে ছত্তিশগড়ের এক নির্বাচনী সমাবেশ থেকে বলেন, কংগ্রেস ৫৫ বছর ধরে দেশে ক্ষমতায় ছিল এবং কংগ্রেস কখনও কারও মঙ্গলসূত্র চুরি করেনি। জনসাধারণের উদ্দেশে মল্লিকার্জুন খড়গে বলেন, “আমরা কি জোর করে কর আরোপ করেছি এবং ইডি ও সিবিআই-এর অপব্যবহার করে মানুষকে জেলে পুরেছি? সনিয়া জি সাহস দেখিয়ে জাতীয় গ্রামীণ কর্মসংস্থান গ্যারান্টি আইন আনেন। বিজেপি তার ১০ বছরে কি এমন কোনো ব্যবস্থা নিয়েছে? আমরা খাদ্য নিরাপত্তা আইনও এনেছি। আমরা বলিনি যে এটা আমাদের গ্যারান্টি, কিন্তু আমরা এটা নিশ্চিত করেছি যাতে দেশে কেউ ক্ষুধার্ত না থাকে এবং কোটি কোটি মানুষ উপকৃত হয়েছে এর ফলে।”

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে মঙ্গলবার বলেছেন যে চলতি লোকসভা নির্বাচনে কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে। আর তা উপলব্ধি করতে পেরেই পথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার বক্তৃতায় “মঙ্গলসূত্র এবং মুসমিল তোষণের মতো অপ্রাসঙ্গিক বিষয়কে নিয়ে আসছেন”।

আরও পড়ুন – Lok Sabha Election 2024: আমেঠি, রায়বেরেলিতে চূড়ান্ত সাসপেন্স, লড়াই থেকে সরে দাঁড়াচ্ছে গান্ধী পরিবার?

পাশাপাশি মোদীকে নিশানা করে খাড়গে বলেন, “শুধু মুসলমানদেরই কী সন্তান বেশি থাকে? আমার পাঁচটি সন্তান আছে,”। তিনি আরও বলেন, ‘বিজেপির এই ধরণের অপ্রচারে মানুষ বিভ্রান্ত হবেন না’। একই সঙ্গে সকল ধর্ম বর্ণ, সম্প্রদায়কে নিয়ে দেশ গড়ার আহ্বান জানান খাড়গে”। তিনি জোর দিয়ে বলেন, ‘জওহরলাল নেহেরু এবং ইন্দিরা গান্ধীর মতো প্রাক্তন প্রধানমন্ত্রীদের সঙ্গে মোদীকে কোন ভাবেই তুলনা করা যায় না’।

2024-05-01T07:33:04Z dg43tfdfdgfd