MAHARASHTRA: এই একুশ শতকেও কালা জাদু? জ্যান্ত পুড়িয়ে মারা হল দু'জনকে, মিলল শুধু পোড়া শরীর...

Maharashtra: ব্ল্যাক ম্যাজিক বা কালা জাদু নিয়ে এক সময়ে খুব চর্চা হত। শিক্ষার অভাব, কুসংস্কারাচ্ছন্নতার কারণে মানুষ এসবে বিশ্বাস করে বলে মনে করা হত। কিন্তু সে ধারণা কি সত্যিই ধোপে টেকে? এই একুশ শতকেও ব্ল্যাক ম্যাজিক চলছে কীকরে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্ল্যাক ম্যাজিক বা কালা জাদু নিয়ে এক সময়ে খুব চর্চা হত। একদল মনে করত, শিক্ষার অভাব, কুসংস্কারাচ্ছন্নতার কারণে মানুষ এসবে বিশ্বাস করে এবং কখনও কখনও নিজেও এসব চর্চা করেন। কিন্তু সে ধারণা কি সত্যিই ধোপে টেকে? এই একুশ শতকেও ব্ল্যাক ম্যাজিক বা কালা জাদুর রমরম করে চর্চা চলছে কীভাবে? 

আরও পড়ুুন: Bengal weather Today: ১১ দিনে ১৩ ডিগ্রি কমল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা! আর কত কমবে? বৃষ্টি কবে? কালবৈশাখী...

মহারাষ্ট্রের গদাইচিরোলির ঘটনা। সেখানে দুজনকে জ্যান্ত পুড়িয়ে ফেলা হল! মহারাষ্ট্র পুলিস 'মহারাষ্ট্র প্রিভেনশন অফ হিউম্যান স্যাক্রিফাইস অ্যান্ড আদার ইনহিউম্যান প্র্যাকটিসেস অফ উইচক্র্যাফ্ট অ্যাক্ট'-এর বলে পুলিস জনাপনেরো অভিযুক্তকে গ্রেফতার করেছে। পুলিস তাদের বিরুদ্ধে ৩০৭, ২০১, ১৪৩, ১৪৭ ও ১৪৯ ধারায় তাদের বিরুদ্ধে মামলা করেছে। 

যে দুজনকে জ্যান্ত পুড়িয়ে ফেলার অভিযোগ উঠেছে, তাঁরা হলেন জামনি তেলামি (৫২) ও দেবু আটলামি (৫৭)। অভিযোগ, এমনকি এক শিশুও এই কালা জাদুর বলি হয়েছে!

আরও পড়ুুন: Horoscope Today: মিথুনের আর্থিক লাভ, কন্যার পেশাগত উন্নতি; তুলার বিনিয়োগে সাফল্য! জেনে নিন, আজ কেমন কাটবে আপনার দিন...

বড়েশ্বদা গ্রামের পঞ্চায়েত জামনিকে ডেকে পাঠান। জামনি তাঁর স্বামী ও পুত্রকে নিয়ে ভাসামুন্ডিতে থাকেন। পরে পঞ্চেয়েত ঘোষণা করেন জামনি ও আটলামিকে নিয়ে তন্ত্রমন্ত্র করা হচ্ছে। এ কথা শুনে এঁদের বাড়ির লোকজন এঁদের উপর অত্যাচার করা হচ্ছে এই মর্মে পুলিসে অভিযোগ জানান। পুলিস অভিযোগ পেয়েই দৌড়ে গিয়ে দুটি দেহের পোড়া অবশেষ উদ্ধার করে। সঙ্গে সঙ্গে পুলিস তদন্ত শুরু করে। এবং ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে অন্তত ১৫ জনকে গ্রেফতার করে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-05-09T06:54:04Z dg43tfdfdgfd